Connect with us

ঢাকা

আদমপুরের তহশিলদারের বিরুদ্ধে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ

Published

on

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নে তহশিলদার আনিসুর রহমানের বিরুদ্ধে ব্যাপক দুনীতির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলা ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগও দায়ে করেছেন ভুক্তভোগীরা। তবে কোনও প্রতিকার পাননি বলে জানান তারা।

স্থানীয়রা অভিযোগ করেন, তহশিলদার আনিসুর রহমান খাজনার টাকা যা আদায় করেন তার বিপরীতে অনেক কম টাকার প্রাপ্তি রশিদ দেন।

অহিদ মিয়া নামে একজন জানান, তার কাছ থেকে তহশিলদার তিন জাহার টাকা খাজনা নিয়েছেন, এর বিপরীতে তাকে দুইশ টাকার রশিদ দিয়েছেন।

ছাদেক মিয়া নামে একজন জানান, তার নিকট থেকে ৬৩ হাজার টাকা ভুমি কর নিয়ে তাকে ১৭ হাজার টাকার রশিদ দিয়েছেন।

নরুল ইসলাম জানান, তার নিকট থেকে সাড়ে তিন হাজার টাকা নিয়ে তাকে ৪৭২ টাকার রশিদ দিয়েছেন।

Advertisement

ছিদ্দিক মিয়া জানান, তার কাছে থেকে ছয় হাজার টাকা নিয়ে তাকে ১৯৩ টাকার রশিদ দিয়েছেন।

এরকম আরও অনেকেই এ অভিযোগ করেছেন। তারা জানিয়েছে এ অভিযোগ উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

তাদের দাবি, অভিযুক্ত তহশিলদার আনিসুর রহমানকে বিচাররের আওতায় আনা হোক। একই সঙ্গে তাকে আদমপুর থেকে প্রত্যাহার করা হোক।

এ বিষয়ে জানতে চালাইলে মুঠোফোনে তহশিলদার আনিসুর রহমান অভিযোগ অস্বীকার করে জানান, তার বিরুদ্ধে কয়েকজন ইচ্ছাকৃত ভাবে তাকে হেয় করার জন্য এসব কথা বলছে। তবে, রশিদগুলো সঠিক বলে জানান।

আদমপুরের নবনির্বাচিত চেয়ারম্যান এ অভিযোগের বিষয়ে বলেন, এলাকার মানুষের পক্ষে তিনি ২০২১ সালের ৯ জুন জেলাপ্রশাসক বরাবর অভিযোগপত্র দাখিল করেছেন। আনিসুর রহমানকে প্রত্যাহার ও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।

Advertisement

মুক্তিযোদ্ধা রইস উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি ভুমি কমিশনারের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন বলে জানা গেছে।

এ অভিযোগ নিয়ে কর্তৃপক্ষের সাড়া না পেয়ে গেলো ২৪ জানুয়ারি, ২০২২ তারিখে উপজেলা সহকারি ভুমি কমিশনারের কাছে আবার অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জানতে চালাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাইদুল ইসলাম জানান, বিষয়টি অবগত রয়েছেন। তহসিলদার আনিসুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করা হচ্ছে।

অপরাধ

৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

Published

on

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তারাব পৌরসভা থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪৮০ বস্তা ভারতীয় ব্র্যান্ডের মোড়ক এবং ১৪৪ বস্তা ফ্রেশ ব্র্যান্ডের মোড়কে ভরা চিনি জব্দ করা হয়। অবৈধভাবে ভারতীয় চিনি মজুত করার দায়ে দেওয়ান এন্টারপ্রাইজকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৪ মে) বিকেলে পৌরসভার নয়ানগর এলাকার দেওয়ান এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের একটি গোডাউন থেকে এসব চিনি জব্দ করা হয়।

অভিযানের বিষয়ে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার রবিন মিয়া বলেন, ভারতীয় চিনি অবৈধভাবে আমদানি করে বাজারজাত করায় দেশীয় চিনি ব্যবসায়ীরা লোকসান গুনছে। এসব চিনি বাজারজাত করার জন্য মজুত করা হয়েছিল। ফ্রেশ ব্র্যান্ডের মোড়ক ব্যবহার করছিল তারা। অভিযানে দেওয়ান এন্টারপ্রাইজের গোডাউন থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করা হয়। এর আনুমানিক বাজার মূল্য ৩৯ লাখ টাকা। ভারতীয় চিনি সংরক্ষণ ও বিপণনের দায়ে প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘জব্দকৃত মালামাল নিলামে বিক্রির জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের জিম্মায় দেয়া হয়েছে।’

উল্লেখ্য, অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‍্যাব-১১-এর মেজর অনাবিল ইমাম, কৃষি বিপণন কর্মকর্তা আতিকুল ইসলামসহ পুলিশের একটি টিম।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বিএসটিআই থেকে আইএসও সনদ পেলো ২২ প্রতিষ্ঠান

Published

on

আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিটিউশন (বিএসটিআই) থেকে ২২ প্রতিষ্ঠানকে ২৮টি আইএসও সনদ প্রদান করা হয়েছে।

রোববার (৫ মে) রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এসকল প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক  এস এম ফেরদৌস আলম।

বিএসটিআই জানায়,  সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের ওপর আইএসও ৯০০১:২০১৫ সনদ প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো: লোভেন বায়োসায়েন্স বেভারেজ লিমিটেড, সেনা কল্যাণ ইলেকট্রনিক্স; জে. এইচ. এম আগারউড; নাভেদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস; আলমগীর কন্সট্রাকশন লিমিটেড; দি রানী রি-রোলিং মিলস লিমিটেড; ফুলকলি ব্রেড এণ্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেড; বেসিক পাওয়ার ইঞ্জিনিয়ারিং লিমিটেড; এবিএস কেবলস; লাইফ মেড পলিমার টেকনোলজি লিমিটেড; এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড; হার্বস ওয়ার্ল্ড লিমিটেড; এনেক্স লিমিটেড; এপেক্স মেটাল; নিতা কোম্পানি লিমিটেড, এবিসি কন্সট্রাকশন কেমিক্যাল লিমিটেড।

এছাড়া জে. এইচ. এম আগারউড, পিওরিয়া ফুড প্রোডাক্টস লিমিটেড; এবিএস কেবলস, এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর অনুকূলে পরিবেশ ব্যবস্থাপনার উপর আইএসও ১৪০০১:২০১৫ সনদ প্রদান করা হয় এবং ভিটালেক ডেইরি এন্ড ফুড ইন্ডাস্ট্রিজ; নওরিশ ফুডস লিমিটেড, কেয়ার নিউট্রেশন লিমিটেড, প্রাইম পুষ্টি লিমিটেড; জাভেদ এগ্রো ফুড প্রসেসিং লিমিটেডের অনুকূলে  খাদ্য ব্যবস্থাপনার উপর আইএসও ২২০০০:২০১৮ সনদ প্রদান করা হয়।

সংস্থাটি আরও জানায়,  অকুপেশনাল হেলথ সেফটি ম্যানেজমেন্টের অনূকূলে জে. এইচ. এম আগারউডকে আইএসও ৪৫০০১:২০১৮ প্রদান করা হয়েছে।

Advertisement

আই/এ

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

প্রেমিক বিয়ে না করলে লাশ হবেন কলেজ ছাত্রী

Published

on

দীর্ঘ চার বছর প্রেমের পর বিয়ের দাবিতে প্রেমিক সাগর সরদার (২৬) এর বাড়িতে অনশনে বসেছেন মুন্নী আক্তার (১৯) নামে এক কলেজ ছাত্রী। ঘটনাটি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবুওছিমদ্দিন পাড়ার।

শুক্রবার (৩ মে) সকাল থেকে সাগর সরদারের বাড়ির বারান্দায় অনশনে বসেন ওই কলেজছাত্রী।

সাগর উপজেলার উজানচর ইউনিয়নের নবুওছিমদ্দিন পাড়ার দারগ আলী সরদারের ছেলে। সে স্থানীয় ভেকু চালক।

অনশনরত মুন্নী একই গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার মেয়ে। সে গোয়ালন্দ উপজেলার একটি কলেজের উচ্চমাধ্যমিকের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

অনশনে থাকা কলেজছাত্রী বলেন, প্রেমিক সাগর সরদারের কথা মতো আমি ওর বাড়িতে এসেছি। কিন্ত পরিবারের কথা মতো আমাকে রেখে পালিয়ে গেছে। তিনি আরও বলেন, সাগর যদি আমাকে বিয়ে না করে তাহলে এই বাড়ি থেকে আমার লাশ যাবে।

Advertisement

কলেজছাত্রী বলেন, চার বছর আগে একই গ্রামের সাগর সরদারের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ে করার কথা বলে সাগর একাধিকবার তার সঙ্গে শারীরিক সম্পর্ক করেন।

সম্প্রতি সাগর কাজের উদ্দেশ্যে ইতালিতে যাওয়ার চেষ্টা করছেন। এ কথা শুনে তিনি সাগরকে বিয়ে করার জন্য চাপ দেন।

মুন্নী বলেন, শুক্রবার সকালে সাগর তাকে ফোন করে বাড়িতে যেতে বলেন। সকাল ১০টার দিকে তিনি সাগরদের বাড়িতে যান। তখন সাগর বাড়িতে ছিলেন। বেলা ১২টার দিকে সাগরের বাবা বাড়িতে এসে ছেলেকে বাড়ি থেকে অন্য কোথাও পাঠিয়ে দেন। এরপর থেকে সাগরের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই। সাগরের মোবাইল নম্বর বন্ধ রয়েছে।

এ ঘটনায় কলেজছাত্রীর ভাই বলেন, সাগর আমার বোনের সর্বনাশ করেছে। আমরা সাগরের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আমার বোনকে সাগরের স্ত্রী হিসেবে স্বীকৃতি দিতে হবে।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, প্রেমের সম্পর্কের কারণে মেয়েটি প্রেমিকের বাড়িতে উঠেছে। এ ঘটনায় মেয়ের বাবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আন্তর্জাতিক26 mins ago

মালয়েশিয়ায় প্রতারিত বাংলাদেশি শ্রমিকদের সহায়তা দিবে জাতিসংঘ 

মালয়েশিয়ায় চাকরির জন্য এসে প্রতারণার শিকার হয়ে দুর্ভোগে থাকা বাংলাদেশিদের সাহায্য করবে জাতিসংঘের তিনটি সংস্থা। শনিবার (৪ মে) মালয়েশিয়ার সংবাদমাধ্যম...

অপরাধ29 mins ago

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গলা কেটে হত্যা

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভোরে একদল রোহিঙ্গা দুষ্কৃতকারী ওই যুবকের গলা...

দুর্ঘটনা29 mins ago

সুন্দরবনে আগুন নেভাতে হেলিকপ্টার ব্যবহার করছে বিমান বাহিনী

সুন্দরবনে আগুন নিভানোর কাজে যোগ দিয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার। সকাল ১২ টা থেকে ফায়ার সার্ভিসের সাথে কাজ শুরু...

অপরাধ39 mins ago

৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তারাব পৌরসভা থেকে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪৮০ বস্তা ভারতীয়...

অপরাধ45 mins ago

৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

মানবপাচার আইনে মিরপুর মডেল থানার এক মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের চার দিনের রিমান্ড মঞ্জুর...

জাতীয়56 mins ago

জনগণের পাশে দাঁড়িয়ে আস্থা অর্জন করেছে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

সেনাবাহিনী আজ জনগণের পাশে দাঁড়িয়ে আস্থা ও বিশ্বাস অর্জন করেছে, যা ১৫ আগস্টের পর হারিয়ে ফেলেছিল সাধারণ মানুষ। বললেন প্রধানমন্ত্রী...

আইন-বিচার2 hours ago

মিল্টন সমাদ্দারের আরও ৭ দিনের রিমান্ড চায় ডিবি

মানবপাচার আইনের এক মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন...

অপরাধ3 hours ago

যাত্রীদের কাছ থেকে রিকশাচালকরা কিছু খাবেন না: পুলিশ

শাহ আলম মিয়া নামে এক রিকশা চালকের মৃত্যুর ঘটনা তদন্ত করতে গিয়ে রিকশা ছিনিয়ে নেয়া চক্রের ৪ জনকে গ্রেপ্তার করেছে...

অপরাধ3 hours ago

ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান গ্রেপ্তার মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠু হালদারকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে ডাকা হয়েছে। রোববার (৫...

অপরাধ3 hours ago

স্টিকারযুক্ত ৩৬৩ গাড়ির বিরুদ্ধে ট্রাফিক বিভাগের মামলা

পুলিশসহ বিভিন্ন বাহিনী, সরকারি-আধা সরকারি সংস্থা, বেসরকারি সংস্থার স্টিকার ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে যাতে কেউ অপরাধ করতে...

Advertisement
আন্তর্জাতিক26 mins ago

মালয়েশিয়ায় প্রতারিত বাংলাদেশি শ্রমিকদের সহায়তা দিবে জাতিসংঘ 

অপরাধ29 mins ago

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গলা কেটে হত্যা

দুর্ঘটনা29 mins ago

সুন্দরবনে আগুন নেভাতে হেলিকপ্টার ব্যবহার করছে বিমান বাহিনী

অপরাধ39 mins ago

৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ

অপরাধ45 mins ago

৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

জাতীয়56 mins ago

জনগণের পাশে দাঁড়িয়ে আস্থা অর্জন করেছে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

ঢাকা58 mins ago

বিএসটিআই থেকে আইএসও সনদ পেলো ২২ প্রতিষ্ঠান

ক্রিকেট58 mins ago

দেখে নিন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি  

আন্তর্জাতিক1 hour ago

শিখদের ধর্মগ্রন্থ ছেঁড়ার অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা

ক্রিকেট2 hours ago

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ

ঢাকা5 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

আন্তর্জাতিক3 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

অপরাধ4 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

দেশজুড়ে4 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

তথ্য-প্রযুক্তি2 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

টুকিটাকি6 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

ঢালিউড3 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরামর্শ3 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

ঢালিউড3 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

ঢালিউড3 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version