Connect with us

আন্তর্জাতিক

মেক্সিকোয় গির্জার ছাদ ধসে ৭ জন নিহত

Published

on

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি গির্জায় ব্যাপ্টিজম অনুষ্ঠান চলাকালে ছাদ ধসে ৭ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। এছাড়া আরও ৩০ জন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বল হয়,স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) দেশটির তামাউলিপাস প্রদেশের একটি গির্জায় এই ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ওই গির্জায় প্রায় ১০০ জনের মতো মানুষ উপস্থিত ছিলেন।

প্রাদেশিক পুলিশ জানিয়েছে, রোববার বিকেলে উপকূলীয় এলাকা সিউদাদ মাদেরোতে অবস্থিত সান্তা ক্রুজ গির্জার ছাদ ধসে পড়ে। তখন ভেতরে শিশুসহ কমপক্ষে ১০০ জন ছিলেন। ভেতরে এখনও শিশু আটকা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকাজ চালাচ্ছে জরুরি বিভাগ।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে,ব্যাপ্টিজম অনুষ্ঠান চলার সময় গির্জার ছাদ ধসে পড়ে। গুরুতর আহত ১০ জনকে হাসপাতালে নেওয়া হলে সেখানে ৭ জনের মৃত্যু হয়।

Advertisement

আন্তর্জাতিক

নৌকা ডুবে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

Published

on

ফাইল ছবি

আফ্রিকার দেশ মৌরিতানিয়ার উপকূলে আটলান্টিক মহাসাগরে নৌকা ডুবে কমপক্ষে ৮৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। নৌকাটিতে ১৭০ জনের বেশি যাত্রী ছিলেন।

গেলো সোমবার (১ জুলাই) এই হতাহতের ঘটনা ঘটলেও বৃহস্পতিবার দেশটির সরকারি বার্তাসংস্থা এ তথ্য জানিয়েছে। খবর সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, মৌরিতানিয়ার কোস্টগার্ডের সদস্যরা মরদেহগুলো উদ্ধার করেছেন। এই অভিবাসনপ্রত্যাশীরা একটি বড় মাছ ধরার নৌকায় করে যাচ্ছিলেন। ওই সময় এটি আটলান্টিক মহাসাগরে ডুবে যায়। নৌকা ডুবির পর পাঁচ বছর বয়সী একটি শিশুসহ নয়জনকে জীবিত উদ্ধার করা হয়।

নৌকাটি মৌরিতানিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর এনদিয়াগো থেকে চার কিলোমিটার দূরে আটলান্টিক মহাসাগরে ডুবে যায়।

এনএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ইউরোপ

বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী পঞ্চমবারের মতো বিজয়ী

Published

on

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টানা পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী। টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে লেবার পার্টির প্রার্থী হিসেবে জিতেছেন তিনি। এ নির্বাচনে লেবার পার্টি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে।

শুক্রবার (৫ জুলাই)  ব্রিটিশ পার্লামেন্টের অফিশিয়াল ওয়েবসাইটে নির্বাচনের এ ফল প্রকাশ করা হয়।

জানা যায়, এবারের নির্বাচনে ১৫ হাজার ৮৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন রুশনারা আলী। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আজমল মাশরুর পেয়েছেন ১৪ হাজার ২০৭ ভোট। লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রার্থী রাবিনা খান চার হাজার ৭৭৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

২০১০ সাল থেকে বর্তমান আসনে টানা পাঁচবার এমপি নির্বাচিত হলেন তিনি। ২০১০ থেকে আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন রুশনারা আলী। এরপর তিনি ২০১৩ সালের অক্টোবরে ছায়া শিক্ষা প্রতিমন্ত্রী নিযুক্ত হন তিনি।

উল্লেখ্য,  রুশনারা আলীর জন্ম বাংলাদেশের সিলেটে । সাত বছর বয়সে পরিবারের সঙ্গে যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি।  অক্সফোর্ডের সেন্ট জনস কলেজ থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন তিনি।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে

Published

on

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। স্থানীয় সময় শুক্রবার (০৫ জুলাই) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। খবর-  তাসনিম নিউজ

গেলো শুক্রবার (২৮ জুন) প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ হয়। তবে কোন প্রার্থীই এককভাবে ৫০ শতাংশের বেশি ভোট পাননি।

দেশটির সংবিধান অনুযায়ী প্রথম দফায় কেউ ৫০ শতাংশ ভোট না পেলে রানঅফ ( দ্বিতীয় দফা) নির্বাচন হবে। সেখানে লড়াই করবে প্রথম দফার ভোটে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা প্রার্থীরা।

দ্বিতীয় দফায় লড়াই করছেন সংস্কারপন্থী হিসেবে পরিচিত মাসুদ পেজেশকিয়ান এবং কট্টরপন্থী হিসেবে পরিচিত সাইদ জালিলি। তাদের দুজনের মধ্য থেকে নিজেদের পরবর্তী প্রেসিডেন্ট বেছে নেবেন ইরানিরা।

প্রথম দফায় ভোটাধিকার প্রদান করেন দুই কোটি ৪৫ লাখ ৩৫ হাজার ১৮৫ জন ইরানি। যা মোট ভোটারদের ৩৯ দশমিক ৯২ শতাংশ।

Advertisement

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version