১১৫’তে থামলো স্বাগতিকরা

শিরোনামটি পড়ে যে কারোরই মন  খারাপ হতে পারে। কেনই বা হবে না। শুধুই যে সিরিজ জয়ের মিশন তাই নয়, আফগানিস্তানকে হোয়াইটওয়াশের সূবর্ন সুযোগ বাংলাদেশের। কিন্তু আজ শনিবারের (০৫ মার্চ) ম্যাচে  উল্টো নাকানি-চুবানি খেলো তামিম-লিটন-মুশফিকরা। 

ব্যাটারদের নিয়মিত ব্যাটিং ব্যর্থতায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে লো-স্কোরিং টার্গেট দিয়েছে স্বাগতিকরা। ইনিংসের শুরু থেকেই উচ্চবিলাসী শট খেলার প্রবণতায় নিয়মিত উইকেট হারাতে থাকে ব্যাটাররা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহ’র বাহিনী। জয় পেতে আফগানদের করতে হবে ১১৬ রান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে আবারো ব্যর্থ হন অভিষিক্ত মুনিম শাহরিয়ার। দলীয় ৭ রানে তিনি মোহাম্মদ নাবীর বলে শিকার হন তিনি। আগের ম্যাচে দুর্দান্ত খেলা লিটন দাস ফেরেন ১৩ রান করে। লিটনের বিদায়ের ১৬ রান পর রানআউটের ফাঁদে পড়েন মোহাম্মদ নাইম। মাত্র ১৩ রান করেন তিনি। নাইমের বিদায়ের ৭ রান পর আজমাতুল্লাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন অভিজ্ঞ সাকিব আল হাসান। তখন দলীয় স্কোর ৪৫ রান।

পঞ্চম উইকেটে মুশফিক ও মাহমুদউল্লাহ ৪৩ রানের জুটি গড়েন। কিন্তু দলীয় ৮৮ রানে রশিদ খানে শিকার হয়ে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তিনি করেন ২১ রান। অধিনায়কের বিদায়ের ১১ রান পরই ফিরে যান শততম ম্যাচ খেলা মুশফিকুর রহিম। তিনি ২৫ বল থেকে করেন ৩০ রান। মুশির বিদায়ের পর দ্রুতই ফিরে যান মেহেদী হাসান, আফিফ ও শরিফুল। 

আফগানদের হয়ে ফজলহক ফারুকি ও আজমতুল্লাহ ওমরজাই ৩টি করে এবং মোহাম্মদ নাবী ও রশিদ খান নেন একটি করে উইকেট। 

হাসিব মোহাম্মদ

Recommended For You

Exit mobile version