দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেপ্তার

নয়াদিল্লির মুখ্যমন্ত্রীও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)  তাকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে এক প্রতিবেদনে নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়াল গ্রেপ্তার হয়েছেন। ভারতের লোকসভা নির্বাচনের মাত্র কয়েক সপ্তাহ আগে নয়াদিল্লিতে এ ঘটনা ঘটলো।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার বলছে, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ন’বার ইডির সমন এড়িয়েছেন তিনি। গ্রেপ্তারের আগে মুখ্যমন্ত্রীর ফোন বাজেয়াপ্ত করা হয়।এরপরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, মুখ্যমন্ত্রীর বাসভবনের আশপাশে জারি করা হয়েছে ১১৪ ধারা। গ্রেপ্তার হলেও কেজরীওয়ালই  দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন বলে জানিয়েছেন  দিল্লির মন্ত্রী   অতিশী।

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তারের পরেই তাঁর বাসভবনের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁর  কর্মী, সমর্থকেরা। গোটা রাজধানী জুড়েই প্রতিবাদ শুরু করেন তাঁরা।

আনন্দবাজার বলছে,  ১২ জনের ইডি আধিকারিকের একটি দল দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে যায়। তল্লাশি অভিযানের জন্য প্রয়োজনীয় নথি দেখিয়েই কেজরীওয়ালের বাড়িতে প্রবেশ করে তারা।

Recommended For You

About the Author: Anik Mahmud

Exit mobile version