Connect with us

প্রবাস

দুবাইয়ে গাউছিয়া কমিটির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Published

on

সংযুক্ত আরব আমিরাত গাউছিয়া কমিটি আল নাখিল ইউনিট শাখার উদ্যোগে পবিত্র মাহে রমজান ও ঐতিহাসিক বদর দিবস স্মরণে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

গেলো রোববার (৩১ মার্চ) ২১ দেরা দুবাই আল নাখিলে স্থানীয় একটি হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

মাহফিলে সৈয়দ শাকিলের সঞ্চালনায় ও ওসমান গণির সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চট্টগ্রাম রাংঙ্গুনিয়া বেতাগী দরবার শরিফের মেজ শাহজাদা হজরতুল আল্লামা মুহাম্মদ জিয়াউর রহমান আহমদুল্লাহ আবু শাহ‌সহ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাউছিয়া কমিটি দুবাই শাখার সহ সভাপতি মাওলানা সেকান্দার হোসেন।

এতে আরো বক্তব্য রাখেন নাখিল শাখার সাধারন সম্পাদক সৈয়্যদ মুহাম্মদ দিদারুল আজম এতে উপস্হিত ছিলেন শফিউল ইসলাম আজম,হাজি আহমদ মিয়া,মুহাম্মদ জহির, মোঃ মুরশেদ,মুহাম্মদ আশরাফ,সাংবাদিক ওবায়দুল হক মানিক, শরফুদ্দিন সায়মন, রোবায়েত হাসান মিরাজ,ফরহাদ,রিফাত,সাইফুল প্রমূখ।পরিশেষে মিলাদ কিয়াম আখেরি মুনাজাত ও ইফতার পরিবেশন করা হয়।

এএম/

Advertisement

প্রবাস

ভ্রমণকারীদের জন্য নতুন নিয়ম করলো দুবাই

Published

on

ভ্রমণকারীদের প্রথম পছন্দের জায়গা সংযুক্ত আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই। সম্প্রতি দেশটিতে ভ্রমণকারীদের জন্য নতুন নিয়ম করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গণমাধ্যম খালিজ টাইমস এর প্রকাশিত এক সংবাদে এ তথ্য জানানো হয়। এছাড়া দেশটিতে ভ্রমণের জন্য আসতে চাইলে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৬ হাজার টাকা অথবা ক্রেডিট কার্ড এ সমপরিমাণ যে কোন মুদ্রা থাকা বাধ্যতা মূলক করেছে দেশটির কর্তৃপক্ষ।

দেশটির একাধিক ট্রাভেল এজেন্সির এজেন্টরা জানান, ৩ হাজার দিরহাম নগদ অর্থ বা ক্রেডিট কার্ড এ তার সমপরিমাণ যে কোন মুদ্রা থাকা এবং বাসস্থানের ডকুমেন্ট থাকার নিয়মটি আগে থেকেই ছিলো। তবে এর আগে কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে ততোটা কঠোর নির্দেশনা অনুসরণ না করলেও সাম্প্রতি ভ্রমণকারীদের নিরাপত্তা নিশ্চিত করতেই কঠোর নজরদারি কর্তৃপক্ষের।

প্রসঙ্গত, দুবাইয়ে ভ্রমণকারীদের আর্থিক স্বচ্ছতা, বাসস্থল ও বৈধ সকল ডকুমেন্ট নিশ্চিতের মাধ্যমে যেকোনো সমস্যা এড়াতে কর্তৃপক্ষের কঠোর নিরাপত্তা নিয়মাবলি অনুসরণ করতে হবে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

সৌদিতে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন নোয়াখালীর আব্দুল মান্নান

Published

on

সৌদি আরবের অন্যতম প্রধান শিক্ষা প্রতিষ্ঠান কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী হিসেবে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড-২০২৪’ পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী মো. আব্দুল মান্নান।

রোববার (১৯ মে) কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা  অনুষ্ঠানে তাকে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড.  আব্দুল্লাহ এস আল সালমান।

কিং সৌদ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছরই ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করে থাকে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র- ছাত্রীদের মধ্য থেকে পরীক্ষায় সর্বোচ্চ রেজাল্ট, বিভিন্ন সেবামূলক কাজে নেতৃত্ব, ক্যাম্পাসে উত্তম আচরণ ও সৃজনশীল মেধা তালিকায় সর্বোচ্চ নম্বর পাওয়াদের উৎসাহিত করতেই প্রতিটি ফ্যাকাল্টি থেকে একজন নির্বাচিত করে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

মেধাবী এবং আদর্শবান এই আব্দুল মান্নান কিং সৌদ বিশ্ববিদ্যালয় থেকে সেরা শিক্ষার্থী ডিনসিফ অ্যাওয়ার্ড ২০২৩ নির্বাচিত হয়েছিলেন।  বিশ্বের শতাধিক দেশ থেকে স্কলারশিপ পাওয়া শিক্ষার্থী ও স্থানীয়  শিক্ষার্থীসহ বর্তমানে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে ৬০ হাজারের বেশি শিক্ষার্থী লেখাপড়া করছেন।

প্রসঙ্গত, আব্দুল মান্নান নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার ওয়াছেকপুর গ্রামের মৃত আব্দুর রশীদের পুত্র।  তিনি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক জামিয়া রশীদিয়া মাদ্রাসা এবং দারুল উলুম মইনুল ইসলাম আরাবী বিশ্ববিদ্যালয় থেকে দাওরাহ হাদিস শেষ করে ২০১৯ সালে বাংলাদেশ থেকে স্কলারশিপ নিয়ে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন।  বর্তমানে আব্দুল মান্নান অনার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সংবর্ধনা

Published

on

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আবহা খামিজ মোশাইদ আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করেছেন আবহা খামিজ মোশাইদ প্রবাসী বাংলাদেশী কমিউনিটি।

শুক্রবার (১০মে) স্থানীয় একটি হল রুমে সাংবাদিক রুস্তম খানের সঞ্চালনায় আবহা বাংলা টিভির প্রতিনিধি এম ইব্রাহীম খলীলের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি, সৌদি আরব আর টিভি ব্যারো চীফ মোঃ আবুল বশির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোহরাব হোসেন লিটন, সেলিম উদ্দিন ,আরিফ হোসেন, এ কে আজাদ, এস এইচ হেমায়েত, মিজানুর রহমান, শিহাব,বাহাদুর হোসাইন,এম এ নোমান,ফরিদ আহমেদ, আব্দুল মুকিম চৌধুরী, সাজ্জাদ হোসেন, সাখাওয়াত হোসেন,শরিফ হোসেন, মোহাম্মদ ইউনুছ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসী বাংলাদেশীদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল হয়। তাই প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা পদবীর পাশাপাশি দেশ স্বাধীনে আত্মনিয়োগ করা মুক্তিযোদ্ধাদের মতো সকল সুযোগ সুবিধা প্রদান সহ মৃত প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে স্বজনদের কাছে প্রেরণের জন্য আহবান জানান। এরপরে অতিথিদের মাঝে সম্মাননা ক্রেস তুলে দেয়া হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version