জেমস বন্ড সিরিজের পরবর্তী `জিরো জিরো সেভেন’ কে হচ্ছেন?

জেমস বন্ড বলতেই চলচিত্রপ্রেমী যেকোন মানুষের মনে ভেসে ওঠে সুদর্শন, রূক্ষ, দুর্ধর্ষ ও স্টাইলিশ এক পুরুষের ছবি। জেমস বন্ড মানেই বিশ্বের আধুনিকতম ও ভয়ঙ্কর গোয়েন্দা।  ডাবল ও সেভেন-বা জিরো জিরো সেভেন মানেই শ্বাসরুদ্ধকর অ্যাকশন ছবির কোটি কোটি দর্শকনিন্দত অভিনেতা জেমস বন্ড।

বহুল আলোচিত ‘স্পেকটর’ সিনেমার মুক্তির পর ২০১৫ সালে জেমস বন্ড চরিত্রের অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ বলেছিলেন, আবার বন্ড হতে হলে তিনি হাতের কবজি কেটে ফেলবেন।  তবে এরপর কবজিসহই ‘নো টাইম টু ডাই’ সিনেমাটি করেন ক্রেইগ।  পরে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ‘বন্ড’ ছবি করতে শরীরের ওপর ভীষণ চাপ পড়ে। এ জন্যই জনপ্রিয় এই গুপ্তচরের ভূমিকায় অভিনয় করতে চাননি। কিন্তু নানা কারণে শেষবারের মতো রাজি হয়েছিলেন। ’

‘জেমস বন্ড’ সিরিজের সর্বশেষ সিনেমা ‘নো টাইম টু ডাই’ মুক্তি পেয়েছে ২০২১ সালে। এর মধ্য দিয়ে ড্যানিয়েল ক্রেইগ ইতি টানেন বন্ড ক্যারিয়ারের। ক্রেগ হচ্ছেন সেই অভিনেতা যিনি ১৫ বছর ধরে জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন। এরপর তিন বছর পেরিয়েছে, নতুন ‘জেমস বন্ড’ সিনেমার খবর পাওয়া যায়নি। নতুন ‘জিরো জিরো সেভেন’ হিসেবে অনেকের নাম শোনা গেছে কিন্তু কেউ শেষ পর্যন্ত চূড়ান্ত হননি।

গত তিন বছর থেকেই বন্ডপ্রেমীদের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কে হচ্ছেন পরবর্তী জেমস বন্ড? ২০২২ সালে হলিউডের একটি সূত্র জানিয়েছিলো-সময়ের বহুল আলোচিত অভিনেতা কিলিয়ান মারফি হতে যাচ্ছেন জিরো জিরো সেভেনের নতুন মুখ। তাকে বাছাই করার পেছনে যুক্তি ছিলো- ‘কিলিয়ান এই মুহূর্তে হলিউডের দারুণ জনপ্রিয় অভিনেতা। ২০২৪ সালে সেরা অভিনেতা হিসেবে অস্কারজয়ী হলিউডের এই সুপারস্টার জেমস বন্ড চরিত্রের জন্য মানানসই। বন্ড ফ্র্যাঞ্চাইজির জন্য অভিনেতার দৌড়ে শীর্ষে অবস্থান করছেন ৪৭ বছর বয়সী এই আইরিশ অভিনেতা।

তবে, এখন শোনা যাচ্ছে আরেক ব্রিটিশ অভিনেতার নাম। অ্যারন টেইলর-জনসনকে পরবর্তী জেমস বন্ডের জন্য ভাবা হচ্ছে। ৩৩ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেতাকে শেষ বন্ড তারকা ড্যানিয়েল ক্রেগের কাছ থেকে দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

টেইলর-জনসন ২০০৯ সালে খ্যাতি অর্জন করেন। ক্রারাভান দ্য হানটার, ‘স্যাভেজ’, ‘আন্না কারেনিনা’, ‘গডজিলা’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন অ্যারন টেইলর-জনসন। তবে সমালোচকদের কাছে তিনি প্রিয়পাত্র হয়ে ওঠেন ‘নকচারাল অ্যানিম্যালস’ সিনেমা দিয়ে। ছবিটির জন্য তিনি গোল্ডেন গ্লোবে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পান। ২০১৫ সালে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ দিয়ে পরিচিতি পান ৩৩ বছর বয়সী এই অভিনেতা।

জেমস বন্ড সিরিজের বেশিরভাগ চলচ্চিত্র তৈরি করেছে প্রযোজনা সংস্থা ইয়ন প্রোডাকশন। এই প্রোডাকশনের একটি সূত্রে জানা যায়, টেইলর জনসনকে জিরো জিরো সেভেনের ভূমিকায় অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছে। চুক্তিপত্রটি এখনও অপেক্ষমান রয়েছে। চুক্তিতে অভিনেতা সই করলেই বড় ধরণের একটি ঘোষণা আসবে। আর ছবির শুটিং শুরু হবে চলতি বছরেই।

তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বোলছে অন্য কথা। জেমস বন্ড চরিত্রে অভিনয়ের বিষয়টি এখনও স্পষ্ট করেনি অ্যারন টেইলর। এই অভিনেতা শুধু বলেছেন-‘বন্ডের ভূমিকায় তাকেদেখার বিষয়ে যেসব কথাবার্তা চলছে, সেটা তার কাছে রীতিমতো বিস্ময়কর ও আনন্দদায়কও বটে। ’

প্রযোজনা সংস্থার একটি সূত্রেও জানা গেছে, অ্যারনের জিরো জিরো সেভেনের চরিত্রের অভিনয়ের খবরের কোনো সত্যতা নেই। ফলে ২৬তম জেমস বন্ড ছবিতে কে হচ্ছেন ‘জিরো জিরো সেভেন ‘ বিষয়টি এখনো ধোঁয়াশাই রয়ে গেলো।

Recommended For You

Exit mobile version