মদিনায় ভারী বৃষ্টিপাতে আকস্মিক বন্যা, ডুবেছে সড়ক

সৌদি আরবের মদিনায় ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে শহরের বেশ কিছু এলাকায় আকস্মিক বন্যা দেখা দেয়। পার্শ্ববর্তী দেশ সংযুক্ত আরব আমিরাত ও ওমানের পর সৌদি আরবেও দফায় দফায় একই ধরনের বৃষ্টি হচ্ছে।

সোমবার ভারী বৃষ্টিতে ভিজেছে মদিনায় মুসলমানদের পবিত্র মসজিদে নববী। সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়,  মসজিদে নববীতে বৃষ্টির পরিমাণ এতই বেশি ছিল যে মসজিদটিতে যে ছাউনিগুলো আছে সেগুলো বেয়ে বেয়ে সজোরে পানি নিচে নেমে আসে। আর নেমে আসা পানিতে শিশুরা খেলা করছে। মদিনার আল ইসে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়।

মদিনার জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করেছে সৌদির জাতীয় আবহাওয়া কেন্দ্র। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মদিনায় আরও বজ্রসহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইয়ে যেতে পারে।

ভারী বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যার পানিতে অনেক জায়গায় সড়ক ডুবে গেছে। অনেক জায়গায় সড়কে গাড়ি পানিবন্দি হয়ে থাকতে দেখা যায়। বৃষ্টির পানিতে রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে, ক্ষাতিগ্রস্ত হয়েছে অবকাঠামো। বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষকে সহায়তায় জরুরি সেবার কর্মকর্তা ও কর্মচারীরা কাজ শুরু করেন বলে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়।

মদিনা অঞ্চলের সিভিল ডিফেন্স অধিদপ্তর সাধারণ মানুষকে সতর্ক থাকার অনুরোধ করেছে। বৃষ্টির সময় উপত্যকা এবং জলাধারগুলো থেকে স্থানীয়দের দূরে থাকার পরামর্শও দিয়েছে তারা।

Recommended For You

Exit mobile version