Connect with us

ঢালিউড

হত্যাচেষ্টা মামলায় জামিন পেলেন টিকটকার প্রিন্স মামুন

Published

on

মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারির পরদিনই আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন আলোচিত সমালোচিত টিকটকার আব্দুল্লাহ আল মামুন ওরফে প্রিন্স মামুন।

মঙ্গলবার (৪ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন প্রিন্স মামুন। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেন। প্রিন্স মামুনের আইনজীবী মাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে, গেল বছরের ১২ ডিসেম্বর রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় লায়লা আখতার মারধর ও হত্যাচেষ্টার অভিযোগ এনে মামুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, মামুনের সঙ্গে ৩ বছর আগে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় লায়লার। পরিচয়ের একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

দুই পরিবারের সম্মতিতে মামুনের সঙ্গে তার বিয়ের কথাবার্তা চূড়ান্ত হয়। তখন থেকে মামুন এসে লায়লার বারিধারার ডিওএইচএসের বাসায় বসবাস করতে থাকে। এরপর থেকে মামুন বিভিন্ন অজুহাত দেখিয়ে লায়লার থেকে টাকা নিতেন। এমনকি মাঝে মধ্যে তাকে মারধর করতেন। গেল ১১ ডিসেম্বর সে লায়লাকে মারধর করে, হত্যার চেষ্টা চালায়। পরে মামুনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এসআই/

Advertisement

ঢালিউড

‘আজ রবিবার’ নাটকের নির্মাতা আর নেই

Published

on

হুমায়ূন আহমেদের চিত্রনাট্যে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘আজ রবিবার’-এর নির্মাতা মনির হোসেন জীবন মারা গেছেন। বুধবার (২৬ জুন) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর। সংগঠনটির সহ-সভাপতি পদের আসনে ছিলেন নির্মাতা জীবন।

জানা যায়, ব্রেইন স্ট্রোক করেছিলেন মনির হোসেন জীবন। পরে তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

জীবনের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১০টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে রাখা হয়। শ্রদ্ধা জানানো শেষে সকাল ১১টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের মরদেহ পিতৃনিবাস নরসিংদীর মনোহরদীতে নিয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে নির্মাতাকে।

জীবনের অকাল প্রস্থানে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে টিভি সংশ্লিষ্ট সংগঠন ও ব্যক্তিরা।

Advertisement

১৯৯৩ সালে হুমায়ূন আহমেদের সঙ্গে পরিচয় মনির হোসেন জীবনের। তার ‘আগুনের পরশমণি’ সিনেমাতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন জীবন। পরে ‘নক্ষত্রের রাত’ নাটকে প্রধান সহকারী হিসেবে কাজ করেন। ‘আজ রবিবার’ নাটক দিয়েই টিভি মিডিয়াতে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ মনির হোসেন জীবনের। এরপর অসংখ্য নাটক নির্মাণ করেছেন তিনি।

২০০০ সাল থেকে মনির হোসেন জীবন তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘স্বাধীন চলচ্চিত্র’ গঠন করেন। তার প্রযোজনা সংস্থা থেকে তিনি অসংখ্য একক নাটক নির্মাণ করেন। এর মধ্যে ‘শাদা কাগজ’, ‘বন্যার চোখে জল’, ‘অপ্রত্যাশিত প্রত্যাশা’, ‘অতঃপর নিঃস্বঙ্গতা’, ‘একজন ময়না’, ‘গানম্যান’, ‘বিবাহ সংকট’, ‘কোরবান আলীর কোরবানী’ উল্লেখযোগ্য।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

দোয়া চাইলেন সংগীতশিল্পী হায়দার হোসেন

Published

on

অনেক বছর ধরেই হৃদযন্ত্রের জটিলতায় ভুগেছিলেন সংগীতশিল্পী, সুরকার ও গীতিকার হায়দার হোসেন। সম্প্রতি তিনি বেশি অসুস্থ হলে ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশে ভর্তি হয়েছিলেন। তিন দিন চিকিৎসা নিয়ে বুধবার  (২৬ জুন)  হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন জনপ্রিয় এ গায়ক।

গণমাধ্যমকে হায়দার হোসেন জানান, তার হৃদযন্ত্রে একটি রিং (করোনারি স্টেন্ট) পরানো হয়েছে।

হৃদরোগ ছাড়াও ডায়াবেটিসে ভুগছেন তিনি। এর আগে আরও চারটি রিং পরানো হয়েছে ৬০ বছর বয়সী এই সংগীতশিল্পীকে।

তিনি বলেন, ‘আমি এখন মেয়ের বাসায় আছি। আমি সুস্থ আছি। সবার কাছে দোয়া চাই।’

জীবনমুখী গান গেয়ে শ্রোতামহলে বেশ জনপ্রিয়তা পান সংগীতশিল্পী হায়দার হোসেন। তার গানে আলোচনা-সমালোচনা দুটোই থাকে।

Advertisement

তার গাওয়া উল্লেখযোগ্য গানগুলোর তালিকায় আছে- ‘আমি ফাইসা গেছি’, ‘তিরিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ইত্যাদি।

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

ডিগবাজি দিতে গিয়ে ব্যথা পেলেন জায়েদ খান!

Published

on

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। বিভিন্ন সময় নানা কর্মকাণ্ডের মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। নিজের কর্মকাণ্ডে প্রায়ই ভাইরাল হন এই অভিনেতা। কখনো শিল্পী সমিতির নির্বাচন ঘিরে, কখনো ডিগবাজি দিয়ে। অবার কখনো বা বিয়ের খবর ছড়িয়ে পড়ায় উঠে আসেন শিরোনামে। সম্প্রতি ডিগবাজির সুবাদে বেশ আলোচনার জন্ম দেন তিনি। একাধিক অনুষ্ঠানে ও প্রচারণায় ডিগবাজি দিতে দেখা গেছে তাকে। এবার দুবাইয়ের সমুদ্র সৈকতে ডিগবাজি দিতে গিয়ে কোমরে প্রচণ্ড আঘাত পেয়েছেন তিনি। ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, জায়েদ সমুদ্র সৈকতে ডিগবাজি দিচ্ছেন। হঠাৎই তিনি কোমরে ব্যথা পান এবং থমকে যান। পরে জায়েদ খান বলেন, ‘এজন্যই আমার বোন বলে ডিগবাজি না দিতে। বেশি মারতে গিয়েই তো এই অবস্থা।’ চিত্রনায়ক আরও বলেন, ‘নিরাশ হবেন না। তারপরও আমি ডিগবাজি দেবো।’

এদিকে জায়েদের ঘনিষ্ঠ একটি সূত্র থেকে জানা গেছে, খুব শিগগির চমকপ্রদ একটি কাজ নিয়ে আসছেন জায়েদ। যেখানে তার সাথে দেখা যাবে বলিউডের এক নায়িকাকে! তবে সেই কাজটি কী বিজ্ঞাপন নাকি স্টেজ শো – তা বলতে রাজি হয়নি সূত্রটি!

তবে জায়েদ খান গণমাধ্যমে জানিয়েছিলেন, দুবাইয়ের শো থেকে ফিরে জুলাইয়ের প্রথম সপ্তাহে কানাডা ও যুক্তরাষ্ট্রের কয়েকটি স্টেজ শোতে পারফর্ম করতে যাবেন তিনি। সেই শোগুলোতে তার সঙ্গী হবেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তবে তার আগেই যে নতুন চমক দিতে যাচ্ছেন এই ঢাকাই তারকা, তা একেবারে সুস্পষ্ট।

উল্লেখ্য, বর্তমানে সিনেমা না করলেও একের পর এক স্টেজ শো দিয়েই বাজিমাত করে চলেছেন জায়েদ খান! প্রায় প্রতিমাসে দেশ-বিদেশ ঘুরে দর্শকের মন মাতাচ্ছেন। এমাসে অস্ট্রেলিয়া তো পরের মাসে যুক্তরাজ্য! আবার কখনোবা দুবাই।এই নিয়েই থাকছেন সকলের আলোচনার কেন্দ্রবিন্দুতে। সেই ধারাবাহিকতায় এবার সংযুক্ত আরব আমিরাতে একটি স্টেজ শো করেছেন তিনি। পরে দুবাইয়ের সমুদ্র সৈকতে ডিগবাজি দিতে গিয়েই. ব্যথা পেয়েছেন কোমরে।

Advertisement

ঈদের একদিন আগে মুম্বাই থেকে দেশে ফেরেন জায়েদ খান। ঈদের ছুটি শেষ না হতেই এবার উড়াল দিয়েছেন দুবাই। তার আগে লন্ডন মাতিয়ে আসেন তিনি। সব ঠিক থাকলে আগামী ৩ আগস্ট কানাডা মাতাতে যাবেন এই চিত্রনায়ক।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version