১৭ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামি গ্রেপ্তার

দীর্ঘ ১৭ বছর ধরে পলাতক, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী-স্ত্রী কে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‍্যাব। তাদের নাম আব্দুর রহিম (৬৪) এবং রোকেয়া (৫০)। গেলো রোববার (২২ আগস্ট) রাতে তাদের চাঁদপুরের নারায়নপুর গ্রামে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত রহিম ও রোকেয়া গৃহবধূ সামিনাকে (১৮) দাহ্য পদার্থ দিয়ে পুড়িয়ে হত্যা করে।   

র‍্যাব-৪ জানায়, নিহত গৃহবধূ সামিনা রোকেয়ার ছোট ভাই জাফরের বউ। ২০০৩ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই সামিনার পরিবারের কাছে যৌতুকের দাবি করে জাফর সহ তার পরিবারের সদস্যরা। যৌতুকের দাবিতে মাঝে মধ্যে সামিনাকে নির্যাতনও করত তারা।    

২০০৫ এর ৭ জুনে পূর্ব পরিকল্পনা মতে সামিনাকে জাফর তার বোনের বাড়ি ধামরাই সৈয়দপুর গ্রামে নিয়ে আসে। সেখানে যৌতুক নিয়ে কথা কাটাকাটি হয়ে এক পর্যায়ে সামিনাকে মারধোর করে জাফর, তার বোন ও বোনের জামাই সহ কয়েকজন।  

পরে সামিনার শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে ১০ জুন ২০০৫ এ হাসপাতেলে চিকিৎসাধীন অবস্থায় সামিনা মারা যায়।  

এই ঘটনায় সামিনার স্বামী জাফর, বড় ভাই জাহাঙ্গীর, সালেক, বড় বোন রোকেয়া ও তার স্বামী রহিম, মামা ফেলানিয়া সহ ০৬ জন কে মৃত্যুদণ্ডর আদেশ দেন। আদালত একই সঙ্গে প্রত্যেক কে ১০ হাজার টাকা করে অর্থ দণ্ডেরও আদেশ দেন।  

রায়ের পর থেকে তারা আত্মগোপনে থাকে। র‍্যাব গোপন সংবাদ পেয়ে চাঁদপুরের নারায়নপুর গ্রাম থেকে রহিম ও রোকেয়াকে গ্রেপ্তার করে।  

কেএস

Recommended For You

Exit mobile version