Connect with us

বাংলাদেশ

বিএনপি অসহনীয় অত্যাচার করে হত্যা করেছে : আইনমন্ত্রী

Published

on

বিএনপির শাসনামলে দেশ বিরোধীদের গাড়িতে পতাকা উড়ানোর অধিকার দেয়া হয়েছিলো। রাজাকার, আলবদরদের অনেক মূল্যায়ন ছিল। বললেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বুধবার (২৪ আগস্ট) দুপুরে কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, রাজাকার, আলবদরদের অনেক মূল্যায়ন ছিল। যারা মুক্তিযুদ্ধের সময় এদেশের মুক্তিকামী মানুষকে, মা-বোনদেরকে অসহনীয় অত্যাচার করে নৃশংসভাবে হত্যা করেছিলো। বিএনপি তাদের মতো দেশ বিরোধীদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে এদেশের জাতীয় পতাকা উড়ানোর অধিকার দিয়েছিলো। তারা মুজাহিদ ও নিজামীদের মতো স্বাধীনতা বিরোধীদের কদর করতো। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে যে আদর্শ, দেশপ্রেম ও দেশের মানুষের প্রতি যে অগাধ ভালোবাসা ছিল, এগুলো বুকে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ আজ বিশ্বদরবারে উন্নয়নের রোল মডেল হয়েছে। তিনি দেশকে মর্যাদার আসনে বসিয়েছেন। তাই বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, কসবা পৌর মেয়র এমজি হাক্বানী, বীর মুক্তিযোদ্ধা মো. শহীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা রুস্তুম আলী, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বকুল ও বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খানসহ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ।

Advertisement

কেএস 

অপরাধ

নেশা ও জুয়ার টাকা জোগাড় করতে রিকশাচালককে হত্যা

Published

on

নরসিংদী জেলার শিবপুর থানায় অটোরিকশা চালক রবিউলকে হত্যায় জড়িত সাত জনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (৩ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আসামিরা নেশা ও জুয়ার টাকা জোগাড় করতে রিকশাচালক রবিউলকে হত্যা করেন।

আসামিরা রিকশাচালক রবিউলের পূর্ব পরিচিত হওয়ায় তারা প্রথমে তাকে আড্ডা দেয়ার কথা বলে নির্জন জায়গায় নিয়ে যায়। পরে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে পালিয়ে যায়। এরপর ৩০ হাজার টাকায় রবিউলের অটোরিকশাটি বিক্রি করে দেয়।

পিবিআইয়ের দাবি, এই হত্যাকাণ্ডটি ক্লুলেস ছিল। ফেসবুকের মাধ্যমে ভিকটিমের পরিচয় শনাক্ত করে অটোরিকশা ছিনতাই ও হত্যা মামলার রহস্য উদ্‌ঘাটন করা হয়। পরে অটোরিকশা বিক্রির সূত্র ধরেই হত্যাকাণ্ডে জড়িতদের আটক করে পিবিআই।

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার: রিজভী

Published

on

শিক্ষকদের পেনশন বিরোধী প্রতিবাদকে বিএনপি সমর্থন জানায়। এই সরকার প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে। অভিযোগ করলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (৩ জুলাই) দুপুর ১২ টার দিকে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, ভারতের সঙ্গে রেল করিডোর চুক্তি করে বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে অবজ্ঞা করেছে সরকার। ভারতের সঙ্গে করা এসব চুক্তি বাংলাদেশকে চিরদিনের জন্য ক্রীতদাস বানাবে। এ সময় সরকার যাই করুক, বাংলাদেশের জনগণ দিল্লির দাসত্ব মেনে নেবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এদিন সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ এই যুগ্ম মহাসচিব খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঘোষিত সারাদেশের জেলা সদরের সমাবেশে বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ করেন।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭  

Published

on

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (২ জুলাই) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ৯৪৩ পিস ইয়াবা, ২ গ্রাম হেরোইন ও ১ কেজি ৭০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা রুজু হয়েছে।

Advertisement

 

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version