Connect with us

ফুটবল

নাটকীয় ধসের পরও পাকিস্তানের বিপক্ষে ভারতের জয়

Published

on

নাটকীয় ধসে মাত্র ১১৯ রানে অলআউট হয়েছিলো ভারত। তবে সেই রানও টপকাতে পারেনি পাকিস্তান। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রানে আটকে গেছে পাকিস্তান।

রোববার নাসাউ কাউন্টিতে পাওয়ার প্লেতেই দুই উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করেছিলো ৫০ রান। অথচ সেই দলটাই মাত্র ১১৯ রানে হারিয়ে ফেলে সব কয়টি উইকেট। শেষ ২৪ রান তুলতেই হারিয়ে ফেলে ৬ উইকেট। দলটির হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন ঋষভ পন্ত।

পাকিস্তানের চার পেসার নাসিম শাহ ও হারিস রউফ ৩টি করে, মোহাম্মদ আমির ২টি ও শাহিন আফ্রিদি নেন ১টি উইকেট।

রান তাড়ায় পাকিস্তান শুরুটা ভালো করলেও ভারতীয় বোলাররা দারুণভাবে ঘুরে দাঁড়ায়। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন মোহাম্মদ রিজওয়ান।

৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা জসপ্রিত বুমরা। এছাড়া হার্দিক পান্ডিয়া ২ উইকেট নিয়েছেন।

Advertisement

 

ফুটবল

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার অলিম্পিক দল ঘোষণা

Published

on

প্যারিস অলিম্পিকের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার দলে থাকা ৩ ফুটবলার থাকছেন অলিম্পিক দলে। লিওনেল মেসিকে পাওয়ার চেষ্টা করেছিলেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাশ্চেরানো। তবে সেটা শেষ পর্যন্ত আর হয়নি।

অলিম্পিকের জন্য মূলত অনূর্ধ্ব-২৩ দল নিয়ে গঠিত হয়ে থাকে। তবে দলে ৩ জন করে বেশি বয়সের খেলোয়াড় রাখার নিয়ম আছে। আর্জেন্টিনা দলে সেই তিন জন হলেন; নিকোলাস ওতামেন্ডি,  হুলিয়ান আলভারেজ ও জিরোনোমা রুল্লি।

রুল্লি দলের সবচেয়ে বেশি বয়সী ফুটবলার ও গোলরক্ষক। ওতামেন্ডির অভিজ্ঞতা নিয়ে তো কোনো প্রশ্ন নেই। আলভারেজ নিজেও অনেক দিন থেকেই জাতীয় দলের একজন নিয়মিত খেলোয়াড়।

আগামী ২৪ জুলাই থেকে শুরু হচ্ছে অলিম্পিক ফুটবল। আর্জেন্টিনার সাথে একই গ্রুপে লড়োবে মরক্কো, ইরান ও ইউক্রেন।

 

Advertisement

আর্জেন্টিনার অলিম্পিক দল

গোলরক্ষক: লিয়ান্দ্রো ব্রেই, জিরোনোমা রুল্লি

ডিফেন্ডার: মার্কো ডি সিজার, হুলিও সোলার, জোয়াকিন গার্সিয়া, গনজালো লুজান, ব্রুনো অ্যামিওনে, নিকোলাস ওতামেন্ডি

মিডফিল্ড: ইজিকুয়েল ফার্নান্দেজ, সান্তিয়াগো হেজে, ক্রিশ্চিয়ান মেদিনা, কেভিন জেনন

ফরোয়ার্ড: গুইলিয়ানো সিমিওনে, লুসিয়ানো গুন্ডো, থিয়াগো আলমাদা, ক্লদিও এচেভেরি, হুলিয়ান আলভারেজ, লুকাস বেল্ট্রান।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

নির্ধারিত হলো কোপার কোয়ার্টার ফাইনালের দল ও সময়

Published

on

কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। এই ম্যাচের মধ্য দিয়ে কোয়ার্টার ফাইনালের হিসাব নিকাশ পরিস্কার হয়ে গেছে। ডি গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে কলম্বিয়া। আর অন্যদিকে ব্রাজিল খুব একটা আরামদায়কভাবে পরের রাউন্ডে যায়নি, বরং কিছুটা কষ্টই করতে হয়েছে। কোয়ার্টারে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে উরুগুয়েকে।

কোয়ার্টারের সবগুলো দল নিশ্চিত হয়ে গেছে। সবার আগে তা নিশ্চিত করেছে আর্জেন্টিনা। দলটি ৫ জুলাই খেলবে ইকুয়েডরের বিপক্ষে, সকাল ৭ টায়। এরপর ৬ জুলাই, ভেনেজুয়েলা লড়বে কানাডার বিপক্ষে, সকাল ৭ টায়। কলম্বিয়া প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পানামা’কে, ম্যাচটি হবে ৭ জুলাই ভোর ৪ টায়। একই দিনে ব্রাজিল ও উরুগুয়ে খেলবে সকাল ৭ টায়।

এরপর সেমিফাইনালের জন্য নির্ধারণ করা আছে তারিখ ও ভেন্যু। যা কোয়ার্টারের জয়ী দলগুলো থেকে সাজানো হবে।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ব্রাজিলের খেলা চলাকালীন ঘুমিয়ে গেছেন নেইমার

Published

on

ব্রাজিল বনাম কলম্বিয়ার ম্যাচ চলকালীন ইন্সটাগ্রামে এই ছবিটা পোস্ট করেন নেইমার, যেখানে দেখা যায় ব্রাজিয়ান তারকা তার সন্তানদের নিয়ে ঘুমাচ্ছেন।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজো রোমানোর মতে নেইমারের এই ছবিটাই ব্রাজিল কলম্বিয়া ম্যাচের সব বলে দেয়!

আসলেও তাই, কলম্বিয়ার বিপক্ষে যে ছন্নছাড়া ফুটবল খেলেছে ব্রাজিল তাতে সমর্থকদের ঘুমিয়ে যাওয়ারই কথা।  এ খেলা দেখা যেন চোখের উপর অত্যাচার।

যদিও ১-১ গোলের ড্রয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।  সেখানে মুখোমুখি হতে হবে কোপায় ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের।  দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় সেই ম্যাচে ব্রাজিল পাবে না ভিনিসিয়াসকে।

সেমিফাইনালে ওঠার লড়াইটা সব মিলিয়ে ব্রাজিলের জন্য বেশ কঠিনই হয়ে গেলো। যদিও কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের হয়ে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করা রাফিনিয়া এসবের কোনো কিছুকেই পাত্তা দিচ্ছেন না।  বলেছেন, চ্যাম্পিয়ন হতে চাইলে পরের রাউন্ডে প্রতিপক্ষ কে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়া যাবে না।

Advertisement

এদিকে ম্যাচ ড্র’য়ের কারণ হিসেবে রেফারির দিকে আঙ্গুল তুলছেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র।  ভিনিকে হলুদ কার্ড দেখানো এবং প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে ভিনি পড়ে যাওয়ার পরেও পেনাল্টি না পাওয়ায় রেফারির সমালোচনা করেছেন তিনি।

রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version