Connect with us

বাংলাদেশ

১ হাজার ৫৬২ জনের বিশাল নিয়োগ

Published

on

পরিবার পরিকল্পনা অধিদফতর ৩৬ পদে ১ হাজার ৫৬২ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় অনলাইনে আবেদন শুরু হয়েছে ৯ নভেম্বর থেকে। আবেদন করা যাবে ৩০ নভেম্বর পর্যন্ত।

পদের নাম ও পদ সংখ্যা
ফার্মাসিস্ট-২৭৫
মেডিকেল টেকনোলজিস্ট ল্যাব-১৪৮
মেডিকেল টেকনোলজিস্ট রেডিও-০২
হেলথ এডুকেটর-০১
সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর-০৩
কম্পিউটার অপারেটর-০১
ফিল্ড ট্রেইনার-০১
প্রধান সহকারী-০১
হিসাবরক্ষক-০৩
উচ্চমান সহকারী-০১
গবেষণা সহকারী-০২
সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর-৪০
পরিসংখ্যান সহকারী-০৫
গুদামরক্ষক-০৫
কোষাধ্যক্ষ-০৬
সহকারী লাইব্রেরিয়ান-০২
ইপিআই টেকনিশিয়ান-০১
অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক-১৫৯
টেলিফোন অপারেটর-০২
ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর -০১
ওয়ার্ড মাস্টার-০২
লিনেন কিপার-০২
ইন্সট্রুমেন্ট কেয়ারটেকার-০২
টিকিট ক্লার্ক-০৪
স্টেরিলাইজার কাম মেকানিক-০২
কিচেন সুপারভাইজার-০১
রেকর্ড কিপার-০১
কার্ডিওগ্রাফার-০১
গাড়িচালক-৩৪
ইলেকট্রিশিয়ান-০১
অফিস সহায়ক-৪০৪
এমএলএসএস/নিরাপত্তাপ্রহরী-৩৭৪
নিরাপত্তা প্রহরী-০৯
ওয়াচম্যান-০১
কুক হেলপার-০১
পরিচ্ছন্নতাকর্মী-৬৪

আবেদনের যোগ্যতা
প্রতিটি পদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

চাকরিতে আবেদনের বয়স
প্রার্থীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (http://dgfp.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ৩০-১১-২০২০ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন।

Advertisement

এস

জাতীয়

রাজধানীতে ‘ছাত্রলীগ নেতার বসানো’ সেই ছাগলের হাট উচ্ছেদ

Published

on

সংগৃহীত ছবি

সিটি করপোরেশনের অনুমতি ছাড়া রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল এলাকায় অবৈধভাবে বসানো সেই ছাগলের হাট উঠিয়ে দিয়েছে পুলিশ।  রোববার(১৬ জুন) মোহাম্মদপুর থানা পুলিশের তৎপরতায় দিনের ব্যবধানে হাটটি উচ্ছেদ করা হয়।

এসময় পুলিশ হাসিলসহ দুই যুবককে আটক করেছে।  তারা হলেন- পারভেজ আহমেদ (৩০) ও মো. ফাহিম (২২)।

রোববার (১৬ জুন) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান।

তিনি বলেন, ‘টাউন হল এলাকার ফুটপাতে অবৈধভাবে ছাগলের হাট বসানো হয়েছিল। বিষয়টি জানতে পেরে সেখান থেকে হাটটি উচ্ছেদ করে দিয়েছি। বর্তমানে সেখানে কোনো হাট নেই এবং পুলিশ মোতায়েন রয়েছে। এই ঘটনায় আমরা ওই ছাগলের হাট থেকে হাসিলসহ দুই যুবককে আটক করেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

একাধিক সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, অবৈধভাবে এই ছাগলের হাট বসিয়েছিল মোহাম্মদপুর থানা শাখা ছাত্রলীগের সভাপতি নাইমুল হাসান রাসেল। তবে হাটের সঙ্গে নিজের সম্পৃক্ততার বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

Advertisement

নাইমুল হাসান রাসেল গণমাধ্যমকে বলেন, ‘হাটের সঙ্গে ছাত্রলীগ বা আমি জড়িত নই। এখানে আসলে কোনো হাট নেই। কিছু মানুষ ফুটপাতে ছাগল বিক্রি করে। এটা অনেক আগে থেকে হয়ে আসছে। আমি যখন ছাত্রলীগের কোনো দায়িত্বে ছিলাম না, তখনো এখানে ছাগল বিক্রি হতো।’

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

সোনালি ব্যাংককে কোটি টাকা জরিমানা করলো ভারত

Published

on

বাংলাদেশের সোনালি ব্যাংক পিএলসিকে ৯৬.৪ লাখ রুপি জরিমানা করেছে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া (আরবিআই)। খবর- হিন্দুস্তান টাইমস 

ভারতের কেন্দ্রীয় ব্যাংক এক বিবৃতিতে এই জরিমানার কারণ হিসেবে বলছে, সোনালি ব্যাংক বেশ কিছু ব্যাংকিং নিয়ম নীতি ভঙ্গ করেছে। এর মধ্যে রয়েছে কেওয়াইসি( আপনার গ্রাহককে জানুন) নীতি।

উল্লেখ্য, সোনালি ব্যাংক পিএলসির ভারতীয় শাখা বাংলাদেশের সোনালি ব্যাংকরই একটি অংশ।

আরবিআই বলেছে, নির্দিষ্ট কিছু নিয়ম অমান্য করার জন্যেই এই জরিমানা ধার্য করা হয়েছে। এর জেরে ব্যাংক এবং গ্রাহকদের মধ্যে কোনও লেনদেন বা চুক্তি প্রভাবিত হবে না। এই জরিমানা ছাড়া ব্যাংকের বিরুদ্ধে অন্য কোনও ব্যবস্থা গ্রহণ করা হবে না।

এনএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

Published

on

আগামীকাল (১৭ জুন) দেশে উদযাপিত হবে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা। পবিত্র এই উৎসব উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোবাবার (১৬ জুন) তিনি এক ভিডিও বার্তায় বলেন, প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম, এক বছর পর আবারও আমাদের জীবনে ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। আমি আপনাদেরকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই।

শেখ হাসিনা আরও বলেন, আসুন ঈদুল আজহার শিক্ষা গ্রহণ করে ত্যাগের মহিমায় উজ্জ্বীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি।

বার্তার শেষে প্রধানমন্ত্রী বলেন, পবিত্র ঈদুল আজহা আপনার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, সুখ, শান্তি ও স্বাচ্ছন্দ। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version