Connect with us

ক্রিকেট

রোহিতের ইচ্ছাতে বিশ্বকাপ পর্যন্ত কোচ ছিলেন দ্রাবিড়

Published

on

ভারতের হয়ে বিশ্বকাপ জিতলেন কোচ রাহুল দ্রাবিড়। এই ভারতীয় কোচের মেয়াদ ছিল সবশেষ ওডিআই বিশ্বকাপ পর্যন্ত। যে টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে রানার্সআপ হয়েছিল রোহিত শর্মার দল। অধিনায়ক রোহিত চেয়েছিলেন দ্রাবিড় থাকুক। এই চাওয়া কোচ রেখেছেন এবং আরও কিছুদিন থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। যা সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বর্ধিত ছিল।

জীবনের এই পর্যায়ে এসে রোহিতকে ধন্যবাদ দিতে পারেন দ্রাবিড়, দিলেনও তিনি। এখন বিশ্বকাপ-জয়ী কোচ হিসেবে নাম উঠেছে তার। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকে প্রকাশিত একটি ভিডিওতে দ্রাবিড় বলেন, ‘রো (রোহিত), অনেক ধন্যবাদ নভেম্বরে আমাকে ডেকেছিলে আর চালিয়ে নিতে বলেছিলে।’

‘আমি মনে করি এটা অনেক সম্মানের এবং আনন্দের, এখানের সবার সাথে কাজ করা। কিন্তু রো, তোমার সময়ের জন্য ধন্যবাদ। এখানে অনেক সময় আছে আমাদের গল্প করার জন্য, আমরা আলোচনা করব, আমরা একমত হব, আমরা মাঝেমধ্যে দ্বিমত হব। তবে তোমাকে অনেক বেশি ধন্যবাদ জানাই।’

কৃতজ্ঞতা জানানোর জন্য কোনো শব্দ খুঁজে পাচ্ছেন না দ্রাবিড়। এমন দিনের মতো দিন যে তার জীবনে এসেছে, তার জন্য তিনি অনেক বেশি আনন্দিত- যা বারবার তার কথায় প্রকাশ পাচ্ছিল।

শেষ হচ্ছে দ্রাবিড়ের সাথে ভারতের কোচিংয়ের সম্পর্ক। কোথায় নতুন দায়িত্ব গ্রহণ করবেন, তা এখনো জানা যায়নি। তবে যেখানেই যান, ভারতের হয়ে বিশ্বকাপ জেতার এই মধুর স্মৃতি তো সবসময় আঁকড়ে থাকবেন তিনি।

Advertisement

 

এম/এইচ

 

ক্রিকেট

বিদেশি লিগ খেলতে অনুমতি মিলছে না বাবরদের

Published

on

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলার কথা ছিল একাধিক পাকিস্তানি ক্রিকেটারের। জাতীয় দলের সঙ্গে অঙ্গীকারবদ্ধ ক্রিকেটারদের বাইরের লিগ খেলার অনাপত্তিপত্র দেওয়ার ব্যাপারে শক্ত অবস্থানে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরমধ্যে বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ানকে অনাপত্তিপত্র দিচ্ছে না পিসিবি।

আগস্টে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজ সামনে রেখে নিয়মিত খেলোয়াড়দের দলে চায় দলটি। গ্লোবার টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল বাবর, শাহীন ও রিজওয়ানের। কিন্তু শেষ পর্যন্ত তা হয়তো আটকে যাচ্ছে বোর্ডের অনুমতি না পাওয়ার কারণে।

পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি দলের খেলোয়াড়দের নিয়ে সচেতন থাকার বার্তা দিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর পাকিস্তান দল নিয়ে নানা সমালোচনা উঠছে। দলের অধিনায়ক থেকে শুরু করে ম্যানেজমেন্টের কিছু অংশ বদলে ফেলা নিয়েও নানা আলোচনা উঠছে।

তবে এই ধরনের পরিবর্তন হয়তো পিসিবি এখন আনবে না। কিন্তু খেলোয়াড়দের জাতীয় দলের দায়িত্ব নিয়ে অবস্থান শক্ত রাখতে চায় তারা।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ছাদখোলা বাসে শিরোপা উদযাপন করবে ভারত

Published

on

অবশেষে দেশে ফিরেছে ভারতীয় দল। ঘূর্ণিঝড় বেরিলের কারণে ক্যারিবীয় অঞ্চলে আটকে ছিল তারা। এরপর আজ (বৃহস্পতিবার) দেশের মাটিতে নেমেছে রোহিত শর্মারা। বিকেলে ছাদখোলা বাসে ট্রফি নিয়ে প্যারেড করবে পুরো দল। আমন্ত্রণ জানানো হয়েছে সকল ভক্ত সমর্থকদের।

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে বহুদিন বাদে আইসিসি ট্রফি জিতেছে ভারত। আনন্দ তাই বাঁধনহারা। শিরোপা জয় করার ১০৫ ঘণ্টা পর দেশে ফিরেছে পুরো ভারতীয় দল। বিমানবন্দরে পৌঁছে উষ্ণ অভ্যর্থনা পেয়েছে তারা।

এরপর কিছু সময় বিশ্রাম নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করতে যায় পুরো দল। মুম্বাইয়ে বড় উৎসবের আয়োজন করা হয়েছে। সেখানে আজ বিকেলে ছাদখোলা বাসে করে সমর্থকদের সাথে বিজয় উদযাপন করবে রোহিতরা।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বিসিবির কোচ হিসেবে নিয়োগ পেলেন তিন সাবেক ক্রিকেটার

Published

on

দেশের ক্রিকেটে স্থানীয় কোচের সংখ্যা বাড়ানোর চেষ্টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের সর্বশেষ সভায় সাবেক তিন টাইগার ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

বিসিবির কোচ হিসেবে নতুন নিয়োগ পাওয়া তিন ক্রিকেটার হলেন রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজ। রাজিন ও তুষার ব্যাটিং কোচ, তারেক কাজ করবেন পেস বোলিং কোচ হিসেবে।

সাবেক অধিনায়ক রাজিনের সঙ্গে বিসিবির চুক্তি তিন মাসের। এইচপি দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরেও যাবেন সাবেক এই ব্যাটার। তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করার ইচ্ছে পোষণ করেছিলো বিসিবি, কিন্তু রাজিন নিজেই লম্বা সময়ের জন্য চুক্তিতে যাননি।

তুষারকে দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পেস বোলিং কোচ হিসেবে চাকরি পেয়েছেন সাবেক পেসার তারেক। বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে পেসারদের সঙ্গে কাজ করছেন তারেক।

এ ছাড়া মাসে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version