Connect with us

ক্রিকেট

‘ঘুম-কাণ্ড’ নিয়ে ফেসবুকে ব্যাখ্যা দিলেন তাসকিন

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের পারফরম্যান্স নিয়ে যতটা আলোচনা হওয়ার কথা ছিল, তারচেয়ে বেশি আলোচনা উঠেছে তাসকিন আহমেদকে নিয়ে। বিশ্বকাপ দলে বাংলাদেশের সহ অধিনায়ক ছিলেন তিনি। সুপার এইটের ম্যাচে ভারতের বিপক্ষে তাসকিন ছিলেন না একাদশে। আর তা নিয়ে নানা জল ঘোলা হচ্ছে। এবার এই বাংলাদেশি পেসার নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পরিস্কার করলেন পুরো ঘটনা।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছিল, ভারতের বিপক্ষে ম্যাচের দিন ঘুম থেকে দেরি করে ওঠার কারণে দলের বাস মিস করেন তাসকিন এবং এই কারণে পরবর্তীতে তাকে একাদশে রাখা হয়নি।

এরপর জানা যায়, টিম বাস মিস করার ঘটনা সত্য হলেও পরের ঘটনা নিয়ে তথ্যের ঘাটতি ছিল। এবার ফেসবুক পোস্টের মাধ্যমে পুরো ঘটনা আলোকপাত করেছেন তাসকিন। তার পুরো ফেসবুক পোস্ট পাঠকদের জন্য তুলে দেওয়া হলো:

‘আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমি সম্প্রতি অনলাইনে বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পেরেছি যে সম্প্রতি শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের একটি ঘটনা নিয়ে অনেক হৈচৈ করা হচ্ছে।

প্রথমত, আমি সবাইকে জানাতে চাই যে বেশিরভাগ সংবাদ এবং তথ্য যা ছড়ানো হচ্ছে তা কেবল গুজব এবং আমি আশা করি ভক্তরা এটি সেইভাবে দেখবেন।

Advertisement

দ্বিতীয়ত, আমি ঘটনাটি সেদিন আসলে কী ঘটেছিল তা পরিষ্কার করতে চাই।

আমি স্বীকার করি যে আমি স্বাভাবিকের চেয়ে পরে উঠেছি এবং এর জন্য আমি ইতিমধ্যে পুরো দল এবং ম্যানেজমেন্টের কাছে ক্ষমা চেয়েছি।

আমি সকাল ৮:৩৭ এ উঠেছিলাম এবং ৮:৪৩ এ লবিতে গিয়েছিলাম এবং আমার রাইড প্রস্তুত হওয়ার সাথে সাথে আমি সকাল ৯:০০ এ হোটেল ছেড়েছি। আমি সকাল ৯:৪০ এ স্টেডিয়ামে প্রবেশ করেছি, ম্যাচ টসের ২০ মিনিট আগে সকাল ১০:০০ এ। আমরা সকাল ১০:১৫ এ জাতীয় সঙ্গীত গেয়েছিলাম এবং ম্যাচটি সকাল ১০:৩০ এ শুরু হয়েছিল।

এটি খুবই দুর্ভাগ্যজনক যে এই তথাকথিত ক্রীড়া সাংবাদিকরা গুজবের ভিত্তিতে খবর প্রচার/মুদ্রণ করছে এবং যাচাই না করে আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে যা জাতীয় ক্রিকেট দলের একজন খেলোয়াড় হিসাবে।

Advertisement

যারা আমাকে চেনেন তারা জানেন আমি আমাদের দেশকে কতটা ভালোবাসি এবং বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য কতটা নিবেদিত, উৎসাহী এবং গর্বিত। আমি জানি আমি সময়মতো টিমের বাসে না উঠার একটি অনিচ্ছাকৃত ভুল করেছি, কিন্তু আমি টসের আগেই স্টেডিয়ামে ছিলাম। আমার চূড়ান্ত দলে নির্বাচিত না হওয়াটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিলো। যা সঠিক টিম কম্বিনেশন পাওয়ার সাথে সম্পর্কিত এবং এটি আমার টিম বাসে না ওঠার ব্যর্থতার সাথে সম্পর্কিত ছিল না।

তাই, আমি আশা করি মিডিয়া এবং ক্রীড়া সাংবাদিকরা মিথ্যা গল্প লেখার আগে আরও সতর্কতা অবলম্বন করবেন এবং একটি বিষাক্ত পরিবেশ তৈরি করবেন না। এটি কেবল আমাদের খেলোয়াড়দের ক্ষতি করে না বরং আমাদের দেশের সামগ্রিক চিত্রকে ক্ষুণ্ন করে। আমি বিশ্বাস করি আমরা সবাই সৎ এবং পেশাদার সাংবাদিকতা আশা করি যাতে জাতি হিসেবে এগিয়ে যেতে পারি।

ভবিষ্যতে, আমি আইনি ভাবে এই ধরনের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো যাতে কেউ আমার ক্রীড়াবিদ বা মানুষ হিসাবে আমার সুনাম বা অখণ্ডতা ক্ষুণ্ন করার চেষ্টা না করে।

আমার সকল ভক্তদের ধন্যবাদ তাদের অব্যাহত সমর্থনের জন্য।’

 

Advertisement

 

ক্রিকেট

স্ট্রোক করে হাসপাতালে ভর্তি নাফিস ইকবাল

Published

on

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হয়েছেন। চট্টগ্রামে নিজ বাসায় অসুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ বিকেলের দিকে তাকে ঢাকায় আনা হয়।

গণমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে জানা যায়, কয়েকদিন থেকেই মাথাব্যথার সমস্যায় ভুগছিলেন নাফিস। আজ ভোরে তিনি অসুস্থ বোধ করেন। এরপর চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেলে তাকে ভর্তি করানো হয়।

এরপর অবস্থা গুরুতর বুঝে তাকে ঢাকায় আনা হয়। রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তাকে ভর্তি করানোর কথা।

জাতীয় দলের হয়ে ১১ টি টেস্ট এবং ১৬ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন নাফিস। চোটের কারণে নাফিসের ক্যারিয়ার দীর্ঘ হয়নি। বেশ কিছুদিন থেকেই জাতীয় দলের বেশ কিছু দায়িত্বে আছেন নাফিস।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক আকরাম খান সম্পর্কে নাফিসের চাচা হন। এছাড়াও জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের সূচি ঘোষণা

Published

on

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য সূচি ঘোষণা করেছে পাকিস্তান। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ও করাচিতে। শুধু বাংলাদেশ নয়, ২০২৪-২৫ মৌসুমের জন্য আন্তর্জাতিক সূচি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রাওয়ালপিন্ডিতে আগস্টের ২১ তারিখ প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। এরপর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ৩০ আগস্ট, করাচিতে। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে ম্যাচ দুইটি।

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন সিরিজটির জন্য। তিনি জানিয়েছেন, পাকিস্তানে খেলা চ্যালেঞ্জিং এবং রোমাঞ্চকর।

পাকিস্তানের বিপক্ষে এখনো টেস্ট জয় আসেনি বাংলাদেশের। টাইগার দল মোট ১৩ টি টেস্ট খেলেছে পাকিস্তানের বিপক্ষে। শুধু একটি মাত্র টেস্ট ড্র হয়েছিল ২০১৫ সালে, খুলনায়।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

জিম্বাবুয়ের দায়িত্ব নিলেন বাংলাদেশের সাবেক কোচ

Published

on

দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার চার্লস ল্যাঙ্গেভেল্টকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে। সম্প্রতি দলটির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন জাস্টিন স্যামন্স। আর অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে থাকা স্টুয়ার্ট মাতসিকেনেরি এখন ফিল্ডিং কোচ হিসেবে জিম্বাবুয়ে পুরুষ দলে দায়িত্ব পালন করবেন।

সাবেক প্রোটিয়া বোলার ল্যাঙ্গেভেল্ট বাংলাদেশের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ের। এরমধ্যে নতুন দায়িত্বপ্রাপ্ত কোচদের দেখা যাবে জিম্বাবুয়ে শিবিরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফ্রিকা অঞ্চল থেকে নামিবিয়া ও উগান্ডা সুযোগ পেয়েছিল। যেখান থেকে বাদ পড়ে জিম্বাবুয়ে। সেসময় ডেভ হউটন জিম্বাবুয়ের প্রধান কোচের দায়িত্ব থেকে নিজেকে অব্যহতি দেন।

ল্যাঙ্গেভেল্ট ভারতে অনুষ্ঠিত হওয়া সবশেষ ওডিআই বিশ্বকাপে আফগানিস্তান দলের দায়িত্বে ছিলেন। এছাড়াও বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দলের হয়েও কাজ করেছেন তিনি। তিনি মোট ৮৭ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version