আর্কাইভ থেকে বাংলাদেশ

আর একদিনও সময় না, পদত্যাগ ছাড়া আলোচনা নয় : ফখরুল

আর একদিনও সময় না, পদত্যাগ ছাড়া আলোচনা নয় : ফখরুল

এ সরকারকে আর একদিনও সময় দেয়া যায় না। তাদের পদত্যাগ ছাড়া কোন আলোচনা নয়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (১২ অক্টোবর) বিকেলে চট্টগ্রামে বিভাগীয় গণসমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার নিজেদের গঠন করা নির্বাচন কমিশন করেছে। এই ইসির কথা ডিসি-এসপিরাও শোনে না। তাই এই কমিশনের অধীনে কোনও নির্বাচন হবে না।

তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন যে, দুর্ভিক্ষ আসছে, কম খান, বাতি কম জ্বালান, পানি কম ব্যবহার করুন। এসব কথা বলছেন এখন। আপনারা আছেন কেন? বিদায় হন। আমি আগেই বলেছি সেফ এক্সিট করুন। নিরাপদে চলে যান। তা না হলে পালাবার পথটাও খুঁজে পাবেন না।

মির্জা ফখরুল বলেন, সবকিছুর দাম এই সরকার বাড়িয়েছে। সবকিছুর দাম বাড়াতে হয় কেন? কারণ একটিই। তারা লুট করে, চুরি করে ডাকাতি করে। জনগণের পকেট থেকে টাকা নিয়ে টাকা বিদেশে পাচার করে। কানাডা, লন্ডন ও মালয়েশিয়ায় বাড়ি করে।

তিনি বলেন, সারাদেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের একটাই কাজ। তা হলো জনগণের পকেট কেটে অর্থ কামিয়ে বিদেশে পাচার করা। আমরা সেই বাংলাদেশ চাই, যে বাংলাদেশের স্বপ্ন আমরা ১৯৭১ সালে দেখেছিলাম, যে স্বপ্ন জিয়াউর রহমান ও খালেদা জিয়া দেখেছিলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকার বাংলাদেশের সমস্ত অর্থনীতিকে ধ্বংস করেছে। সেজন্য আমরা বলেছি অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। এই সংসদ বিলুপ্ত করতে হবে। নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশন গঠন হলে নিরপেক্ষ একটি নির্বাচন হবে। সেই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে পার্লামেন্ট গঠন হবে। সেই সরকার হবে জনগণের সরকার।

সমবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, শেখ হাসিনার হাত রক্তে রঞ্জিত। তিনি ভোট চুরি করে ক্ষমতায় এসেছেন। শেখ হাসিনার পতন হবে, আর খালেদা জিয়ার মুক্তি হবে।

সমাবেশে মীর নাছির বলেন, আগামী ১০ ডিসেম্বরের পর থেকে খালেদা জিয়ার সরকার চলবে। যারা খালেদা জিয়াকে আবার কারাগারে পাঠানোর হুমকি দিচ্ছেন, ১০ ডিসেম্বরের পর তাদের খুঁজে পাওয়া যাবে না। চট্টগ্রাম থেকে সরকার পতনের আন্দোলন শুরু হলো।

এ সম্পর্কিত আরও পড়ুন আর | একদিনও | সময় | পদত্যাগ | ছাড়া | আলোচনা | | ফখরুল