Connect with us

চট্টগ্রাম

ব্রাহ্মণবাড়িয়ায় সব ট্রেনের যাত্রাবিরতি স্থগিত, আটক ১৪

Published

on

নতুন করে সহিংসতার আশঙ্কায় ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে সব ধরনের আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি স্থগিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এই নির্দেশনা অনির্দিষ্টকালের জন্য বলেও জানা গেছে।

শনিবার (২৭ মার্চ) সকালে এমন নির্দেশনা আসে বলে জানিয়েছেন স্টেশনমাস্টার শোয়েব আহমেদ। 

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে স্টেশনে ভাঙচুর ও আগুনের ঘটনায় সিগন্যাল প্যানেল ক্ষতিগ্রস্ত হয়। এদিকে শুক্রবারের সহিংসতার ঘটনায় শনিবার দুপুর সাড়ে ১২টায় ১৪ জনকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম।

ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের স্টেশনমাস্টার শোয়েব আহমেদ জানান, রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্বাঞ্চল) কার্যালয় থেকে শনিবার সকালে সব ট্রেনের যাত্রাবিরতি স্থগিত রাখতে নির্দেশ দেয়া হয়েছে। আজ যারা এই স্টেশন থেকে যাত্রার জন্য টিকিট কেটেছিলেন, তাদের টাকা ফেরত দেয়া হবে। তবে আজ সকাল ১১টায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতি ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন পরিদর্শনে আসেন রেলের বাণিজ্যিক কর্মকর্তা আমিনুল ইসলাম সাজ্জাত।

Advertisement

প্রসঙ্গত, মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসার ছাত্ররা হামলা চালিয়ে দুটি গাড়ি, রেলস্টেশনসহ অন্তত পাঁচটি সরকারি কার্যালয়ে আগুন ধরিয়ে দেন। এ সময় আহত হয়ে মো. আশিক (২০) নামের এক তরুণ মারা যান। গতকাল রাতেই তার দাফন সম্পন্ন হয়েছে। 

এস

চট্টগ্রাম

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

Published

on

চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নে মুহুরী হাট বটতল এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন।

শনিবার (২৫ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুইজনের নাম-পরিচয় জানা গেছে।

তারা হলেন, উপজেলার মনিয়াপুকুর এলাকার কাতার প্রবাসী নুরুল আবছার ও মোতালেব। এ ছাড়া নিহত অপরজনের পরিচয় জানা যায়নি। তবে দুর্ঘটনার পর বাসটি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

স্থানীয়রা জানায়, দুপুরে যাত্রীবাহী ওই অটোরিকশাটি হাটহাজারী সদর থেকে নাজিরহাটের দিকে যাচ্ছিল। ওই সময় পেছন থেকে আসা দ্রুতগামী একটি বাস অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রীরা মারা যান। এ ঘটনায় ওই সড়কে বেশকিছু সময় ধরে যান চলাচল বন্ধ ছিল।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

চবির শাটল ট্রেনে মিললো নবজাতকের মরদেহ

Published

on

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের যাতায়াতের শাটল ট্রেন থেকে উদ্ধার করা হয়েছে এক নবজাতকের মরদেহ।

শুক্রবার (২৪ মে) রাতে শাটল থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।

শাটল ট্রেনে থাকা শিক্ষার্থীরা জানায়, শাটল ট্রেন ষোলশহর স্টেশনে এসে থামলে এক নারী বস্তাটি ট্রেনের বগিতে রেখে নেমে যান। ট্রেন ছেড়ে দেয়ার পরও ওই নারী ফেরত না এলে শিক্ষার্থীরা কৌতুহলবশত বস্তার ভেতরে তাকালে নবজাতকের মরদেহ দেখতে পান। বগিতে থাকা শিক্ষার্থীরা ঘটনা বুঝতে পেরে ট্রেন বটতলী স্টেশনে এসে থামলে রেলওয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে।

এ বিষয়ে রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শহিদুল ইসলাম বলেন, গতকাল রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন থেকে আমরা মৃত অবস্থায় একটি নবজাতক উদ্ধার করি। এ ঘটনায় আমরা একটি অপমৃত্যু মামলা নিয়েছি। আমরা জড়িত কাউকে এখনও চিহ্নিত করতে পারিনি, তবে তদন্ত চলমান রয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাইন বিস্ফোরণে ২ বাংলাদেশি আহত, একজনের পা বিচ্ছিন্ন

Published

on

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুমে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আশঙ্কাজনক অবস্থায় ২ বাংলাদেশি নাগরিক উখিয়ার এমএসএফ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (২৪ মে) রাত ৮টার দিকে সীমান্তের ঘুমধুমে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-নবী হোসেন প্রকাশ সোনা মিয়ার পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছেন স্বজনরা। অন্য একজনের নাম আবু তাহের। তারা দুইজনই ঘুমধুম এলাকার বাসিন্দা।

আহতদের স্বজনরা জানান, রাত সাড়ে ৮টার দিকে সীমান্তের পশ্চিমকূল নামক জায়গায় এ বিস্ফোরণ হয়। এতে আরও ৩ জন নিখোঁজের তথ্য দেন তারা। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বিষয়টি নিশ্চিত করে জানান, দুইজন আহত হয়েছেন, তবে তার কাছে কারও নিখোঁজের তথ্য নেই।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version