প্রয়োজনে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে

প্রয়োজন হলে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে। সেই রকম প্রস্তুতি রয়েছ। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। জানালেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী।

আজ সোমবার (১২ এপ্রিল) বিকালে গুলশানের বাসভবনে করোনা আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানানো হয়।

ডা. এফ এম সিদ্দিকী জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো রয়েছে। তার কোন সমস্যা হচ্ছে না। তার করোনা সংক্রমণ প্রাথমিক অবস্থায় রয়েছে। এক সপ্তাহ এ রকম থাকলে হাসপাতালে নেয়ার প্রয়োজন হবে না। তিনি তার বাসায় আক্রান্ত অন্যদের খোঁজ-খবর নিয়েছেন।

তিনি জানান, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। আর এক সপ্তাহ যদি ওনার অবস্থা এভাবে স্থিতিশীল থাকে, তাহলে বলা যায় উনি বিপদমুক্ত হলেন।

এর আগে খালেদা জিয়ার শারিরীক অবস্থা পর্যবেক্ষণ করেন ব্যক্তিগত মেডিকেল বোর্ড।

বিকেলে মেডিসিন ও বক্ষ ব্যাথি বিশেষজ্ঞ অধ্যাপক এফ এম সিদ্দিকীর নেতৃত্বে এই মেডিকেল বোর্ড বিকালে গুলশানে চেয়ারপারসনের বাসা ‘ফিরোজায়’ যান তারা। মেডিকেল টিমে রয়েছেন বক্ষব্যাথি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুস শাকুর খান, ইউরে্ালিজিস্ট অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন।

ফিরোজায় খালেদা জিয়া ছাড়াও ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে নিজ নিজ বাড়িতে পাঠানো হয়েছে বলে জানা গেছে। অন্যান্যদের চিকিতসা ‘ফিরোজা’তেই হচ্ছে।

৭৫ বছল বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সয়ক্রমণ শুরু পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিতসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন।

Recommended For You

Exit mobile version