Connect with us

এশিয়া

এবার ইরানি মানবাধিকারকর্মী নারগেসকে ৮০ বেত্রাঘাত

Published

on

ইরানের মানবাধিকারকর্মী ও নারী সাংবাদিক নারগেস মোহাম্মাদীকে আবারও শাস্তি দিয়েছে দেশটির সরকার। গেল অক্টোবরে জেল থেকে মুক্তি পাওয়ার পর তাকে ৮০টি বেত্রাঘাত করা হয়। পাশাপাশি, ৩০ মাসের কারাদণ্ড দেওয়া হয়। তার বিরুদ্ধে দেশবিরোধী প্রোপাগান্ডা চালানোর অভিযোগ আনা হয়েছে। ইরানি মানবাধিকারকর্মীর সাজার প্রতিবাদ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়নসহ পশ্চিমা দেশগুলো। 

ব্রিটেনের সংবাদমাধ্যম বিবিসি জানায়, নারগেসের শাস্তি ঘোষণা হওয়ার পরই তার বিরুদ্ধে সরব হয়েছে রিপোর্টার্স উইদাউট বর্ডার। অবিলম্বে তার ওপর থেকে সব অভিযোগ তুলে নেওয়ার দাবি জানিয়েছে তারা। একই দাবি করেছে ইউরোপীয় ইউনিয়নও। ইরান সরকারের কাছে তাদের দাবি, নারগেসের বিরুদ্ধে আনা অভিযোগগুলো পুনর্বিবেচনা করা হোক।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ জানায়, দীর্ঘদিন ধরে মৃত্যুদণ্ডের বিরোধিতা করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ৪৯ বছর বয়সী নারগেস। একইসঙ্গে ইরানে মানবাধিকার সংগঠন প্রতিষ্ঠা করে বিভিন্ন বিষয় নিয়ে প্রতিবাদও করতেন তিনি। ২০১৫ সালের মে মাসে গ্রেপ্তার হন নারগেস। নোবেল শান্তি পুরস্কার জয়ী শিরিন এবাদীর সঙ্গে কারাগারে ছিলেন তিনি।

ইরান সরকারের দাবি, দেশের বিরুদ্ধে বহির্বিশ্বে প্রোপাগান্ডা ও দেশ বিরোধী কাজ করছেন নারগেস।

এর আগে দুই সন্তানের জননী নারগেসের ১০ বছরের জেল হয়েছিল। তবে আট বছরের মাথায় মুক্তি পান তিনি। নারগেস শুধু মানবাধিকারকর্মী নন। তিনি ইঞ্জিনিয়ার, পদার্থবিজ্ঞানের গবেষকও। তিনি নোবেল বিজয়ী শিরিন এবাদিরও খুবই ঘনিষ্ঠ।

Advertisement

 

এসএন

আন্তর্জাতিক

দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’, বিতর্কঝড়ে গোটা ভারত

Published

on

সংগৃহীত ছবি

আচমকাই বদলে গেছে ভারতের সরকারি টেলিভিশন চ্যানেল-দূরদর্শনের লোগোর রং।নীলের বদলে দূরদর্শনের লোগো এখন গেরুয়া। সরকারি গণমাধ্যমের লোগোতে এ পরিবর্তন আনার ঘটনায় রাতারাতি শোরগোল পড়ে গেছে গোটা দেশে। সরব হয়েছে সরকারবিরোধি শিবির। তবে যাদের বিরুদ্ধে সমালোচনার তীর ছুড়ছেন, সেই বিজেপি শিবির এখন পর্যন্ত নিশ্চুপ। মুখে কুলুপ এঁটেছেন নরেন্দ্র মোদি প্রশাসনও।

১৯৫৯ সালে প্রথম সম্প্রচার শুরু হওয়ার পরে ১৯৬৫ সালে আকাশবাণীর একটি অংশ হিসেবে শুরু হয় দূরদর্শনের নিয়মিত সম্প্রচার। বর্তমানে ডিডি ন্যাশনাল, ডিডি ইন্ডিয়া, ডিডি স্পোর্টসসহ  ৬টি রাষ্ট্রীয় চ্যানেল এবং ডিবি বাংলা, ডিডি বিহারসহ ১৭টি  আঞ্চলিক চ্যানেল পরিচালনা করে দূরদর্শন। তবে চলমান লোকসভা ভোটের মধ্যেই সরকারি গলমাধ্যমটির  লোগোর রং পরিবর্তন করে গেরুয়া করায় অনেকেই অবাক হয়েছেন। ভোটের মুখে এই রংবদলের পেছনে অনেকেই রাজনীতির ছায়া দেখছেন।

এরকম ভাবার যথেষ্ট কারণও রয়েছে। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দলীয় রং গেরুয়া। নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই অনেক সরকারী প্রতিষ্ঠান ও স্থাপনায়  গেরুয়াকরণ করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।  বিজেপি শিবিরের গেরুয়াকরণের এমন তালিকায় সবশেষ যুক্ত হলো সরকারি প্রচারমাধ্যম। বিজেপিবিরোধী শিবির মনে করছে, সুকৌশলে কেন্দ্রের শাসকদলের গেরুয়াকরণ নীতির জেরেই এমনটা হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যেপাধ্যায় এর কঠোর সমালোচনা করেছেন। তিনি জানান, যখন দেশজুড়ে সাধারণ নির্বাচন চলছে, তখন হঠাৎ করেই দূরদর্শনের লোগোর রং বদলে গেরুয়া করে ফেলা হয়েছে। এ্টা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনী।

রাষ্ট্রীয় মালিকানাধীন সম্প্রচার সংস্থা প্রসার ভারতীর সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা জহর সরকারও লোগোর রং গেরুয়া করার তীব্র সমালোচনা করেন।

Advertisement

তিনি বলেন,  ‘লোগো নীল থেকে গেরুয়া রংয়ে পরিবর্তন করায় এটা এখন আর প্রসার ভারতী নেই, এটা একটা বিশেষ দলের ‘প্রচার ভারতী’।’

এক ভিডিও বার্তায় দূরদর্শনের সাবেক এই সিইও বলেন, ‘এটা দুঃখজনক যে সরকারি চ্যানেল তাদের ব্রান্ডিংয়ের জন্য এই রং বেছে নিয়েছে। তবে সেটা কমলা বা অন্য কোনো রং হতে পারতো। লক্ষ লক্ষ মানুষ এটা দেখেন। কোনো নির্দিষ্ট ধর্মের রং ছড়ানোর জন্য এই প্লাটফর্ম ব্যবহার করা ঠিক নয়।

এদিকে, সরকারী গণমাধ্যমের লোগো গেরুয়াকরণের বিরুদ্ধে সমলোচনার ঝড় অব্যাহত থাকলেও একেবারে মুখে কুলুপ এঁটেছেন ক্ষমতাসীন বিজেপি জোট এবং মোদি প্রশাসন। তবে মুখ খুলেছেন প্রসার ভারতীয়’র বর্তমান সিইও গৌরব দ্বিবেদী। তিনি দূরদর্শনের লোগোর রং বদলের বিষয়ে ওঠা অভিযোগ অস্বীকার করে বলেন,  ‘নতুন লোগোটি কমলা রংয়ের, গেরুয়া রংয়ের নয়।  আর এই পরিবর্তন কোনো দল বা নির্দিষ্ট কোনো রংয়ের সঙ্গে সম্পর্কিত নয়।

তিনি জানান,  এর আগেও দূরদর্শনের লোগোতে নীল ও হলুদ রং ব্যবহার করা হয়েছে। লোগোতে উজ্জ্বল রং করা বিজ্ঞাপন কৌশলের অংশ। তাই এই পরিবর্তনগুলো চ্যানেলের স্বার্থে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই বলেও তিনি জানান।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

রাফায় ইসরায়েলের বিমান হামলা, ১৩ ফিলিস্তিনির মৃত্যু

Published

on

গাজার রাফাতে ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আবু তাহা নামের একটি পরিবারের ৯ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। ঘটনাস্থল থেকে একটি ছোট শিশুকে উদ্ধার করা হয়েছে। শিশুটির এক প্রতিবেশি তাকে আবু তাহা পরিবারের একটি বারান্দা থেকে উদ্ধার করেন। ধারণা করা হচ্ছে সে তার পরিবারের একমাত্র জীবিত ব্যক্তি। বাকি সবাই হয়তো ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) বার্তাসংস্থা রয়টার্সের দেয়া প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

অবশ্য রাফাতে ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা আরও বেশি বলে জানিয়েছে ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের তিনটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় ১৩ জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন বলে সোমবার চিকিৎসকরা জানিয়েছেন। অবশ্য গাজার মিডিয়া আউটলেট মৃতের সংখ্যা ১৫ বলে জানিয়েছে।

অন্যদিকে গাজা শহরে ইসরায়েলি বিমান দুটি বাড়িতে হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

Advertisement

গেলো বছরের ৭ অক্টোবর থেকে হামাস ও দখলদার ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ওই সময় এক জায়গা থেকে আরেক জায়গা করে ১৩ লাখ মানুষ রাফাহতে এসে আশ্রয় নেন। এখন সেই রাফাতে হামলার পরিকল্পনা করছে ইসরায়েলিরা।

এছাড়া রাফাতে এই হামলা এমন এক সময়ে হলো যখন ইসরায়েলের সাথে যুদ্ধবিরতি চুক্তির সম্ভাবনা নিয়ে আলোচনা করার জন্য হামাসের নেতাদের আমন্ত্রণ জানিয়েছে মিসর।

উল্লেখ্য, গেলো ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩৪ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭৭ হাজারের বেশি মানুষ।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

বন্দুকধারীর হামলায় প্রাণ গেলো জনপ্রিয় টিকটক তারকার

Published

on

ইরাকের সামজিক যোগাযোগমাধ্যমে অনেক প্রভাবশালী এবং সুপরিচিত টিকটক তারকা ওম ফাদাহ। ছবি-বিবিসি (ফাইল)

ইরাকে এক নারী টিকটক তারকাকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৬ এপ্রিল) মোটরসাইকেলে করে আসা এক বন্দুকধারী ব্যক্তি ওই নারীকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে হত্যার বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পরিচিত এক নারীকে অজ্ঞাত বন্দুকধারী গুলি করে হত্যা করেছে। হত্যার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি’র প্রতিবেদনে বলা হয়, ওম ফাদাহ ইরাকের সামজিক যোগাযোগমাধ্যমে অনেক প্রভাবশালী এবং সুপরিচিত ছিলেন। বাগদাদে তার বাড়ির বাইরে তাকে গুলি করে হত্যা করা হয়। দেশটির নিরাপত্তা কর্মকর্তারা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে একই কথা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক আল হুররা নিউজ এজেন্সি এরই মধ্যে জানিয়েছে, ওই বন্দুকধারীর হামলায় আরও এক নারী আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকি এক নিরাপত্তা কর্মকর্তা জানান, অজ্ঞাতনামা এক হামলাকারী জায়উনা জেলায় ওম ফাহাদকে তার গাড়িতে গুলি করে। ওই হামলাকারী খাবার ডেলিভারি দেওয়ার ভান করে বলে ধারণা করা হচ্ছে।

Advertisement

বিবিসি’র প্রতিবেদনে জানা যায়, ওম ফাহাদের আসল নাম ছিলো গুফরান সায়াদি। আঁটসাঁট পোশাক পরে ইরাকি সংগীতে নাচের টিকটক ভিডিওগুলো সোস্যাল মিডিয়ায় তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

২০২৩ সালের ফেব্রুয়ারিতে তাকে ছয় মাসের কারাদণ্ড দেয় ইরাকের একটি আদালত।‘শালীনতা এবং জনসাধারণের নৈতিকতাকে ক্ষুণ্ন করে এমন অশালীন বক্তৃতাসহ ভিডিও’ সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার জন্য ওম ফাদাহকে ওই কারাদণ্ড দেওয়া হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়55 mins ago

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

অনেক স্থানে এমপি-মন্ত্রীদের আত্মীয় প্রার্থী হয়েছেন। তবে গোয়েন্দা তথ্য অনুযায়ী আমরা কোথাও কোনো সমস্যা দেখছি না। আইনে বলা আছে যিনি...

বাংলাদেশ1 hour ago

এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু

গেলো এক সপ্তাহে  হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে সারা দেশে দশ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে  ৮ জন পুরুষ ও ২ জন...

বাংলাদেশ2 hours ago

নিজ ঘর থেকে আড়াই বছরের শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছরের কন্যা শিশু দুলালীর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে...

আইন-বিচার2 hours ago

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জের কমলেশ বাড়ৈ (৪৫) হত্যা মামলায় স্ত্রী ও পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত...

জাতীয়3 hours ago

উপজেলা নির্বাচনে মনিটরিং টিম ও আইন-শৃঙ্খলা সেল গঠনের নির্দেশ ইসির

আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের নিরাপত্তার স্বার্থে যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে ও প্রার্থীর আচরণ মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট...

জাতীয়4 hours ago

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তি বাড়ছে মালিকদের : আইনমন্ত্রী

শ্রমিক অধিকার লঙ্ঘনে শাস্তির পরিমাণ বাড়ছে মালিকদের। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে জরিমানার পরিমাণ ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার...

জাতীয়5 hours ago

‘বাস মালিকদের সুবিধা দিতেই রেলের ভাড়া বাড়ানো হচ্ছে’

রেলের কতিপয় কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতি বন্ধ না করে, ভাড়া বাড়িয়ে রেলের লোকসান কমানো সম্ভব নয়। এমন সিদ্ধান্ত আকাশ কুসুম কল্পনা। এর...

আইন-বিচার5 hours ago

ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ এনে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুর শ্রম আদালতে দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত...

জাতীয়5 hours ago

২৩ নাবিকসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

৫৬ হাজার টন চুনাপাথর নিয়ে সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দর থেকে দেশের পথে রওনা হয়েছে এমভি আবদুল্লাহ। সোমালি জলদস্যুদের...

জাতীয়6 hours ago

মধ্যরাতে শেষ হচ্ছে মাছ ধরার নিষেধাজ্ঞা

দেশের পাঁচটি অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ মধ্যরাতে। দুই মাসের নিষেধাজ্ঞা শেষে জাল-নৌকা নিয়ে মাছ...

Advertisement
ক্রিকেট19 mins ago

টি-টোয়েন্টি বিশ্বকাপে রিয়াদ, সঙ্গে সাইফউদ্দিন

সরকারি21 mins ago

সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধি করার সুপারিশ শিক্ষামন্ত্রীর

আন্তর্জাতিক22 mins ago

ইসরাইলবিরোধী আন্দোলন: কেএফসির শতাধিক আউটলেট বন্ধ

বিএনপি29 mins ago

শিক্ষামন্ত্রী ও সরকারের পদত্যাগ দাবি করলেন জয়নুল আবদিন ফারুক

জাতীয়55 mins ago

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

বলিউড1 hour ago

একটি শর্তে ‘পরকীয়া’ চালিয়ে যেতে চেয়েছিলেন ঋত্বিক, জানালেন কঙ্গনা

বাংলাদেশ1 hour ago

এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু

লাইফস্টাইল2 hours ago

ঘরেই বানিয়ে ফেলুন ইজি সান- ট্যান রিমুভাল স্ক্রাব

লাইফস্টাইল2 hours ago

সানস্ক্রিন মাখলেও ঘামবে না ত্বক

ঢাকা2 hours ago

ধরা পড়লেই নিজের শরীর কাটেন ছিনতাইকারী

বাংলাদেশ6 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা4 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ4 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

ঢাকা7 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

আবহাওয়া3 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

টুকিটাকি6 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

বাংলাদেশ4 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

বাংলাদেশ6 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

খুলনা2 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক4 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

উত্তর আমেরিকা5 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version