মাধুরীকে বিয়ের পর যে কথা শুনতে হয়েছিল

মাধুরী দীক্ষিত হাসলেই যেনো মুক্তো ঝরে। তার চাহনিতে কত যে পুরুষের হৃদয় ‘ধক ধক’ হয়েছে তার হিসাব নেই বয়স বাড়লেও চাকচিক্য কমেনি। বরং যত দিন গিয়েছে, ততই যেনো মোহময়ী হয়ে উঠেছেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত।

১৯৯৯ সালে যখন শ্রীরাম মাধব নেনেকে বিয়ে করেন মাধুরী। তখন থেকেই নানা জনের নানা উদেশ আর পরামর্শ ছিলো মাধুরীর প্রতি। লোকেরা বলেছিলেন- এ বার তো বাড়ি বসে সংসারের কাজ সামলালেই পারেন। মা হওয়ার পর তাকে আর বলিউডে মানায় না বলেই ধুয়ো তুলেছিলেন এক দল। যদিও এ সবে অবাক হননি মাধুরী।

বিয়ে হয়ে গিয়েছে। দুই সন্তানের মা। তার পরও নাচ? কথা শুনতে হয়েছিল অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে।

বিয়ের পর এক জন নারী সম্পর্কে কী ভাবে দৃষ্টিভঙ্গি বদলে ফেলে সমাজ, এখনও ভুলতে পারেন না তিনি। দুই ছেলের জন্মের পর বলিউড থেকে বিরতি নিয়েছিলেন ‘দিল তো পাগল হ্যায়’-এর নায়িকা। তাই বলে কাজে ফিরবেন না, এমন তো ভাবেননি!

ছবির দুনিয়া থেকে সাময়িক বিরতি নিয়ে আমেরিকায় চলে গিয়েছিলেন তিনি। আবার ফেরেন ‘আজা নাচলে’ ছবি দিয়ে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মাধুরী অতীত ফিরে দেখলেন। সদ্য মুক্তি পাওয়া ছবি ‘মজা মা’ নারীর বিবাহিত জীবনের সঙ্গে শিল্পীসত্ত্বার সংঘাত নিয়েই। সেই ছবির সংলাপ টেনে বললেন, ‘এ রকম তো সত্যিই হয়। কত মানুষ আছেন, যাদের বিবাহিত মহিলাকে কর্মজীবনে দেখলেই চোখ টাটায়। তাদের মনোভাব এ রকম যে, মা হয়েছ, আবার নাচ কিসের? বাড়িতে থাকো, সন্তান পালন করো। মহিলারা গৃহস্থালি আর বাচ্চা সামলাবে, এটাই বেশির ভাগ মানুষ চান। যদিও তারা বোঝেন না যে, মহিলারা এ সব সামলেই সব কিছু করেন।

মাধুরী আরও জানান, এখনকার দিনেও বধূরা সম্মান পান না। তাদের নিজস্ব পরিচিতি ভুলে গিয়ে পরিবারের যন্ত্রে পরিণত হওয়ার মন্ত্র দেয়া হয়। যার বিরোধিতা করছেন মাধুরী। তিনি বলেন, ‘গৃহবন্দি না রেখে বিবাহিত নারীকেও কিছু করতে দেয়া হোক, যাতে তার নিজস্বতা বজায় থাকে?’

দীপাবলির আগে নিজেই নিজেকে এক বিলাসবহুল ফ্ল্যাট উপহার দিয়েছেন বলিউড ডিভা। তার নতুন ঠিকানা মুম্বাইয়ের লোয়ার পারেল এলাকা। গেলো ২৮ সেপ্টেম্বর ফ্ল্যাটটির নথিভুক্তিকরণ হয়। জানা গিয়েছে, মাধুরীর ফ্ল্যাটটি রয়েছে বহুতলের ৫৪ তলায়।

‘ধক ধক গার্ল’-এর এই নতুন ফ্ল্যাটটিরও দাম জানলে চমকে যাবেন। ফ্ল্যাটটি কিনতে মাধুরীকে গুনতে হয়েছে ৪৮ কোটি টাকা।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version