Connect with us

বলিউড

সন্তান জন্মের পর আরব-ইউরোপ জুড়ে ছড়িয়ে পড়বে আলিয়ার পোশাক

Published

on

বড় ঘরের মেয়ে আর বড় ঘরের বউ শুধু তাই নয়, নিজের মেধা ও যোগ্যতায় বিনোদন জগতে নিজের স্থান এরইমধ্যে পাকা করেনিয়েছেন আলিয়া ভাট। তাই কখন তার সিনেমা মুক্তি পায়, তা নিয়ে যেমন রবরব শুরু হয়, তেমনি তার ব্যবসায়িক ও ব্যক্তি জীবন নিয়ে কোন খবর বের হলে নেটিজেনদের মধ্যে তা ছড়ি পড়ে।

বিয়ে আর বিয়ের পরই সন্তান আগমনে খবর, এই সব নিয়ে কম মাতামাতি হয়নি। এখন অপেক্ষা শুধু সন্তানের আগমন নিয়ে নয়, আলিয়া তার ব্যবসা- মা ও সন্তানের পোশাক নিয়েও অনেক পরিকল্পণা করে রেখেছেন এই বলিউড অভিনেত্রী। ভাবনাচিন্তার পরিধিও বাড়িয়ে নিচ্ছেন এই অবসরে।

জানা গেলো, বাচ্চাদের জামাকাপড়ের ব্যবসা আরও বড় করতে চান অভিনেত্রী আলিয়া ভাট্ট। তার নিজস্ব ব্র্যান্ডের ফ্যাশন আরও বৃহত্তর বৃত্তে পৌঁছে যাক, এমনই চান অভিনেত্রী।

দেশের বাইরে আপাতত কোথায় কোথায় ব্যবসা চালু করছে আলিয়ার ব্র্যান্ড ‘এড-আ-মাম্মা’? সূত্রের খবর, পরের বছর থেকেই আসছে নতুন পরিকল্পনা। আরব আমিরশাহি আর ইউরোপ জুড়ে ছড়িয়ে পড়বে আলিয়ার পোশাক বিপণী।

আলিয়া জানান, ‘এড-আ-মাম্মা’ তার প্রথম বাণিজ্যিক উদ্যোগ। শিশুদের জন্য অল্প দামে ভাল মানের পোশাক তৈরিই তার লক্ষ্য। যা পরে আরাম পাবে নবজাতক।

Advertisement

ভাবনা মাথায় এসেছিল আগেই। মা-ঠাকুমাদের হাতে তৈরি নরম পোশাক এখনকার বাচ্চারা আর পায় না।

আলিয়া মনে করেন বাচ্চাদের জন্য এ দেশে এখন উপযুক্ত পোশাকের অভাব। সামর্থ্য থাকলেও কেনার মতো ভাল পোশাক পাচ্ছেন না সদ্য মা-বাবারা। সব দিক বিবেচনা করেই শিশুদের জন্য একটি পোশাকের সংস্থা খুলেছিলেন অভিনেত্রী আলিয়া। ৬০ জন কর্মচারী নিয়ে শুরু হয়েছিল সেটি। ১৬০ রকমের পোশাক ছিল। আর সেখানেই এখন প্রচুরকর্মী। ১৮০০ রকমের ফ্যাশন সম্ভার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়া বলেন, প্রথম দুবছর আমি সংস্থার সঙ্গে নিজের নাম জড়াইনি। দেখতে চেয়েছিলাম, আমার নাম ছাড়াই নিজগুণে পোশাক বিক্রি হয় কি না! শেষ ৩ মাসে আমাদের পোশাক বিক্রি দশ গুণ বেড়েছে। তাই বড় করে ভাবছি। লাইফস্টাইল আর শপা্ররস স্টপ-এর সঙ্গে চুক্তিতে এসেছি। আমাদের পণ্য চল্লিশটি আউটলেটে পৌঁছে যাবে মাসের শেষেই।

২০২০ সালের অক্টোবর মাস। বাচ্চাদের পোশাকের সম্ভার নিয়ে আসে ‘এড-আ-মাম্মা’। সে বার অনেকেই প্রশ্ন তোলেন, যার নিজেরই সন্তান নেই, তিনি শিশুদের পোশাক নিয়ে কাজ করবেন কী ভাবে! এ বার সে ধরনের কোনও প্রশ্ন উঠবে না বলেই মনে হচ্ছে মা হতে চলা আলিয়ার। ভাবছেন বিশ্বের সমস্ত হবু মায়ের কথা। হাতের সামনে সদ্যজাতের জন্যও উপযুক্ত পোশাক পেলে দুশ্চিন্তামুক্ত হবেন তারাও। সেই ভেবে ক্রমশই ব্যবসা এগিয়ে নিয়ে যাবেন, এই আলিয়ার ইচ্ছে। শুধু বাচ্চাদের নয়, হবু মায়েদের পোশাক নিয়েও ভাবছে এই সংস্থা।

নিজের ইনস্টাগ্রামে আলিয়া জানিয়েছেন, অন্তঃসত্ত্বা হওয়ার পর ক্রমাগত বদল আসে দেহে। কিন্তু সাজ-পোশাকের পছন্দ তো এত দ্রুত বদলায় না। তাই এই সময়ে কী ধরনের পোশাক পরা উচিত, তা নিয়ে অনেকের সংশয় তৈরি হয়। তবে উপায় কী? সমাধান বাতলে দিয়েছেন অভিনেত্রী নিজেই। জানিয়েছেন, তিনি নিজেই স্ফীতোদরের সঙ্গে মানানসই পোশাক বানানো শুরু করেছেন।

Advertisement

আলিয়া লিখেছেন, আমি নিজের পছন্দের জিন্‌সগুলিতে ইলাস্টিক লাগিয়ে নিয়েছি। বরের সঙ্গে ভাগাভাগি করতে হবে না, এমন কিছু জামাও বানিয়েছি। আর পেটে যাতে চাপ না লাগে, তাই ঢলঢলে পোশাক পরেছি।

নায়িকা আরও জানান, দেখতে কেমন লাগছে, তার থেকেও অনেক বেশি জোর দিচ্ছেন আরামের উপর। আর নিজের তৈরি এই পোশাকের নকশা কাজে লাগিয়েই তিনি শুরু করেছেন মাতৃত্বকালীন পোশাকের বিশেষ ব্র্যান্ড। সেই সঙ্গে বাজারে আসছে মনোরম শিশুপোশাক।

 

বলিউড

বাবার কথা রাখতেই ‘মন্নত’ কেনেনি সালমান

Published

on

মুম্বাইয়ের অন্যতম দর্শনীয় স্থান হিসেবে ধরা হয় বলিউডের কিং খানের ‘মন্নত’কে। রোজ সেখানে মানুষের ভিড়। যদি একবার বিলাসবহুল বাংলোর ছাদে শাহরুখ খানের দেখা পাওয়া যায়। তা না হলে হীরে খচিত নেমপ্লেটের সামনে দাঁড়িয়ে একটা ছবি তো তোলাই যায়!

কিন্তু জানেন কী, শাহরুখের আগে ‘মন্নত’ কেনার সুযোগ পেয়েছিলেন সালমান খান।

সাধের এই মন্নত শাহরুখ কিনেছিলেন ২০০১ সালে। তখন তার নাম ছিল ‘ভিলা ভিয়েনা’। শাহরুখের আগে এই বাংলো কেনার প্রস্তাব পেয়েছিলেন ভাইজান। বলিউড হাঙ্গামাকে দেয়া এক সাক্ষাৎকারে নাকি খোদ ভাইজানই এ তথ্য ফাঁস করেছিলেন।

সালমান জানান, মন্নত কেনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু কেন?

তিনি জানান, সেই সময় সাফল্য পেতে শুরু করেছিলেন সালমান। বাংলো কেনার প্রস্তাব পাওয়ার কথা বাবা সেলিম খানকে জানিয়ে তার পরামর্শ চেয়েছিলেন। ছেলেকে সেলিম খান বলেন, “এত বড় বাংলো নিয়ে করবে কী?” বাবার এই কথাতেই আর ‘ভিলা ভিয়েনা’ কেনার আগ্রহ দেখাননি ভাইজান। তার বদলে বাংলোটি কিনে ফেলেন শাহরুখ।

Advertisement

২০০৫ সালে বাড়ির নাম ‘মন্নত’ রাখেন তিনি। সালমান জানান বাবার করা সেই প্রশ্ন তিনি শাহরুখকে করতে চান। জানতে চান, “এত বড় বাড়িতে কী করেন শাহরুখ?”

শোনা যায়, শাহরুখের সাধের ‘মন্নত’-এর এখন বাজারমূল্য দুশো কোটি টাকা রুপির বেশি। অবশ্য মন্নত তার বিপুল সম্পত্তির একটি অংশ মাত্র। রটনা, মধ্য লন্ডনের পশ পার্ক লেনে শাহরুখের একটি বিলাসবহুল ভিলা রয়েছে। যার মূল্য ১৭২ কোটি টাকা। বলিউডের রোম্যান্স কিংয়ের দুবাইয়ের প্রাইভেট আইল্যান্ডে একটি বাড়ি রয়েছে। তার আনুমানিক মূল্য প্রায় ১০০ কোটি টাকা। ১৯,৯৬০ স্কোয়ার কিলোমিটারের আলিবাগের বাংলোর দাম প্রায় ১৫ কোটি টাকা। বুগাত্তি ভেরন, রোলস রয়েস, বেন্টলির মতো গাড়ির মালিক বলিউডে বাদশা।

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

আরবাজ-সোহেলের পর বিয়ে ভাঙছে সালমানের বোন অর্পিতার?

Published

on

সালমান খানের পর তার পরিবারে রয়েছেন দুই ভাই আরবাজ় খান ও সোহেল খান। রয়েছেন দুই বোন, অর্পিতা খান ও আলমিরা খান। ২০১৭ সালে ঘর ভাঙে আরবাজ়ের। তার বছর পাঁচেক বাদে বিবাহিবচ্ছেদ হয় সোহেলের।

অভিনেতার দুই বোনের মধ্যে অর্পিতাকে নিয়ে বরাবরই চর্চা একটু বেশি। ২০১৪ সালে উত্তরাখণ্ডের প্রভাবশালী রাজনৈতিক পরিবারের আয়ুষ শর্মাকে বিয়ে করেন তিনি। যদিও সেই সময় এক অর্থে বেকার ছিলেন আয়ুষ। বলা হয়, অর্থ ও খ্যাতির জন্য সালমান খানের বোন অর্পিতাকে বিয়ে করেন আয়ুষ।

প্রথম থেকেই সমালোচনার মুখে ছিল আয়ুষ-অর্পিতার প্রেম। এ-ও শোনা গেছে, বলিউডে পাকাপাকি ভাবে জায়গা করে নেয়ার উদ্দেশ্যেই নাকি প্রথম সারির অভিনেতার বোনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছেন আয়ুষ। যদিও সে সব সমালোচনা পেরিয়ে দুই সন্তানের বাবা-মা তারা। তবে সংসার ভাঙার খবর ছড়ায় তাদেরও। ঠিক কী হয়েছিল অর্পিতা-আয়ুষের মাঝে?

২০১৯ সালে অর্পিতা-আয়ুষের বিবাহবিচ্ছেদের খবর শোনা যায়। সালমানের ভগ্নিপতির কথায়, ‘‘আসলে কোনও দিনই কেউ আমার ব্যক্তিগত জীবন নিয়ে খুব আগ্রহী ছিলেন না। এক বার ছেলেকে রেস্তোরাঁয় ধোসা খাওয়াতে নিয়ে গিয়েছিলাম। যখন বেরোচ্ছি, আমাকে একজন ছবি শিকারি জিজ্ঞেস করেন, আমি ও অর্পিতা বিবাহবিচ্ছেদের জন্য আইনত কোনও পদক্ষেপ নিচ্ছি কি না!’ বাড়ি ফিরে তিনি স্ত্রীকে এই কথা জানাতেই নাকি হেসে গড়িয়ে পড়েন অর্পিতা। আয়ুষ বলেন, ‘বাড়ি গিয়ে অর্পিতাকে জিজ্ঞেস করলাম, তুমি নাকি বিয়ে ভাঙছ? তাতেই হেসে কুটিপাটি অর্পিতা।’

সালমানের বোনকে বিয়ে করার চার বছর পর ‘লভযাত্রী’ ছবিতে অভিষেক হয় আয়ুষের। সালমানের সঙ্গে ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবিতে দেখা গিয়েছে তাকে। যদিও কোনও ছবিতেই তেমন কিছু নজর টানতে পারেননি ভগ্নিপতি। সম্প্রতি মুক্তি পয়েছে আয়ুষের ছবি ‘রুসলান’। এই ছবিতেও তেমন সাফল্য পাননি অভিনেতা।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

লম্বা জ্যাকেটে ‘স্ফীতোদর’ লুকোনোর চেষ্টা ক্যাটরিনার

Published

on

ক্যাটরিনা মা হতে চলেছেন, এমন গুজব একাধিক বার ছড়িয়েছে। বিমানবন্দরে ঢিলেঢালা পোশাকে অভিনেত্রীকে দেখা গেলেই গুজব ছড়িয়েছে, তিনি গর্ভবতী। সেগুলি গুজবই ছিল। তবে এবার কি সুখবর দিতে চলেছেন তারকা জুটি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল?

সম্প্রতি একটি লম্বা জ্যাকেট পরতে দেখা যায় ক্যাটরিনাকে। সামাজিকমাধ্যমের ভক্তদের দাবি করেন, ‘স্ফীতোদর’ লুকোনোর চেষ্টা করছেন তিনি। আর এবার বিমানবন্দরে ভিকি কৌশলের ছবি ঘিরে জল্পনা আরও বাড়ল।

ভিকি এই মুহূর্তে তার আসন্ন ছবির কাজ নিয়ে ব্যস্ত। কিন্তু সেই ব্যস্ততার মধ্যেই ভিকিকে বিমানবন্দরে কোথাও যেতে দেখা যায়। শোনা যাচ্ছে, লন্ডনে ক্যাটরিনার সঙ্গে দেখা করতে যাচ্ছেন ভিকি। আর সেই ছবি ঘিরেই বেড়েছে জল্পনা। যদিও স্পষ্ট নয়, তিনি কোথায় যাচ্ছেন। তবে অনুরাগীরা চাইছেন, এবার ভিকি-ক্যাটরিনার কোলে আসুক নতুন অতিথি।

উল্লেখ্য, ২০২১ সালে ক্যাটরিনা ও ভিকি গাঁটছড়া বাঁধেন। রাজকীয় কায়দায় বিয়ে সেরেছিলেন তারা। বিয়ের আগে পর্যন্ত নিজেদের সম্পর্কের ব্যাপারে মুখে কুলুপ এঁটে ছিলেন তারা। এক বারের জন্যও সম্পর্কের কথা প্রকাশ্যে আনেননি। তবে এটুকু স্পষ্ট, কর্ণ জোহরের অনুষ্ঠান থেকেই দুজনের সম্পর্কের বীজ বপন হয়েছে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version