Connect with us

ঢাকা

শরীরে কেরোসিন দিলেন মা-মেয়ে, অতঃপর

Published

on

রাজধানী প্রেস ক্লাবের সামনে নিজের জমি ও বাড়ি রক্ষায় বারবার চেষ্টা করেও ব্যর্থ হয়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক নারী ও তার মেয়ে। এর আগেও তিনি কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছেন। শরীরে কেরোসিন ঢালার পর উপস্থিত কয়েকজন ব্যক্তি ওই নারীকে আগুন দিতে বাধা দেন।

আত্মহত্যার চেষ্টাকারী ওই নারীর নাম শিরিন খান। তাদের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকায়।

আজ শনিবার (২৯ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

শিরিন খানের অভিযোগ, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকায় আট বছর আগে জমি কিনে বাড়ি করেছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে চাপ দিয়ে আসছেন বাড়ি ছাড়তে । হান্নান তার নামে মিথ্যা অভিযোগে মামলাও করেছেন। নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছেন। গেলো দুই মাস ধরে তাকে নিজের বাড়িতে যেতে দিচ্ছেন না হান্নান।

তিনি বলেন, আমার স্বামী অসুস্থ। এসব যন্ত্রণা সহ্য করতে না পেরে তিনি আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি এখন কোথায় আছেন তাও আমরা জানি না। স্থানীয় মানুষ ও প্রশাসনের সহযোগিতা চেয়ে বার বার আমি ব্যর্থ হয়েছি। পুলিশ সহযোগিতা করতে চাইলেও হান্নানের সঙ্গে পেরে উঠছে না। জমির দলিলপত্র সব দিয়ে দিতে বলছেন।

Advertisement

তিনি আরও বলেন, সবশেষ আমি কোনো উপায় না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছি। আমার মেয়েটাও অসুস্থ, তার ব্রেনে সমস্যা আছে।

আত্মহত্যার চেষ্টার পর প্রেস ক্লাব এলাকার দায়িত্বরত পুলিশ তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

ঢাকা

স্ত্রীর স্বীকৃতির দাবিতে ২২ বছরের যুবকের বাড়িতে ৪৩ বছরের নারী

Published

on

স্ত্রীর স্বীকৃতির দাবিতে ২২ বছরের যুবকের বাড়িতে অনশন করছেন ৪৩ বছরের এক নারী। ওই নারী কুড়িগ্রাম থেকে এসে শরীয়তপুরে যুবকের বাড়িতে অনশনে আছেন।

বৃহস্পতিবার দুপুর থেকে শরীয়তপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের হুগলি গ্রামে নাদিম সরদারের (জহির) বাড়িতে অবস্থান নেন তিনি। রাত সাড়ে ৮টা পর্যন্ত ওই নারীকে সেখানে বসে থাকতে দেখা যায়।

নাদিম সরদার হুগলি গ্রামের বিল্লাল সরদারের ছেলে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

জানা যায়, ওই নারী কুড়িগ্রামের কবিরাজপাড়া এলাকার বাসিন্দা। নাদিমের সঙ্গে তার পরিচয় ফেসবুকে। এক বছর ধরে ফেসবুকসহ ইমু ও মোবাইল ফোনের মাধ্যমে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। পরে চলতি বছরের ১৮ জানুয়ারি ঢাকার আজিমপুর এলাকায় এক কাজীর মাধ্যমে তাদের বিয়ে হয়।

ওই নারী জানান, ২০২৩ সালের জানুয়ারি থেকে ফেসবুকের মাধ্যমে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে এ বছরের ১৮ জানুয়ারি তারা দুজনে বিয়ে করে একাধিকবার বিভিন্ন আবাসিক হোটেলে থেকেছেন।

Advertisement

নারীর অভিযোগ, বিয়ের পর স্ত্রীর স্বীকৃতি চাইলে বিভিন্ন টালবাহানা শুরু করেন নাদিম। ঈদুল ফিতরের পরে নাদিমের বাড়িতে এলে তাকে তাড়িয়ে দেয়া হয়। মোবাইলে কল দিলেও রিসিভ করেন না। নাদিম সম্পর্ক অস্বীকার করছেন।

এই পরিস্থিতিতে বাধ্য হয়ে বৃহস্পতিবার থেকে স্ত্রীর স্বীকৃতি পেতে নাদিমের বাড়িতে এসে অনশন শুরু করেছেন ওই নারী।

এ ব্যাপারে নাদিম সরদার মুঠোফোনে বলেন, ‘ওই নারী সঙ্গে আমার বিয়ে হয়। কিন্তু পরে জানতে পারি তার বয়স অনেক। তিনি আমার কাছে বয়স লুকিয়েছেন। তাই পারিবারিকভাবে তার সঙ্গে আমার ডিভোর্স হয়ে যায়। তিনি কী জন্য আমার বাড়িতে এসেছেন জানি না। তিনি আমার সঙ্গে প্রতারণা করেছেন।’

এ ব্যাপারে শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, বিষয়টি আমি শুনেছি। দুজনই প্রাপ্তবয়স্ক। যদি অভিযোগ পাই, তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

যমুনা এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন

Published

on

গাজীপুরের শ্রীপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুই ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি এবং ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যা সোয়া ৭টার দিকে শ্রীপুর রেল স্টেশনে ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ফায়ার সার্ভিস শ্রীপুর স্টেশনের স্টেশন অফিসার মো. বেলাল আহমেদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামালপুরগামী যমুনা এক্সপ্রেস ট্রেন শ্রীপুর স্টেশনে যাত্রা বিরতি করে। এসময়ে ইঞ্জিনে আগুন ধরে যায়। তাৎক্ষণিকভাবে ট্রেনের চালকসহ অন্যরা এগিয়ে এসে ইঞ্জিনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ট্রেনের ইঞ্জিনের তেমন কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। পরবর্তীতে ট্রেনটি যাত্রী নিয়ে জামালপুরের উদ্দেশে শ্রীপুর স্টেশন ত্যাগ করেছে।

প্রসঙ্গত, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

গাজীপুর বারের সাবেক সভাপতি-সম্পাদকসহ পাঁচ আইনজীবীর বিরুদ্ধে মামলা

Published

on

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষসহ পাঁচ আইনজীবী নেতার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে মামলা করা হয়েছে।

বুধবার (১৫ মে) আইনজীবী সমিতির আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সমিতির অফিস সহকারী মো. সোহাগ বাদী হয়ে গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন।

বিবাদীরা হলেন, বারের সাবেক সভাপতি আহসান উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার, কোষাধ্যক্ষ মো. মিজানুর রহমান। এছাড়া অর্থ আত্মসাতে তাদের সহযোগী হিসেবে সাবেক লাইব্রেরি সম্পাদক মো. রওশন আলী ও সাবেক মহিলা সম্পাদক কল্পনা আক্তারকেও বিবাদী করা হয়।

গাজীপুর বারের সিনিয়র আইনজীবী জালাল উদ্দিন গণমাধ্যমে বলেন, সমিতির কার্যক্রম পরিচালনার জন্য এক বছর মেয়াদে কমিটি গঠনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত বছরের ৩ মার্চ সাবেক কমিটির মেয়াদ শেষ হয়। কিন্তু তারা পরবর্তী কমিটি গঠনের জন্য যথা সময়ে নির্বাচনের আয়োজন করতে পারেননি। তা ছাড়া সাবেক ওই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং সমিতির কোষাগার থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে।

এ বিষয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কায়সারুল ইসলাম শুনানি শেষে অভিযোগটি এফআইআর হিসেবে গ্রহণ করে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে জিএমপি সদর থানাকে নির্দেশ দিয়েছেন।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version