Connect with us

বলিউড

বিজেপিতে ‘কুইন’ কঙ্গনা!

Published

on

মোদী সরকারের ঘনিষ্ঠ বলেই পরিচিত ‘কুইন’ কঙ্গনা। নানা রাজনৈতিক ইস্যু নিয়ে তার বক্তব্যে বিতর্ক হয়েছে বিস্তর। তবে কঙ্গনা থামেননি। সেই কঙ্গনাই সম্প্রতি সরাসরি রাজনীতিতে যোগ দেয়ার আভাস দিয়েছেন। এবার সেই বলিউড অভিনেত্রীকে বিজেপিতে স্বাগত জানালেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তবে শর্ত একটাই। সেটা হল, দলে যোগ দেয়ার আগে কোনও শর্ত দেয়া যাবে না।

২০২৪ লোকসভা ভোটে নিজের রাজ্য হিমাচল প্রদেশ থেকে ভোটে লড়ারও ইচ্ছাপ্রকাশ করেছেন কঙ্গনা। একটি সংবাদমাধ্যমের অনুষ্ঠানে এ নিয়েই প্রশ্ন করা হয়েছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি নড্ডাকে।

কঙ্গনার বিজেপি যোগ দেয়ার ইচ্ছে নিয়ে কী ভাবছে বিজেপি? নড্ডা জানিয়ে দেন, যে কেউই বিজেপিতে স্বাগত। দলীয় অনুশাসন মেনে যারা রাজনীতি করতে ইচ্ছুক, তারা চাইলে বিজেপিতে আসতে পারেন।

এরপর অভিনেত্রীর নাম নিয়েই নড্ডা বলেন, কঙ্গনা রানাউতকে বিজেপিতে স্বাগত। কেউ কাজ করতে চাইলে বিজেপিতে তার জন্য বড় জায়গা আছে। তবে কোনও শর্ত দিয়ে বিজেপিতে আসা যায় না। এটাই তাদের দলের নিয়ম। টিকিট দেয়ার ব্যাপারে দলের তৃণমূল স্তর থেকে নির্বাচন কমিটি হয়ে সংসদীয় দলে আলোচনা হয়। তারপর নেয়া হয় সিদ্ধান্ত।

কঙ্গনার বিজেপিতে যোগ দেয়ার প্রশ্নে নড্ডা এ-ও বলেন, সবাইকে বিজেপিতে স্বাগত। কিন্তু কে কোথায় কাজ করবেন, সেটা ঠিক করবে দল।

Advertisement

বিজেপি-ঘনিষ্ঠ কঙ্গনা কর্মসূত্রে মুম্বইয়ে থাকলেও তিনি হিমাচল প্রদেশের বাসিন্দা। অন্য দিকে, নড্ডার জন্ম বিহারে হলেও শিকড় কিছু দিন আগে নিজের রাজ্য থেকে ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন কঙ্গনা। মণিকর্ণিকার পরিচালক এবং অভিনেত্রী কঙ্গনা বলেন, মানুষ চাইলে এবং বিজেপি টিকিট দিলে হিমাচলপ্রদেশের মান্ডি থেকে ভোটে লড়বেন তিনি।

কঙ্গনার বলিউডে আত্মপ্রকাশ অনুরাগ বসু পরিচালিত ‘গ্যাংস্টার’ ছবি দিয়ে। ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। এর পর একের পর এক ছবি দিয়ে নিজের জাত চেনান কঙ্গনা। ‘তনু ওয়েডস মনু’, ‘কুইন’-এর মতো ছবি করেছেন। দু’টি ছবিতেই অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছেন। ২০০৮ সালে ফ্যাশন সিনেমায় অভিনয়ের জন্য পান জাতীয় পুরস্কার।

তবে শক্তিশালী অভিনেত্রী কঙ্গনার ছবি যেমন হিট ততোধিক হিট তাকে নিয়ে একের পর এক বিতর্ক। সিনে দুনিয়ার কেউ হোক কিংবা রাজনীতি, কারও সম্পর্কে দুমদাম বলে দিতে দু’বার ভাবেন না এই অভিনেত্রী।

করণ জোহরের বিরুদ্ধে নেপোটিজমের অভিযোগ করেন কঙ্গনা। ঋত্বিক রোশন তাকে দীর্ঘ মেল করে জ্বালাতন করতেন বলে অভিযোগ করেছেন। সে নিয়ে জল গড়ায় আদালত পর্যন্ত। আবার সুশান্ত সিংহ রাজপুতের অকাল মৃত্যুর পর বলিউডের ‘প্রভাবশালী’দের দায়ী করে বিতর্কে জড়িয়েছিলেন কঙ্গনা।

সেই অভিনেত্রীই আবার বিজেপির একনিষ্ঠ সমর্থক। আরও পরিষ্কার করে বললে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থক তিনি। সেই কঙ্গনার বিরুদ্ধে ধর্মীয় বিভেদ ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের হয়েছে। সুশান্ত সিংহ রাজপুত মৃত্যু মামলায় মুম্বাই পুলিশের বিরুদ্ধে মর্যাদাহানিকর মন্তব্য করার অভিযোগেও কঙ্গনার বিরুদ্ধে মামলা দায়ের হয় আদালতে। যা নিয়ে তৎকালীন উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেন কঙ্গনা। আবার পর ক্ষণেই জানান, সাভারকরের মতো জেলে যেতে রাজি তিনি।

Advertisement

পরে সেই মণিকর্ণিকা অভিনেত্রীকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে মোদী সরকার। যদিও এক জন অভিনেত্রীকে কেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেয়া হচ্ছে, এ নিয়ে বিজেপি সরকারকে একহাত নেয় বিরোধীরা।

কখনও মুম্বইকে পাকিস্তান অধিকৃত কাশ্মীর, কখনও মহাত্মা গান্ধী সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিতর্ক এবং আইনি প্যাঁচে পড়েছেন কঙ্গনা। তবে তিনি থামেননি। কঙ্গনার নিজের কথায়, ‘‘আমি ছোট থেকে একরোখা।’’

বার বার টুইটারে ‘আপত্তিকর’ পোস্ট করায় কঙ্গনাকে নিষিদ্ধ করে দেয় মাইক্রোব্লগিং সাইট। গেলো মে মাসে টুইটার থেকে ‘নির্বাসিত’ হয়ে অন্যান্য সমাজমাধ্যমে সোচ্চার হন টুইটার।

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭২তম জন্মদিনে শুভেচ্ছা জানান কঙ্গনা। শুভেচ্ছাবার্তা ছিল মোদী-বন্দনায় ভরপুর। কঙ্গনা জানিয়ে দেন, মোদীই এই গ্রহের সবচেয়ে প্রভাবশালী পুরুষ। শুধু তাই নয়, কঙ্গনার কথায়, ‘রাম, কৃষ্ণ, গান্ধীর মতো মোদীও অমর হয়ে থাকবেন।’ মোদীকে ‘অবতার’। তাই মোদীর দলে কঙ্গনা যোগ দেবেন, এতে বিস্ময়ের কিছু নেই।

কঙ্গনার নতুন ছবির নাম ‘এমার্জেন্সি’। ছবিতে ভারতের প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা। ছবিতে রয়েছেন অনুপম খের। তিনি জেপি নারায়ণের ভূমিকায় অভিনয় করছেন। এ ছাড়া বিভিন্ন ভূমিকায় অভিনয় করছেন মহিমা চৌধুরি, শ্রেয়স তালপাড়ে, মিলিন্দ সোমন। ‘এমার্জেন্সি’ চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন কঙ্গনা।

Advertisement

তবে ছবির দুনিয়া ছেড়ে এখনই পুরোপুরি রাজনীতি নয় বলে জানাচ্ছেন কঙ্গনা। এরমধ্যেই তার রাজনীতিতে যোগদানের সম্ভাবনা রয়েছে বলে নিজেই জানান কঙ্গনা। তবে তার ‘শর্ত’ নিজের বাসস্থান যেখানে, সেখান থেকে লোকসভা ভোটে লড়বেন। হিমাচল প্রদেশে বিজেপির হয়ে প্রচারে দেখা যাবে কি? তা পরিষ্কার করেননি কঙ্গনা।

হিমাচলে এখন ক্ষমতায় রয়েছে বিজেপি। মোদী-ম্যাজিক কাজ করেছে বলে দাবি করেছেন জেপি নড্ডা। তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর সবার আস্থা আছে। তিনি বিশ্বাস করেন যে আবার হিমাচলের মানুষ বিজেপিকেই বেছে নেবেন।

বস্তুত, আগামী নভেম্বরেই রয়েছে হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচন রয়েছে। নির্বাচন এক দফায় অনুষ্ঠিত হবে। ভোটের ভোটগ্রহণ ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। 8 ডিসেম্বর হবে ভোট গণনা।

পঞ্জাব জয়ের পর এ বার হিমাচল প্রদেশ জয়ের লক্ষ্যে ৬৮টি আসনেই লড়বে বলে ঘোষণা করেছে আম আদমি পার্টি। তবে তাতে তাদের ওপর কোনও প্রভাব পড়বে না বলে দাবি করেছে বিজেপি।

হিমাচলের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের দাবি, আগামী বিধানসভা নির্বাচনে হিমাচলে সবক’টি আসনেই বিজেপি জিতবে। তবে এ বারের নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধী কংগ্রেসের মধ্যে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। নড্ডা বলছেন, আশঙ্কার কারণ নেই। তাদের দলই থাকবে।

Advertisement

বলিউড

লম্বা জ্যাকেটে ‘স্ফীতোদর’ লুকোনোর চেষ্টা ক্যাটরিনার

Published

on

ক্যাটরিনা মা হতে চলেছেন, এমন গুজব একাধিক বার ছড়িয়েছে। বিমানবন্দরে ঢিলেঢালা পোশাকে অভিনেত্রীকে দেখা গেলেই গুজব ছড়িয়েছে, তিনি গর্ভবতী। সেগুলি গুজবই ছিল। তবে এবার কি সুখবর দিতে চলেছেন তারকা জুটি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল?

সম্প্রতি একটি লম্বা জ্যাকেট পরতে দেখা যায় ক্যাটরিনাকে। সামাজিকমাধ্যমের ভক্তদের দাবি করেন, ‘স্ফীতোদর’ লুকোনোর চেষ্টা করছেন তিনি। আর এবার বিমানবন্দরে ভিকি কৌশলের ছবি ঘিরে জল্পনা আরও বাড়ল।

ভিকি এই মুহূর্তে তার আসন্ন ছবির কাজ নিয়ে ব্যস্ত। কিন্তু সেই ব্যস্ততার মধ্যেই ভিকিকে বিমানবন্দরে কোথাও যেতে দেখা যায়। শোনা যাচ্ছে, লন্ডনে ক্যাটরিনার সঙ্গে দেখা করতে যাচ্ছেন ভিকি। আর সেই ছবি ঘিরেই বেড়েছে জল্পনা। যদিও স্পষ্ট নয়, তিনি কোথায় যাচ্ছেন। তবে অনুরাগীরা চাইছেন, এবার ভিকি-ক্যাটরিনার কোলে আসুক নতুন অতিথি।

উল্লেখ্য, ২০২১ সালে ক্যাটরিনা ও ভিকি গাঁটছড়া বাঁধেন। রাজকীয় কায়দায় বিয়ে সেরেছিলেন তারা। বিয়ের আগে পর্যন্ত নিজেদের সম্পর্কের ব্যাপারে মুখে কুলুপ এঁটে ছিলেন তারা। এক বারের জন্যও সম্পর্কের কথা প্রকাশ্যে আনেননি। তবে এটুকু স্পষ্ট, কর্ণ জোহরের অনুষ্ঠান থেকেই দুজনের সম্পর্কের বীজ বপন হয়েছে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

তখন আমায় ‘মাল’ বলে ডাকা হত! অতীত নিয়ে আক্ষেপ সোনাক্ষীর

Published

on

‘হীরামন্ডি’র জন্য প্রশংসা পাচ্ছেন অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা। ক্যারিয়ারের শুরুর দিকে সঠিক ছবি বাছেননি বলেও সম্প্রতি জানান তিনি। সেই ধরনের ‘বড়’ মাপের ছবিতে আর ফিরতে চান না সোনাক্ষী।

সম্প্রতি ভারতের এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ অভিনেত্রী জানান, তিনি সত্যিই ভাল চরিত্রে কাজ করতে চান, আর সেটাই করছেন। তিনি আবার সেই ছবিগুলিতে ফিরতে পারবেন না, যেখানে তাকে ‘মাল’ বলা হত। তিনি বলেন, ২০১৬ তে  ‘আকিরা’ ছবি থেকেই চিত্রনাট্য বেছে কাজ করছেন।

এ অভিনেত্রীর জানান,একজন শিল্পী হিসাবে কিছু দায়িত্ব থাকে। বহু মানুষ তাঁদের অনুসরণ করেন।  যখন বয়স অল্প ছিল, বেশ কিছু বড় ছবিতে তিনি কাজ পেয়েছিলেন। সে সময়ে দাঁড়িয়ে, তাঁর মনে হয়, ওই ছবিগুলির প্রস্তাব কেউই ফিরিয়ে দিতে পারত না। তাই তিনিও অমন সব ছবি করেন। তার পর বয়স বাড়লো। মানুষ সমালোচনা করতে শুরু করলো। গঠনমূলক সমালোচনা। তখন তিনি নতুন করে ভাবলেন নিজেকে নিয়ে। কোনটা করবেন, কোনটা করবেন না, নিজের মতো করে ঠিক করলেন।

প্রসঙ্গত, অভিনেতা সালমান খানের সঙ্গে ‘দাবাং’ (২০১০) ছবিতে প্রথম অভিনয় সোনাক্ষীর। এই ছবি বক্স অফিসে হিট ছিল। এর পরেও ‘রাউডি রাঠৌর’ (২০১২), ‘সান অফ সর্দার’ (২০১২), ‘দাবাং ২’ (২০১২)-র মতো ছবিতে কাজ করেন তিনি। কিন্তু ২০১৬ থেকে চিত্রনাট্য ও নিজের চরিত্রের উপর জোর দিতে থাকেন বলে জানান সোনাক্ষী। ‘ইত্তেফাক’ (২০১৭), ‘কলঙ্ক’ (২০১৯), ‘মিশন মঙ্গল’ (২০১৯) ও ‘ডাবল এক্সএল’ (২০২২) এর মতো ছবিতে অভিনয় করেন। ২০২৩ এ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় সোনাক্ষীর প্রথম ওয়েব সিরিজ ‘দহাড়’।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

দীপিকার সমাজমাধ্যম থেকেও উধাও বিয়ের সব ছবি

Published

on

মঙ্গলবার হঠাৎই সমাজমাধ্যম থেকে দীপিকা পাড়ুকানের সঙ্গে বিয়ের ছবি মুছে দেন রণবীর সিং। তবে শুধু রণবীর নয়। দীপিকাও এক সময়ে তার ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দিয়েছিলেন বিয়ের সমস্ত ছবি।

কিছু দিন আগেই রণবীর ও দীপিকা সমাজমাধ্যমে জানান, তাদের সংসারে আসতে চলেছে নতুন অতিথি। কিন্তু তার কিছুদিনের মধ্যেই রণবীর বিয়ের ছবিগুলি মুছে দেয়ায় নানা রকম জল্পনা তৈরি হয়ে। দীপিকা-রণবীর জুটির ভক্তরাও কিছুটা স্তম্ভিত হয়েছেন। ৩ বছর আগে দীপিকাও নিজের ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দিয়েছিলেন রণবীরের সঙ্গে বিয়ের সমস্ত ছবি।

২০২১-এর ১ জানুয়ারি দীপিকা বিয়ের সমস্ত ছবি সরিয়ে ফেলেন। বছরের শুরুতেই একটি অডিও ডায়রি শেয়ার করেছিলেন।

তিনি বলেছিলেন, ‘‘আমার ভাবনা ও অনুভূতি নিয়ে তৈরি এই রেকর্ড। আমি নিশ্চিত, সকলেই সহমত হবেন যে ২০২০ সকলের জন্যই ছিল অনিশ্চয়তায় ভরা। কিন্তু আমি কৃতজ্ঞ যে আমি এখনও রয়েছি। ২০২১-এ আমি নিজের ও সকলের সুস্বাস্থ্যের জন্যই প্রার্থনা করতে পারি।’’ সেই সময়েও দীপিকা ও রণবীরের সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠেছিল।

এর ১১ মাস পরে আবার সেই সরিয়ে দেয়া বিয়ের ছবিগুলি নিজের অ্যাকাউন্টে ফিরিয়ে আনেন দীপিকা। যদিও রণবীরের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, অভিনেতা আসলে ২০২২-২৩ এর আগের সমস্ত ছবি মুছে দিয়েছেন। ফলে বিয়ের ছবিও তাকে মুছতে হয়। তবে স্পষ্ট নয়, স্থায়ী ভাবে সেই ছবিগুলি তিনি সরিয়ে দিয়েছেন কি না।

Advertisement

আগামী সেপ্টেম্বরেই দীপিকা-রণবীরের কোলে আসতে চলেছে প্রথম সন্তান। এই মুহূর্তে দীপিতা ‘সিংহম ৩’ ছবির শুটিং করছেন। দিন কয়েক আগে শুটিং থেকে কিছু ছবি প্রকাশ্যে এসেছিল। তবে এ বার মেট গালা থেকে দূরে থেকেছেন অভিনেত্রী।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version