Connect with us

রাজনীতি

রওশন এরশাদের ডাকা জাপার সম্মেলন স্থগিত

Published

on

আগামী ২৬ নভেম্বর রওশন এরশাদ ঘোষিত জাতীয় পার্টির সম্মেলন স্থগিত করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) রাতে রওশনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সন্ধ্যায় গুলশানে দলের কাউন্সিল সমন্বয় কার্যালয়ে সম্মেলন প্রস্তুতির কার্যনির্বাহী কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা গণমাধ্যমে প্রকাশে অনুমোদন দেন দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্।

রওশনের ডাকা সম্মেলনকে কেন্দ্র করেই জাতীয় পার্টিতে হঠাৎ অস্থিরতা দেখা দেয়। এরপর তার পক্ষে অবস্থান নেয়ায় মসিউর রহমান রাঙাসহ বেশ কয়েকজন নেতাকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হয়।

বিএনপি

খালেদা জিয়ার ছবি সংবলিত মা দিবসের পোস্টার লাগালেন রিজভী

Published

on

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। পোস্টারে লেখা রয়েছে ‘মা আমায় দিচ্ছে ডাক, স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’।

বৃহস্পতিবার (৯ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের   আশপাশের এলাকায় পোস্টার উন্মোচনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিজভী।

এসময়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির ৩ নেতার বৈঠক

Published

on

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা। বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টা থেকে ১১টা ৫৫ মিনিট পর্যন্ত ডিএমপি কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন।

বৈঠক শেষে আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, আমরা আগামী ১০ মে সমাবেশ ও মিছিলের ব্যাপারে আলোচনা করেছি। তারা বলেছেন বিকেলের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন। আমরা আশাবাদী আমাদের কর্মসূচি ধারাবাহিকভাবে পালন করতে পারব। পাশাপাশি আগামী ১১ মে যুবদলের কর্মসূচির ব্যাপারেও আলোচনা করা হয়েছে। আমরা এরই মধ্যে অনেক সমাবেশ করেছি। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমাদের আন্দোলন চলমান থাকবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

আওয়ামী লীগ

উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক : কাদের

Published

on

প্রথম ধাপে উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে এবং এতে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (৮ মে) রাতে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকেরা বিশেষ করেবিরোধীদল যে বক্তব্য রেখেছে তা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে।  অনেকের আশঙ্কা ছিল ১৩৯টি উপজেলা নির্বাচন খুনোখুনি, মারামারি, রক্তারক্তি অবস্থায় সমাপ্ত হবে। এই নির্বাচনে প্রথম পর্যায়ে কোথাও ক্যাজুয়্যালিটি নেই, প্রাণহানির ঘটনা নেই।

তিনি বলেন, কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, কিছু আহত হয়েছে, কিন্তু প্রাণহানির ঘটনা নেই। নির্বাচন কমিশন বলেছে, ৩০ থেকে ৪০% ভোটার উপস্থিতি। এই পরিস্থিতিতে আমি মনে করি ভোটার উপস্থিতি সন্তোষজনক।

ওবায়দুল কাদের বলেন, আমরা মনে করি নির্বাচনে ভোটার টার্ন আউট সন্তোষজনক। প্রাণহানি নেই নির্বাচনে- এটাকে শান্তিপূর্ণই বলতে হবে। নির্বাচন কমিশন এবং প্রশাসন খুবই দৃঢ় অবস্থা নিয়েছে। দলের নেতা কর্মীরাও যথাযথ দায়িত্ব পালন করেছে। যে কারণে প্রথম ধাপে শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে।

Advertisement

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম ও আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version