Connect with us

বিএনপি

বিএনপি নেতা সাবহি উদ্দিন আহমেদ আর নেই

Published

on

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য ও সাবেক সচিব সাবহি উদ্দিন আহমেদ আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

সোমবার (৩১ অক্টোবর) সকাল ৭টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন সাবহি উদ্দিন আহমেদ।

তার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়েছেন।

বিএনপি

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

Published

on

যুক্তরাজ্যের ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলবিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান-মেরি ট্রেভেলিয়ানের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠক করেছেন।

গেলো বুধবার (৩ মে) বিকেল ৩ টায় ঢাকায় যুক্তরাজ্য হাইকমিশনারের বাসভবনে ১ ঘণ্টা ২০ মিনিট ধরে  বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

শায়রুল কবির খান জানান, যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও দেশটির হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকও বৈঠকে অংশ নেয়। বিএনপির নেতাদের মধ্যে বৈঠকে অংশ নেন সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ এবং বিএনপি মানবাধিকার সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য আসাদুজ্জামান আসাদ।

বৈঠকের বিষয়ে শামা ওবায়েদ জানান, বৈঠকে সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। গেলো ৭ জানুয়ারির নির্বাচন, বর্তমান রাজনৈতকি প্রেক্ষাপট ও দেশের গণতন্ত্র নিয়ে আলোচনা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

খালেদা জিয়ার ছবি সংবলিত মা দিবসের পোস্টার লাগালেন রিজভী

Published

on

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। পোস্টারে লেখা রয়েছে ‘মা আমায় দিচ্ছে ডাক, স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’।

বৃহস্পতিবার (৯ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের   আশপাশের এলাকায় পোস্টার উন্মোচনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিজভী।

এসময়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির ৩ নেতার বৈঠক

Published

on

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা। বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টা থেকে ১১টা ৫৫ মিনিট পর্যন্ত ডিএমপি কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন।

বৈঠক শেষে আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, আমরা আগামী ১০ মে সমাবেশ ও মিছিলের ব্যাপারে আলোচনা করেছি। তারা বলেছেন বিকেলের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন। আমরা আশাবাদী আমাদের কর্মসূচি ধারাবাহিকভাবে পালন করতে পারব। পাশাপাশি আগামী ১১ মে যুবদলের কর্মসূচির ব্যাপারেও আলোচনা করা হয়েছে। আমরা এরই মধ্যে অনেক সমাবেশ করেছি। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমাদের আন্দোলন চলমান থাকবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version