Connect with us

বিনোদন

মেয়ের নাম প্রকাশ্যে আনলেন আলিয়া!

Published

on

চলতি বছর এপ্রিল মাসে অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন আলিয়া ভাট। তার পর জুন মাসে তার অন্তঃসত্ত্বা হওয়ার খবর প্রকাশ্যে আসে।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১২.৪০ মিনিটে কন্যাসন্তানের পিতা-মাতা হন আলিয়া-রণবীর। জন্ম দিয়েছেন ফুটফুটে একটি কন্যা সন্তানের।  মুম্বাইয়ের বিলাসবহুল এইচ এন রিলায়েন্স হাসপাতালে অভিনেত্রী জন্ম দিয়েছেন কন্যা সন্তানের। এখন নেটিজেনরা ভাবছেন আলিয়ার অন্যার নাম কি হতে চলেছে। তার আভাস মা আলিয়া বেশ কয়েকবার নিজেই দিয়েছিলেন।

২০২০ সাল থেকে আলিয়া-রণবীরের বিয়ের খবর শোনা যাচ্ছিল বিভিন্ন মহলে। তারও বছর খানেক পরে গঙ্গুবাঈ ছবির প্রচারের সময় এক সাক্ষাৎকারে আলিয়া জানান, তার ও রণবীর কাপুরের মেয়ে হলে তিনি ‘আইরা’ নাম রাখবেন। আলিয়া সেই সময় জানান, এই নামটি তার পছন্দ। অভিনেত্রীর কথা অনুযায়ী, এই নামটি তার ও রণবীরের নামের আদ্যক্ষর নিয়ে তৈরি। আলিয়া ও রণবীর দুজনেই বিভিন্ন সময় জানিয়েছিলেন তাদের কন্যাসন্তান পছন্দ। আলিয়ার পুরনো এই সাক্ষাৎকার পুনরায় ভাইরাল হচ্ছে নেটপাড়ায়।

‘আইরা’ নামের মানে শ্রদ্ধেয়। এ বার দেখার বিষয়,  রণবীর-আলিয়া তাদের মেয়ের নাম আইরা রাখেন না কি নতুন কোনও নাম দেয়া হয় এই ছোট অতিথিকে। রবিবার হাসপাতাল থেকে বেরোনোর সময় আলিয়ার শারীরিক অবস্থার খবরও দেন শাশুড়ি মা নীতু কাপুর।

তিনি জানান, আলিয়া একদম ফিট। ভাল আছে। সব কিছু ভাল ভাবে হয়েছে।

Advertisement

বলিউড

হাসপাতালে শাহরুখ কেমন আছেন- জানালেন জুহি

Published

on

কলকাতা নাইট রাইর্ডাসের খেলা দেখতে মঙ্গলবারই আমদাবাদে হাজির হন শাহরুখ খান। সারাদিন প্রায় মাঠেই ছিলেন শাহরুখ। স্টেডিয়ামে শাহরুখের সঙ্গেই উপস্থিত ছিলেন কন্যা সুহানা ও পুত্র আব্রাম। ছিলেন অনন্যা পাণ্ডে এবং শানায়া কাপূরও। নাইট রাইডার্স জেতার পর মাঠে নেমে উদ্‌যাপন করতে দেখা যায় তাকে। কিন্তু হঠাৎই অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। আমদাবাদের কেডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। মেয়ের জন্মদিনে শাহরুখের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই অনুরাগীদের কপালে চিন্তার ভাঁজ। অনেকেই সামাজিকমাধ্যমে অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

জানা যায়, আহমেদাবাদের প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন শাহরুখ।

গতকালই শাহরুখের শরীর খারাপের খবর পেয়ে হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী ও কলকাতা নাইট রাইডার্সের মালকিন জুহি চাওলা। শাহরুখের শারীরিক অবস্থার আপডেট জানিয়ে তিনি বললেন, ‘শাহরুখ আপাতত সুস্থ রয়েছেন। চিকিৎসকের পরামর্শ মেনেই চলছেন। রোববার চেন্নাইয়ে হওয়া আইপিএল ফাইনালেও যোগ দেবেন শাহরুখ।

গেলো কয়েকটা দিন প্রবল ব্যস্ততার মধ্যে কেটেছে শাহরুখের। আহমেদাবাদে এখন তাপপ্রবাহ চলছে। তাপমাত্রা ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। আগামী পাঁচ দিনের জন্য সেখানে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। তীব্র গরমের জন্য অসুস্থ হয়ে পড়েন কিং খান। বাদশার ডিহাইড্রেশন হয়েছে বলে শোনা যাচ্ছে।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ভারতীয় নন আলিয়া, তবে কোন দেশের!

Published

on

সোমবার ছিল  মুম্বাইয়ে নির্বাচন। বচ্চন থেকে খান, দেওল, কাপূর পরিবারের সদস্যদের এ দিন সকাল থেকেই দেখা গিয়েছিল ভোটকেন্দ্রে। সাদা শার্ট ও নীল ডেনিম পরে ভোট দিতে আসেন রণবীর কপূর। কিন্তু, দেখা মেলেনি স্ত্রী আলিয়া ভট্টের। তার পর থেকেই জল্পনা, কেন ভোট দিতে এলেন না আলিয়া।

ভোটের দিন দেশেই ছিলেন অভিনেত্রী, তা-ও দেখা মেলেনি তার। অনেকেই হয়তো জানেন না, আলিয়া ভারতের নাগরিক নন। তিনি ব্রিটিশ নাগরিক। তার পাসপোর্ট সেই দেশের। তার মা সোনি রাজদান সেই দেশের নাগরিক হওয়ার সুবাদে তিনিও সেই দেশের নাগরিকত্ব পেয়েছেন।

অন্য দিকে, ভারতীয় নাগরিকদের দ্বৈত নাগরিকত্বের সুবিধা নেই। নেটপাড়ার একাংশ আলিয়ার ভোট না দেয়া নিয়ে নানা মন্তব্যও করেন। তারপর সমাজমাধ্যমের পাতায় আলিয়া ইঙ্গিতপূর্ণ পোস্ট দেন। অভিনেত্রী তার পোস্টে লেখেন, ‘‘ভালোবাসায় কোনও তর্ক কাজ করে না। অন্যান্য জিনিস যতই শক্তিশালী হোক না কেন, এই শব্দটা সব কিছুকে ছাপিয়ে যাবে।’’

যদিও আলিয়ার এ পোস্টের সঙ্গে তার নাগরিকত্ব নিয়ে চলা বিতর্কের কোনও সম্পর্ক আছে কি না, তা স্পষ্ট নয়। নিজের প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’-এর প্রচারের সময় আলিয়া বলেন, ‘‘আমার দিদা ইংল্যান্ডেই থাকতেন, আমার মায়ের জন্ম বার্মিংহামে, কিন্তু আমি ভারতে জন্মগ্রহণ করেছি এবং এখানেই বড় হয়েছি।’’

 

Advertisement

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ে নিয়ে খোলামেলা যা বললেন জয়া আহসান

Published

on

দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলায় সমান তালে কাজ করছেন জয়া আহসান। অভিনয় দিয়ে দর্শককে মুগ্ধ করে রাখে অভিনেত্রী। বলিউডেও অভিষেক হয়েছে তার। গণমাধ্যমেও কথা বলেন বেশ সচেতনভাবে। তবে সম্প্রতি একটি অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বেশ খোলামেলা কথা বলেন জনপ্রিয় এই তারকা।

দীর্ঘদিন ধরে সিঙ্গেলই আছেন বলে সব সময় জানান এই অভিনেত্রী। বিয়ে নিয়ে কোন পরিকল্পনা আছে কি না জানতে চাইলে তিনি অকোপটে উত্তর দেন, ‘আমি আসলে জীবনে কিছুই পরিকল্পনা করে করিনি। যদি মনে করি সিঙ্গেল থেকে ডাবল হতে চাই বা হওয়াটা দরকার, তাহলে হব। তবে এই মুহূর্তে তেমন কোন ইচ্ছে আমার নেই। কারণ আমি সিঙ্গেল লাইফেই ভালো আছি, শান্তিতে আছি।

তিনি আরও বলেন, চারিদিকে যা দেখি তাতে মনে হয় বিয়ে নামক ইন্সটিউশনটা আসলে কতোটুকু কাজ করছে? আমি এই ইন্সটিটিউশনের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আমার আপাতত বিয়ের কোন পরিকল্পনা নেই।

জয়া আহসানের কাছে বিয়ের চেয়ে পরিবার খুব গুরুত্বপূর্ণ। কারণ তিনি মনে করেন পরিবার ছাড়া মানুষ একা বাঁচতে পারে না। এ প্রসঙ্গে জয়া বলেন, পরিবার মানে তো শুধু স্বামী আর স্ত্রী নয়। পরিবারে আরও অনেকেই থাকেন। আমার পরিবারে মা আছেন, আমার বাড়িতে যারা কাজ করেন তারা আছেন, আমার চারপেয়ে পশু আছে। সব মিলিয়ে আমার সমৃদ্ধ পরিবার। তাদের প্রত্যেকের সঙ্গে সময় কাটানো আমি উপভোগ করি।

গত বছর বলিউডের আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করে বলিউডে যাত্রা শুরু করেছিলেন জয়া। আর এবারে এই নির্মাতা বাংলা সিনেমায় দেখা যাবে তাকে। সিনেমার নাম ‘ডিয়ার মা’। গতকাল (২২ মে) থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। এই সিনেমায় প্রথমবার মায়ের চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

Advertisement

জয়া আরও বলেন, আমি যখনই দেশের বাইরে কোন পুরস্কার পাই, মনে হয় এটা যতোটা না আমার অর্জন তার চেয়ে বেশি বাংলাদেশের অর্জন। এ বছরও ফিল্মফেয়ার পেয়েছি আমি। আমার সঙ্গে এবার আরও বেশ কজন বাংলাদেশি শিল্পীর মনোনয়ন ছিল। কেউ কেউ পুরস্কার পেয়েছে। এভাবেই এগিয়ে যেতে হবে। আমিও চেষ্টা করছি শিল্পী হিসেবে নিজের পরিধি বাড়াতে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version