ইউক্রেনের হামলায় ৬০ রুশ সেনা নিহত

ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর দূরপাল্লার গোলাবর্ষণে ৬০ জনের মতো রুশ সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। শনিবার (১৯ নভেম্বর) কিয়েভ এই দাবি করে। গত চারদিনের মধ্যে দ্বিতীয়বারের মতো একক কোনো ঘটনায় বড় হতাহতের দাবি করল দেশটি।

রোববার (২০ নভেম্বর) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে দেয়া এক পোস্টে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ তাদের হামলায় রুশ সেনাদের প্রাণহানির এই তথ্য সামনে আনেন।

তিনি বলেন,  গেলো বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ইউক্রেনীয় বাহিনী খেরসন থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে মিখাইলকভা শহরে গোলাবর্ষণ করলে রুশ সেনাদের প্রাণহানির এই ঘটনা ঘটে। রাশিয়ার সামরিক বাহিনী চলতি মাসের শুরুতে শহরটি পরিত্যাগ করে।

এর বেশি বিস্তারিত আর কোনো তথ্য তিনি সামনে আনেননি। অন্যদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও তাৎক্ষণিকভাবে এ বিষয়ে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি এবং রয়টার্সও স্বাধীনভাবে ইউক্রেনের সেনাবাহিনীর হতাহতের এই পরিসংখ্যান যাচাই করতে পারেনি।

তবে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ৮০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম উন্নত রকেট সিস্টেম সরবরাহ করেছে।

এর আগে ইউক্রেন গত বুধবার দাবি করেছিল, মঙ্গলবার পূর্বাঞ্চলীয় প্রদেশ লুহানস্কের ৭০ কিলোমিটার ভেতরে ডেনেজনিকোভ গ্রামে গোলাবর্ষণে প্রায় ৫০ জন রুশ সেনা নিহত বা আহত হয়েছেন।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version