Connect with us

ফুটবল

কোনও অজুহাত নেই মেসির সামনে, জিততেই হবে

Published

on

নিজের চতুর্থ এবং শেষ বিশ্বকাপে এক কঠিন জায়গায় দাঁড়িয়ে আছে আইকনিক নম্বর ১০ লিওনেল মেসি। এই আইকনিক নম্বর ১০ এখন পর্যন্ত বিশ্বকাপের নক আউট মঞ্চে গোল করতে পারেননি। আজ শনিবার যদি মেক্সিকোর সাথে হেরে যায় তাহলে কাতার বিশ্বকাপের শেষ ১৬ তেও উঠা হবে না তার।

আর্জেন্টিনায় জন্ম নেয়া মেক্সিকান কোচ টাটা মার্টিনো ভালো করেই জানেন তিনিও একটি অদ্ভুত অবস্থানে আছেন। জন্মভূমি সাথে শনিবারের স্মরণীয় খেলার প্রাক্কালে সাংবাদিকদের বলেছেন, আমি জানি আমি কোথায় জন্মগ্রহণ করেছি। আমি আপনাদের বছর, হাসপাতালের নাম, শহরের এলাকা কোড বলতে পারবো। কিন্তু মেক্সিকোর জয়ের জন্য আমাকে সবকিছু করতে হবে। এটি করতে তাকে লিওনেল মেসিকে থামাতে হবে, যিনি আগে বার্সেলোনায় লিওনেল মেসির কোচ ছিলেন। মার্টিনো আরও বলেন, অন্তত গেলো ১৫ বছরের সেরা ফুটবলার মেসি।

আজ (শনিবার ২৬ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১ টায় লুসাইল স্টেডিয়ামে একটি খারাপ সময় ফুটবলের জাদুকরের পক্ষে সম্ভব নয়। তার বিশ্বকাপের উত্তরাধিকার লাইনে রয়েছে কোন অজুহাত হতে পারে না তার জন্য।

৩৬ ম্যাচের অপরাজিত থেকে কাতারে পৌঁছেছিল তারা। সর্বকালের আন্তর্জাতিক রেকর্ড হাতের মুঠোয় ছিল তাদের। তবুও তারা সৌদি আরবের কাছে ২-১ হেরে গড়তে পারে না সেই রেকর্ড। সেটাও এমন একটি দল বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তাদের নীচে ৪৮ তম স্থানে রয়েছে। স্কালোনি স্বীকার করেছেন যে তার খেলোয়াড়রা ড্রেসিংরুমে হতবাক নীরবতায় বসে থাকার কারণে ‘সব ব্যথায় ভুগছিলেন।’

তারা সৌদি আরবের উচ্চ রেখার পরিমাপ পেতে ব্যর্থ হয়। প্রথমার্ধে তিনটি ‘গোল’ অফসাইডের জন্য বাতিল করা দেখে এবং এর জন্য একটি ভারী মূল্য দিতে হয়। সৌদি আরবের সালেহ আল-শেহরি ও সালেম আল-দাওসারী একটি ভূমিকম্পের বিপর্যয় ঘটায় ।

Advertisement

এটি বোঝা কঠিন কারণ চার থেকে পাঁচ মিনিটের মধ্যে, তারা দুবার গোল করেছিল। স্পষ্টভাবে বিস্মিত স্কালোনি বিলাপ করেছিলেন এইভাবেই। সৌদিরা যদি তাদের ভাগ্যের উপর ভর করে থাকত, তবে অস্বীকার করার উপায় নেই যে আর্জেন্টাইনরা প্রতিকূলতার জবাব দিতে ব্যর্থ হয়েছে।

তাই অনেক খেলোয়াড়ই খারাপ পারফরম্যান্স করেছে। ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন অধিনায়ক রয় কিন অ্যাঞ্জেল ডি মারিয়ার নিদারুণ প্রদর্শনে বিস্মিত হয়ে পড়েছিলেন, যখন ক্রিশ্চিয়ানো রোমেরো এতটাই খারাপ ছিলেন যে দ্বিতীয়ার্ধের শুরুতে তাকে প্রতিস্থাপন করা হয়েছিল। মিডফিল্ডটি ছিল একটি হরর শো,  লিয়েন্দ্রো পেরেদেস এবং রদ্রিগো ডি পল দেখতে ঠিক তাদের মতো দেখতে দুজন পুরুষ যারা এই মৌসুমে নিয়মিত ফুটবল খেলেননি। যদিও এটি মেসিই ছিলেন, তাকেও আশ্চর্যজনকভাবে শিকার জতে হয়েছিল সমালোচনার। তার GOAT স্ট্যাটাসকে উপহাস করা হয়েছিল এবং ডিয়েগো ম্যারাডোনার সাথে সাধারণ অপ্রস্তুত তুলনা করা হয়েছিল, এমনকি মহান ব্যক্তির পুত্র থেকেও।

রেডিও মার্তে দিয়েগো জুনিয়র যুক্তি দিয়েছিলেন, মেসি এবং আমার বাবার মধ্যে তুলনা তারাই করে যারা ফুটবল দেখে না এবং বোঝে না। আমরা দুটি ভিন্ন গ্রহের কথা বলছি। তিনি স্পষ্টতই কিছুটা পক্ষপাতদুষ্ট এবং মেসির মহত্বকে একটি টুর্নামেন্ট দ্বারা সংজ্ঞায়িত করা উচিত নয়- তবে এটি অস্বীকার করার কিছু নেই যে তার চূড়ান্ত টুর্নামেন্ট থেকে বিব্রতকরভাবে তাড়াতাড়ি প্রস্থান করার ফলে তার বিশ্বকাপের উত্তরাধিকার কলঙ্কিত হবে।

সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী এখনও নকআউট পর্বে একটি গোলও করতে পারেননি, এবং আর্জেন্টিনা এখন কাতার ২০২২-এ শেষ ১৬ তেও ব্যর্থ হওয়ার ঝুঁকিতে রয়েছে। এটি অবশ্যই মেসির মতোন ব্যক্তির কাছে উচিত নয়। স্কালোনি এবং মেসি উভয়েই বলেছেন আর্জেন্টিনাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তারা যে আশ্চর্যজনক পরিস্থিতি খুঁজে পেয়েছে তার জন্য তাদের সম্মিলিত দায়িত্ব নিতে হবে এবং নিজেদেরকে এটি থেকে বের করে আনতে একসঙ্গে কাজ করতে হবে।

তবে অধিনায়ক মেসিকে স্পষ্টতই মেক্সিকোর বিপক্ষে উদাহরণ দিয়ে নেতৃত্ব দিতে হবে। এমন কানাঘুষা হয়েছে যে মেসি পুরোপুরি ফিট নন। তবে স্কালোনি বলেছেন তার অধিনায়ক শারীরিক ও মানসিকভাবে ভালো আছেন।

Advertisement

সিদ্ধান্তমূলক প্রদর্শনের চেয়ে কম কিছুই সহ্য করা হবে না; আজ ফুটবলের চঞ্চল ও ক্ষমাহীন প্রকৃতি। GOATs সর্বোপরি, প্রথম রাউন্ডে বাইরে যায় না।ঠিক বা ভুল, তারপরও এটি মেসির উপর। তাকে বাঁচাতে হবে আর্জেন্টিনা – এবং তার বিশ্বকাপের উত্তরাধিকার, কোন অজুহাত চলবে না আজ ফুটবল জাদুকরের কাছে।

ফুটবল

ব্রাজিলিয়ান ‘বাঘ’কে নিয়ে জাভির অবহেলা

Published

on

গেল বছর অনেক হাঁকডাক দিয়ে ৩০ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান বাঘ হিসেবে পরিচিত ফরোয়ার্ড, ভিটর রককে দলে ভেড়ায় বার্সেলোনা।  পরিকল্পনা ছিলো অ্যাথলেটিকো প্যারানেইন্স থেকে ২০২৪ এর জুলাইয়ে বার্সায় যোগ দেবেন তিনি।  কিন্তু গাভি চোটে থাকায় ছয় মাস আগেই বার্সা তাঁদের ডেরায় নিয়ে আসে ১৯ বছর বয়সী এই স্ট্রাইকারকে।

কিন্তু স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েই যেন মুদ্রার উলটো পিঠ দেখতে হচ্ছে এই তরুণ ব্রাজিলিয়ানকে।  এই ছয় মাসে মাত্র ১৩ ম্যাচে রককে মাঠে নামিয়েছেন বার্সা কোচ জাভি হারনান্দেজ।  এই ১৩ ম্যাচের মধ্যে মাত্র দুই ম্যাচে শুরু থেকে ছিলেন।  সব মিলিয়ে খেলতে পেরেছেন মাত্র ৩১০ মিনিট।  এই টুকু সময়ের মধ্যে দুই গোলও করেছেন রক।  রিয়াল মাদ্রিদের বিপক্ষে কিংবা চ্যাম্পিয়নস লিগের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে খেলাননি জাভি।

এর মধ্যেই গুঞ্জন শোনা যাচ্ছে রকের উপর আস্থা রাখতে পারছেন না জাভি। তাকে অন্য ক্লাবে লোনে পাঠাতে চাইছে বার্সেলোনা।

এদিকে ভিটর রককে খেলাতে না দেওয়া এবং অন্য ক্লাবে লোনে পাঠানো নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন রকের এজেন্ট আন্দ্রে কিউরি।  কাতালান রেডিও RAC1 এর সাথে কথা বলার সময়, কিউরি জানিয়েছেন রকের সাথে বার্সা কোচ জাভি ঠিক মতো কথাও বলেন না।  বার্সেলোনার কিছু সংবাদপত্র রকের পারফর্ম নিয়ে সমালোচনা করেছে।  এ প্রসঙ্গে কিউরি ভিনিসিয়াসের উদাহরণ টেনেছেন।  রিয়াল মাদ্রিদে ভিনিসিয়াস প্রথম দুই মৌসুম ঠিক মতো পারফর্ম করতে না পারলেও ধীরে ধীরে হয়ে উঠেছেন রিয়ালের অন্যতম সেরা খেলোয়াড়।

কিউরি আরও জানিয়েছেন বার্সার থেকেও বেশি অর্থে রকের জায়গায় যাওয়ার সুযোগ ছিলো। তবে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের স্বপ্ন ছিলো বার্সেলোনায় খেলা।  কিন্তু জাভি তার মন ভেঙ্গে দিয়েছে। এমন অবস্থায় রককে যদি বার্সেলোনা লোনে পাঠায় তাহলে সেটি তার ভবিষ্যতের জন্য আরও বিপজ্জনক হবে।  কারণ অন্য দল তাকে নিজেদের মনে করবে না এবং তার ঠিক মতো যত্নও হবে না।

Advertisement

এমন অবস্থায় রকের ভবিষ্যৎ নিয়ে  কিউরি বলেছেন সবচেয়ে ভালো হয় রক বার্সায় থাকুক এবং তাকে নিয়মিত খেলার সময় দেওয়া হোক।  আর বার্সা তা না করে যদি রককে লোনে অন্য ক্লাবে পাঠাতে চায় তাহলে স্থায়ী ভাবে রককে বার্সা থেকে সরিয়ে নেওয়া হবে।

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

চলে গেলেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো প্রথম কোচ

Published

on

১৯৭৮ বিশ্বকাপে আর্জেন্টিনাকে প্রথম চ্যাম্পিয়ন করা কিংবদন্তি কোচ সিজার লুইস মেনোত্তি মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৮৫ বছর।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) সামাজিক যোগাযোগ মাধ্যমে মেনোত্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এএফএ লিখেছে, ‘আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন অত্যন্ত শোকের সঙ্গে বর্তমান জাতীয় দলের পরিচালক ও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লুইস সিজার মেনোত্তির মৃত্যুর খবর জানাচ্ছে। বিদায় প্রিয় ফ্লাকো!’

রোজারিওতে ১৯৩৮ সালে মেনোত্তির জন্ম। খেলোয়াড়ি জীবনে স্ট্রাইকার পজিশনে খেলা মেনোত্তি ১৯৬৩ থেকে ১৯৬৮ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১১ ম্যাচ খেলে ২ গোল করেন।

খেলা ছাড়ার পর ৩৭ বছরের কোচিং ক্যারিয়ারে ১১টি ক্লাব ও দুটি দেশের জাতীয় দলের কোচের ভূমিকা পালন করেছেন। ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ছিলেন নিজের দেশ আর্জেন্টিনার কোচের দায়িত্বে।

 

Advertisement

এস

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ব্যালন ডি’অর পাবে ভিনিসিয়াস!

Published

on

চলতি মৌসুমটা দারুণ কাটছে ভিনিসিয়াস জুনিয়রের। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে করেছেন ২১ গোল। অ্যাসিস্টের সংখ্যাও ১১টি। তবে গোল ও অ্যাসিস্টের পাশাপাশি বড় ম্যাচে দলের হয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেই চলেছেন এই ব্রাজিলিয়ান।

সবশেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ভিনির জোড়া গোলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে ২–২ ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে টানা তিন মৌসুমে গোল করলেন ভিনি।

২০২১–২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও লিভারপুলকে হারাতে জয়সূচক একমাত্র গোলটিও আসে ভিনির পা থেকে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের সামনে এবারও সুযোগ রিয়ালকে চ্যাম্পিয়ন করার।

এদিকে রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ভিনিসিয়াসের হাতে ব্যালন ডি’অর উঠবে বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদোও। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভিনিকে এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন বলে মন্তব্য করেছেন ব্রাজিলের সাবেক এ বিশ্বকাপজয়ী ফুটবলার।

ভিনির ব্যালন ডি’অর জেতার সামর্থ্য নিয়ে ‘বেটফেয়ার’কে দেওয়া সাক্ষাৎকারে রিভালদো বলেছেন, ‘এ মৌসুমে সে তার দলের সেরা খেলোয়াড়দের একজন। তার মধ্যে বেশ ক্ষুধা দেখেছি। দলটিও তার খেলার ধরনের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছে। যদি রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগ জেতে, তবে সে ব্যালন ডি’অর জেতার দাবিদার। এখন সে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। আগামী সপ্তাহে রিয়াল যদি বায়ার্নের বাধা পেরিয়ে যায় এবং চ্যাম্পিয়নস লিগ জিতে নেয় তবে ভিনির মৌসুম সেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।’

Advertisement

শুধু ক্লাব ফুটবল নয় ভিনির সামনে সুযোগ জাতীয় দলের হয়েও বড় কিছু করার। আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকায় ভিনির উপরেই হয়তো মূল আস্থা থাকবে কোচ দরিভাল জুনিয়রের।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়43 mins ago

প্রথম চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম দফার চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫ থেকে ২০ শতাংশের। জানালেন নির্বাচন কমিশন (ইসি) মো. জাহাংগীর আলম।...

জাতীয়43 mins ago

আরও ১০টি এয়ারবাস কিনবে সরকার : বিমানমন্ত্রী

এয়ারবাস কোম্পানির তৈরি আরও ১০টি উড়োজাহাজ কিনবে সরকার। বললেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান। মঙ্গলবার (৭ মে) সচিবালয়ে...

আইন-বিচার1 hour ago

চুন্নুকে এবার এক হাত নিলেন ব্যারিস্টার সুমন

জাতীয় সংসদে আইনজীবী ও সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমনের (ব্যারিস্টার সুমন) বিরুদ্ধে নালিশ করেন বিরোধীদলীয় চিফ হুইপ মুজিবুল হক...

জাতীয়2 hours ago

মডেল মসজিদেই হজের ট্রেনিং নেয়া যাবে: প্রধানমন্ত্রী

দেশ এগিয়ে যাচ্ছে, ঘরে বসেই হজের সব কাজ করতে পারছে জনগণ। হজযাত্রীদের জন্য যে ব্যবস্থাপনা সেটা সরকার প্রতিবারই উন্নত করছে।...

জাতীয়2 hours ago

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানীর আশকোনা ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করেন প্রধানমন্ত্রী। বুধবার (০৮মে) আনুষ্ঠানিকভাবে...

আইন-বিচার3 hours ago

আফতাব নগরে বসানো যাবে না পশুর হাট: হাইকোর্ট

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর আফতাবনগরে পশুরহাট বসানোর সিটি করপোরেশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে আসন্ন ঈদে আফতাবনগরে...

জাতীয়3 hours ago

ফের পিআইবির ডিজি হলেন জাফর ওয়াজেদ

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক (ডিজি) হিসেবে ফের নিয়োগ পেয়েছেন বিশিষ্ট সাংবাদিক জাফর ওয়াজেদ। তাকে আবারও দুই বছরের জন্য চুক্তিতে...

জাতীয়3 hours ago

প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম দফা ভোটগ্রহণের প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ। জানিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) মনিটরিং সেল। বুধবার...

জাতীয়5 hours ago

চটেছেন চুন্নু, ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে সংসদে নালিশ

বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু আলোচিত আইনজীবী ও সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে...

জাতীয়6 hours ago

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ...

Advertisement
আন্তর্জাতিক17 mins ago

ইসরাইলবিরোধী বিক্ষোভের আগুনে পুড়ছে ইউরোপ  

ব্যাংক21 mins ago

নাস্তার প্যাকেটে সাংবাদিকদের মিললো টাকা ভর্তি খাম

ঢাকা31 mins ago

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ

জাতীয়43 mins ago

প্রথম চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব

জাতীয়43 mins ago

আরও ১০টি এয়ারবাস কিনবে সরকার : বিমানমন্ত্রী

বলিউড50 mins ago

বিচ্ছেদের পরেও মুখোমুখি কারিনা-শাহিদ!

রাজশাহী57 mins ago

বগুড়ায় দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি

রাজনীতি1 hour ago

উপজেলা নির্বাচন বর্জন করেছে জনগণ : রিজভী

ঢাকা1 hour ago

নরসিংদীতে ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

আইন-বিচার1 hour ago

চুন্নুকে এবার এক হাত নিলেন ব্যারিস্টার সুমন

ঢালিউড6 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

আন্তর্জাতিক6 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

তথ্য-প্রযুক্তি5 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢালিউড6 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরামর্শ6 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

অপরাধ7 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

দেশজুড়ে7 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

বাংলাদেশ4 days ago

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে ঘুষি মারলেন অধ্যক্ষ

ঢাকা2 days ago

হেলে পড়েছে ৬ তলা ভবন, দুর্ঘটনার আশঙ্কা

ঢালিউড6 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা2 weeks ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি2 months ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version