রংপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালো জামায়াত

বিএনপির পর এবার রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে জামায়াত। ফলে বিএনপি ও জামায়াত ছাড়াই এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রংপুর সিটি নির্বাচন।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারণায় অংশ নেওয়া রংপুর মহানগর জামায়াতের সাবেক আমির মাহবুবুর রহমান বেলাল নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে ।

দীর্ঘদিন ধরে মাঠে প্রচার-প্রচারণা চালালেও শেষ মুহূর্তে এসে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন দলটির রংপুর মহানগর শাখার সাবেক আমির মাহবুবুর রহমান বেলাল।

তিনি বলেন, ‘বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না, এ কারণে নির্বাচনে অংশগ্রহণ করা সঠিক হবে না। তাই নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্যে প্রচার-প্রচারণা চালানোসহ মনোনয়নপত্র সংগ্রহ করা হলেও তা থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচন কমিশন সরকারের নির্দেশে চলে। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না।’

নির্বাচন কমিশনে জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় দলটির পক্ষে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নেই। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নিতে গণসংযোগ চালাচ্ছিলেন অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল। তার পক্ষে নগরজুড়ে বিলি করা হয়েছে হাজার হাজার লিফলেট। ছাপানো হয় পোস্টার, ব্যানার ও ফেস্টুন। বিভিন্ন মসজিদে নামাজ আদায়ের পর সমর্থনও চেয়েছেন বেলাল। তবে শেষ পর্যায়ে এসে তিনি অংশগ্রহণ না করার ঘোষণা দেওয়ায় নতুন মেরুকরণ শুরু হয়েছে এই নির্বাচন ঘিরে।

এদিকে, তফসিল ঘোষণার আগেই নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দিয়েছে বিএনপি। এর আগে দুই মেয়াদে বিএনপি অংশ নিলেও এবার নিচ্ছে না। প্রথমবারের মতো জামায়াত অংশ নেওয়ার ঘোষণা দিলেও শেষ মুহূর্তে এসে সরে দাঁড়ানোর ঘোষণা দিলো।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version