Connect with us

ক্রিকেট

চট্টগ্রাম টেস্টে বড় লিড নিয়েছে ভারত

Published

on

চট্টগ্রাম টেস্টেও রানের পাহাড় গড়ছে ভারত। বড় লিড নিয়েছে ভারত। এর আগে তৃতীয় ওয়ানডেতেও অনেক রান করে ভারত।
আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশকে ফলোঅন না করিয়ে ব্যাট করতে নামে তারা। ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। সব মিলিয়ে লিড ৫১২ রানের।
এদির সেঞ্চুরি করেন শুভমান গিল ও চেতেশ্বর পূজারা।
এর আগে ১ম ইনিংসে ভারত থামে ৪০৪ রানে। জবাব দিতে নেমে আগের দিনই পথ হারায় সাকিব আল হাসানের দল। এরপর শুক্রবার সকালে বাংলাদেশ দল ১ম ইনিংসে ১৫০ রানে অলআউট হয়। ফলোঅনে পড়ে টাইগাররা। কিন্তু ভারত ফলোঅন না করিয়ে নিজেরাই নামে ব্যাটিংয়ে।

ক্রিকেট

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Published

on

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করবে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের প্রেইরি ভিউতে মুখোমুখি হয়েছে দুই দল।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুই দল নিজেদের সর্বশেষ সিরিজ জিতেছে। জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ এর ব্যবধানে ম্যাচ জেতে টাইগাররা। অন্যদিকে কানাডার বিপক্ষে ৪-০ তে সিরিজ জেতে যুক্তরাষ্ট্র। বিশ্বকাপের আগে দুই দলের জন্যই শেষ সিরিজ এটি।

 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্র স্কোয়াড: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), স্টিভেন টেইলর, অ্যারন জোন্স , অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হারমিত সিং, জেসি সিং,  নিতিশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেথ্রালভাকার।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

“বয়সের জন্য কেউ ছাড় দেবে না”

Published

on

সাবেক ভারতীয় ও চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে এখনো মাঠে দেখে মুগ্ধ হতে হয়। খেলার কথা ছিলো না আইপিএলের চলতি মৌসুম। কিন্তু ঠিকই মাঠে দেখা গেছে তাকে। ব্যাট হাতেও দরকারে বেশ পারফর্ম করেছেন তিনি। বয়সটা বলছে ৪২, এর জন্য তিনি কোনো ছাড় পান না- সে কথাও মনে করিয়ে দিয়েছেন ধোনি।

আইপিএলের এবারের মৌসুমে অধিনায়কত্ব করছেন না। সেই দায়িত্ব উঠেছে রুতুরাজ গায়কোয়াড়ের কাঁধে। প্লে-অফ নিশ্চিত হয়নি চেন্নাইয়ের, তবে দলের জন্য ধোনি ভূমিকা রেখেছেন নানাভাবে।

সম্প্রতি ধোনি একটি সাক্ষাৎকার দিয়েছেন। তিনি বলেছেন, “সবচেয়ে কঠিন ব্যাপারটা হচ্ছে, আমি বছর-জুড়ে ক্রিকেট খেলি না। তো আমার ফিট থাকতে হয়। আমি যখন আসি, আপনাকে তরুণদের সাথে প্রতিযোগিতা করতে হয়, যারা ফিট এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। পেশাদার খেলা আসলে সহজ নয়, আপনাকে বয়সের জন্য কেউ ছাড় দেবে না।”

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বলার পর নানাভাবে দিন কাটছে ধোনির। পরিবারের সাথে সময় দেওয়া, চাষাবাদ করা, পুরোনো গাড়ি চালানো- এমন নানা কিছু হতাশা থেকে দূরে রাখে এই সাবেক ভারতীয় ক্রিকেটারকে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

আফগানিস্তানের বোলিং পরামর্শক ব্রাভো

Published

on

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বোলিং পরামর্শক হিসেবে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আফগান দল ইতোমধ্যে সেন্ট কিটস ও নেভিসে পৌঁছে গেছে। সেখানে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করার কথা দলটির। যেখানে যোগ দেওয়ার কথা আছে ব্রাভোর।

ব্রাভো, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ-জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের অংশ ছিলেন দুইবার। ২০২১ বিশ্বকাপ শেষ করে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি জানান তিনি। এ বছরের শুরুতে তিনি আইএল-টি টোয়েন্টি খেলেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার তিনি, ৫৭৩ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৬২৫ টি উইকেট।

তার খেলার অভিজ্ঞতা আছে। কিন্তু এর বাইরে আইপিএল থেকে অবসরে যাওয়ার পর চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করে আসছেন তিনি।

আগামী মে মাসের ২৯ তারিখ, ওমানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানিস্তান। দলটি গ্রুপ সি’তে রয়েছে। যেখানে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, উগান্ডা আছে তাদের গ্রুপ সতীর্থ হিসেবে।

আরেক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার কাইরন পোলার্ড, তিনি বিশ্বকাপ উপলক্ষ্যে সহকারী কোচ হিসেবে ইংল্যান্ড দলের সাথে থাকবেন বলে জানা যায়।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version