Connect with us

আন্তর্জাতিক

ছাদখোলা বাসে মেসি-ডি মারিয়ারা, দেখতে লাখো জনতার ভিড়

Published

on

কাতার বিশ্বকাপের ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে জয়ের মাধ্যমে দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পায় মেসির দেশ আর্জেন্টিনা।

ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লা পুলগা। অবশেষে মেসিরা নিজ দেশে পৌঁছেছেন। আলবিসেলেস্তেদের অপেক্ষায় রাস্তায় লাখো মানুষ। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ীদের জন্য ছাদখোলা বাসের পাশাপাশি বর্ণাঢ্য আয়োজন করেছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সময় ১১টা ২০ মিনিটে লিওনেল স্ক্যালোনিদের বিমান আর্জেন্টিনার ইজেজা বিমানবন্দরে অবতরণ করে। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। মেসিদের জন্য নান্দনিক এক ছাদখোলা বাস তৈরি করা হয়েছে। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করেছেন।

তৃতীয় বিশ্বকাপ শিরোপা উদযাপনের জন্য প্রস্তুত পুরো দেশ। লিওনেল স্ক্যালোনির দলকে রাজাদের মতো বরণ করে নিতে রাতভর অপেক্ষা আর্জেন্টাইনদের। অবশেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে মেসিদের বিমান আর্জেন্টিনার মাটিতে পৌঁছায়।

Advertisement

আলবিসেলেস্তেদের বিজয় উল্লাসের জন্য হাজার হাজার মানুষ গতকাল বিকেলে ইজিজার এএফএ প্রাঙ্গনে অবস্থান করছে এবং রাতের জন্য ক্যাম্পিং করেছে। কাতারের লুসাইলে আবেগ, রোমাঞ্চ ও উত্তেজনায় ভরপুর ফাইনালে ফরাসিদের টাইব্রেকারে হারিয়ে অধরা সোনালি ট্রফি উঁচু করে ধরেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু যে ৬.১৭ কেজি ওজনের ট্রফিটা পেয়েছে আলবিসেলিস্তারা, তা নয়। এর সঙ্গে পেয়েছে বিপুল পরিমাণ অর্থও।

ফাইনাল জিতে আর্জেন্টিনা দল পেয়েছে ৪২ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২০ কোটি টাকারও বেশি। মেসিদের বিশ্বসেরা হওয়ার মুহূর্ত তার দেশের মানুষেরা আনন্দের সঙ্গে উদযাপন করতে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে লক্ষ্যে সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে পুরো দেশে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

আন্তর্জাতিক

কঙ্গনাকে থাপ্পড় মারা কনস্টেবলের সমর্থনে ভারতে কৃষক বিক্ষোভের ডাক

Published

on

বিজেপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে দিল্লি যাওয়ার পথে চণ্ডীগড় বিমানবন্দরে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের সদস্য (সিআইএসএফ) কুলিন্দর কৌরের হাতে থাপ্পড় খান  কঙ্গনা রনৌত। ঘটনার পর গ্রেপ্তার করা হয় অভিযুক্ত সেই পুলিশ সদস্য । খবর- ইন্ডিয়া টুডে

এবার গ্রেপ্তার হওয়া কুলিন্দরের সমর্থনে বিক্ষোভের ডাক দিয়েছে ভারতে কৃষক আন্দোলন করে আসা একাধিক সংগঠন।

আগামী রোববার (৯ জুন) নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার দিনে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভের পরিকল্পনা করেছে তারা।

কৃষক আন্দোলনকারী সংগঠনগুলো বলছে, কনস্টেবল কুলিন্দর কৌরের বিরুদ্ধে অযৌক্তিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। যাতে তার বিরুদ্ধে অন্যায় পদক্ষেপ না নেওয়া হয়, সেই দাবিতে কৃষকদের সংগঠনগুলো এই বিক্ষোভের ডাক।

উল্লেখ্য, বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরের নিরাপত্তা পয়েন্ট পার হওয়ার সময় কঙ্গনার গালে কষিয়ে থাপ্পড় মেরে গ্রেপ্তার হওয়া কুলিন্দরকে ইতোমধ্যে  চাকরি থেকেও বরখাস্ত করা হয়েছে।

Advertisement

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

গাজায় আরও এক মেয়র নিহত, ইসরায়েলের হামলা অব্যাহত

Published

on

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও এক মেয়র নিহত হয়েছেন। নিহত ওই মেয়রের নাম ইয়াদ আল-মাগারি। তিনি গাজার নুসেইরাতের মেয়র ছিলেন। ইসরায়েলি বাহিনী পৌরসভা দপ্তরে হামলা চালালে তিনি প্রাণ হারান।

শুক্রবার (৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, মধ্য গাজায় ইসরায়েলি অভিযানে পাঁচজন নিহত হয়েছেন এবং তাদের মধ্যে নুসেইরাতের জনপ্রিয় মেয়র ইয়াদ আল-মাগারিও রয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইউরো-মেড হিউম্যান রাইটস মনিটরের চেয়ারম্যান রামি আবদুল নিহত আল-মাগারিকে ‘গাজা উপত্যকার সবচেয়ে সক্রিয় মেয়রদের একজন’ বলে অভিহিত করেছেন।

গাজার মিডিয়া অফিস নুসেইরাতের মেয়রকে হত্যার নিন্দা জানিয়ে বলে, আল-মাগারি ‘নিজের দায়িত্ব ও কাজের প্রতি অনুগত ও নিবেদিত’ ছিলেন এবং যুদ্ধের শুরু থেকে পুরোটা সময়জুড়ে নুসেইরাত শরণার্থী শিবিরের লোকদের সহায়তায় নিযুক্ত ছিলেন।

Advertisement

প্রসঙ্গত, এর আগে ইসরায়েলি হামলায় দক্ষিণাঞ্চলীয় আজ-জাহরা এবং মধ্য গাজার মাগাজি পৌরসভার মেয়রও নিহত হয়েছিলেন। এছাড়া ইসরায়েলি আগ্রাসনে গাজাজুড়ে বেশ কয়েকটি পৌরসভার সদর দপ্তরও ধ্বংস হয়ে গেছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

নিরাপত্তা কর্মীর থাপ্পড় খেলেন বিজেপির কঙ্গনা!

Published

on

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে সদ্য নির্বাচিত এমপি ও বলিউড তারকা কঙ্গনা রনৌতকে থাপ্পড় দেওয়ার অভিযোগ উঠেছে বিমানবন্দরে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের এক সদস্যের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে চন্ডিগড় বিমানবন্দরে। আর অভিযুক্ত পুলিশ সদস্যের নাম কুলিন্দর কাউর। খবর- এনডিটিভি

হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বিমানে দিল্লির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

অভিনেত্রী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া কঙ্গনা রনৌতের বিরুদ্ধে কৃষকদের অশ্রদ্ধা করার অভিযোগ করেছে পুলিশ সদস্য কুলিন্দর কাউর।

এদিকে অভিযুক্ত পুলিশ সদস্য কাউরের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

Advertisement

২০২০-২০২১ সালে কৃষি পণ্যের ন্যায্য মূল্যের দাবিতে প্রায় ১৫ মাস ধরে ভারতে আন্দোলন করেছিলো কৃষকরা। সেই সময় নরেদ্র মোদির দল ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে ব্যপক দমন পীড়নের অভিযোগ উঠে।

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version