আস্ত মানুষ গিলে নিলো বিমানের ইঞ্জিন  

বিমানবন্দরে পার্ক করা বিমানের সামনে যেতেই এক কর্মীকে গিলে নিলো ইঞ্জিন। ছিন্নভিন্ন হয়ে মৃত্যু হল তার। ভয়ঙ্কর এই ঘটনাটি ঘটেছে আমেরিকার অ্যালাবামার মন্টগোমারি রিজিওনাল এয়ারপোর্টে।

নিউ ইয়র্ক পোস্ট-এর প্রতিবেদন অনুযায়ী, গেলো ৩১ ডিসেম্বর স্থানীয় সময় বিকেল ৩টায় ডালাস থেকে একটি বিমান মন্টগোমারি বিমানবন্দরে এসে নামে। বিমানটিকে পার্ক করানোর জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সব ঠিকঠাক আছে কি না তা খতিয়ে দেখার জন্য পার্ক করা বিমানের কাছে গিয়েছিলেন এক কর্মী। কিন্তু তখনও বিমানের একটি ইঞ্জিন চালু ছিল। আর সেই ইঞ্জিনই ভেতরের দিকে টেনে নেয় ওই কর্মীকে।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি (এনটিএসবি) বোর্ড সূত্রে খবর, মৃত কর্মী পায়েডমন্ট এয়ারলাইন্সের। বিমান সংস্থাটির পক্ষ থেকে এই ঘটনায় দুঃখপ্রকাশ করা হয়েছে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক ওয়েড ডেভিস বলেন, এই দুঃসময়ে ওই কর্মীর পরিবারের পাশে রয়েছি আমরা। সমস্ত রকম সহযোগিতা করা হবে ওই কর্মীর পরিবারকে। কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে এনসিএসবি এবং অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

এ রকমই একটি ঘটনা ঘটেছিল মুম্বাই বিমানবন্দরে। ঘটনাটি ২০১৫ সালের। মুম্বাই বিমানবন্দরে পার্কিং বে-তে দাঁড়িয়েছিল এআই ৬১৯ নামে যাত্রিবাহী বিমানটি। বিমানটি মুম্বাই থেকে হায়দরাবাদ যাচ্ছিল। ওড়ার আগে বিভিন্ন রকমের পরীক্ষা-নিরীক্ষা চলছিল। আচমকাই তীব্র হাওয়ার টানে চলন্ত ইঞ্জিনের মধ্যে ঢুকে যান এয়ার ইন্ডিয়ার এক গ্রাউন্ড স্টাফ। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বিমানকর্মীর।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version