Connect with us

ক্রিকেট

লিটন দাসের হাতে বধ ম্যাশদের জয়ের মিশন

Published

on

মাশরাফির হাত ধরে বিপিএলে এবারের আসরে একের পর এক ম্যাচ জিতেই যাচ্ছিল সিলেট স্ট্রাইকার্স। টানা পাঁচ জয়ের পর এবার থামতে হলো তাদের। লিটন দাসের হাতে বধ হতে হলো সিলেটকে। তার করা ৪২ বলে ৭০ রানের ঝরো ইংনিস জয় এনে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। যদিও সহজ ভাবে আসে নি এই জয়। লিটন ঝরে হঠাৎ টুটি চেপে ধরেন মাশরাফি।

 

সিলেটের করা ১৩৩ রানের বিপরীতে খেলতে নেমে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার। যদিও লিটন দাসের সাথে মোহাম্মদ রিজওয়ান ছিলেন একটু নিষ্প্রাণ। দলীয় ৫৭ রানের মাথায় ১৭ করে রিজওয়ান আউট হয়ে গেলে অধিনায়ক ইমরুল ও চার্লসকে নিয়ে সিলেটের বোলারদের তুলোধুনো শুরু করেন লিটন। কিন্তু ব্যক্তিগত ৭০ রানের মাথায় দল যখন মাত্র ২২ রান দুরে ঠিক তখন হঠাৎ ম্যাশের থাবা। লিটকে ফিরিয়ে সিলেটকে আবার খেলায় ফিরে আনেন এই কাপ্তান।

 

আরও পড়ুনঃ ১ কোটি ৬০ লাখ পাউন্ডে ব্রাজিলিয়ানকে দলে নিল নটিংহ্যাম

Advertisement

 

লিটন আউট হবার পর রানের চাকা থেমে যায় কুমিল্লার। দলে মাত্র ৬ রান যোগ হতেই আবার নড়াইল এক্সপ্রেসের হাতে বিদায় নেন খুশদিল। তার পরের বলেই রান আউট হয়ে ফেরেন জাকের আলি। কুমিল্লার সমর্থকদের মাথায় হাত যেন লিটনের তুলে দেওয়া খাবারটাও খেতে পারছে না। ঠিক সেই সময় দলকে চিন্তামুক্ত করেন চার্লস। ১৯ তম ওভারেই জয় এনে দেন দলকে।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টচে হেরে ব্যাট করতে নেমে সিলেটের একের পর এক ব্যাটার থাকেন যাওয়া আসার মধ্যে। মাত্র ৪৯ রানে ৬ ব্যাটারকে হারিয়ে ব্যাট হাতে মাঠে আসেন কাপ্তান মাশরাফি। কিন্তু ব্যাট হাতে তিনি ছিলেন আজ একেবারেই মলিন। ৫ বল খেলে খালি হাতে ফিরে যান ম্যাশ।

 

আরও পড়ুনঃ  ফ্রান্সে নেইমারের কড়া সমালোচনা

Advertisement

 

৭ উইকেট হারিয়ে সিলেটের শঙ্কা যখন ১০০ ছুঁতে পারবে কি না তখনি দলের হাল ধরেন লঙ্কান ব্যাটার থিসারা পেরেরা ও পাকিস্তানি ইমাদ ওয়াসিম। থিসারার ৩১ বলে ৪৩ ও ইমাদের ৩৩ বলে ৪০ রানের সুবাদে ১৩৩ রানে পৌঁছায় সিলেট।

আরও পড়ুনঃ বিশ্বকাপের কষ্ট পরিবারের সদস্য হারানোর থেকেও বেশি: রিচার্লিসন

ক্রিকেট

শেষ ম্যাচের জয় বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস দেবে: শান্ত

Published

on

অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে পরাজয়ের স্বাদ পেতে হয়েছে টাইগারদের। হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কা ভর করেছিল মনে। সেখান থেকে বেরিয়ে ১০ উইকেটের জয়ে কিছুটা স্বস্তি বোধ করার কথা। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত হতাশ হলেও, আত্মবিশ্বাস খুঁজছেন এখান থেকেই।

পরিকল্পনা বাস্তবায়ন একটি গুরুত্বপূর্ণ বিষয়। নতুন জায়গায় গিয়ে সেখানেই বাঁধাপ্রাপ্ত হয়েছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে পূর্বে খেলার অভিজ্ঞতা ছিল না। তবে প্রথম দুই ম্যাচে নাজমুল হোসেনের দল যে ধরনের খেলা প্রদর্শন করেছে, তাতে দলের সাথে হতাশ হয়েছে সমর্থকেরাও।

পুরস্কার বিতরণী মঞ্চে এসে শান্ত অভিব্যক্তি জানান, “আমরা আজ ভালোভাবে জিতেছি, সিরিজটি ভালোভাবে শেষ করেছি। এটা আমাদের বিশ্বকাপে সাহায্য করবে, আত্মবিশ্বাস দেবে। আমরা এখন জানি কন্ডিশন কেমন হতে পারে, আশা করছি সামনে ভালো হবে।“

হতাশাও লুকাননি অধিনায়ক। যুক্তরাষ্ট্রের বিপক্ষে অন্তত সিরিজ হারের লজ্জা পেতে চায়নি দল। খুব নিকটে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আগে এমন মুহুর্ত আর কে পেতে চায়! শান্ত বলেন, “সিরিজ হেরে গিয়েছি, এজন্য আমরা সবাই হতাশ। সত্যি বলতে ভালো ক্রিকেট খেলিনি।“

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

দাপুটে জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

Published

on

আমেরিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। তবে শেষ ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগাররা।

শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপে ১০৪ রানে থেমে যায় আমেরিকা।

জবাবে খেলতে নেমে দুই ওপেনার তানজিদ হাসানের অপরাজিত ৫৮ ও সৌম্য সরকারের অপরাজিত ৪৩ রানের সুবাদের কোন উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যা পৌঁছে যায় বাংলাদেশ।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Published

on

বাংলাদেশের সামনে আজ হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। টাইগার একাদশে জায়গা হারিয়েছেন শরিফুল ইসলাম ও জাকের আলি। ফিরেছেন লিটন দাস ও হাসান মাহমুদ। অন্যদিকে ৪ পরিবর্তন নিয়ে নেমেছে যুক্তরাষ্ট্র। একাদশে নেই নিয়মিত অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় ম্যাচে ৬ রানের জয়ে সিরিজ নিশ্চিত হয়ে দলটির। কোনো পূর্ণ সদস্যর দলের বিপক্ষে প্রথমবারে মতো সিরিজ জয়ের স্বাদ পেয়েছে যুক্তরাষ্ট্র। আর আজ শেষ ম্যাচটিও জিতে নিতে চাইবে তারা।

 

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্র একাদশ: অ্যান্ড্রিস গাউস (অধিনায়ক), অ্যারন জোন্স , শায়ান জাহাঙ্গীর, নসথুশ কেনজিগে, কোরি অ্যান্ডারসন, জেসি সিং,  মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, শ্যাডলি ভ্যান শলকউইক, সৌরভ নেথ্রালভাকার।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version