Connect with us

বিনোদন

ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা রনৌত

Published

on

ইন্দিরা গান্ধী

‘ইমার্জেন্সি’ ছবিতে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা রনৌত। এই ছবিতে তার ফার্স্ট লুক যখন প্রকাশ্যে আসে, তখন সবাই প্রশংসা করেছিল। কঙ্গনাকে দেখতে হুবহু ইন্দিরা গান্ধীর মতো লাগছিল। এই ছবির কাহিনি তিনি নিজে লিখেছেন। এমনকি ‘ইমার্জেন্সি’ ছবির পরিচালনা আর প্রযোজনার দায়িত্বেও ছিলেন তিনি। আর ছবিটি প্রযোজনা করতে গিয়ে টাকার জন্য নিজের সব সম্পত্তি বন্ধক রাখতে হয়েছে তাকে।

সদ্য শেষ হয়েছে এই ছবির শুটিং। শুটিং সেট থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি শেয়ার করে এই ছবির পেছনের গল্প ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন কঙ্গনা।

তিনি জানান, এই ছবির জন্য কত কাঠখড় পোড়াতে হয়েছে তাকে। এই ছবির শুটিং সম্পন্ন করতে কঙ্গনা তার ব্যক্তিগত সব সম্পত্তি আমানত রেখে টাকা নিয়েছেন। অবশেষে সেই টাকা দিয়ে শুটিং সম্পন্ন করেছেন।

এই ছবির শুটিং সম্পূর্ণ করতে গিয়ে যে শুধু যে টাকা বাধা হয়েছিল, তা নয়। শুটিংয়ের শুরুর দিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন এই অভিনেত্রী। এই সময় তার রক্তে প্লাটিলেটের পরিমাণ অনেক কমে যায়। এ ছাড়া চরিত্রের জন্য চরিত্রে নিজেকে মানিয়ে নিতে অনেক চ্যালেঞ্জ নিয়েছেন। কিন্তু সব বাধা পেরিয়ে সফলভাবেই শেষ করেছেন এই ছবির শুটিং।

এই বাধাবিপত্তি থেকে অনেক কিছু শিখেছেন কঙ্গনা। সেগুলোও তিনি শেয়ার করেছেন ভক্তদের জন্য।

Advertisement

তিনি বলেন, ‘স্বপ্ন সার্থক করার জন্য কঠোর পরিশ্রম যথেষ্ট নয়। স্বপ্নের পথ পাড়ি দিতে অনেক পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। এই সময় শান্ত আর শক্ত থাকতে না পারলে স্বপ্নকে ছোঁয়া যাবে না। আমি আমার স্বপ্নকে ছুঁয়েছি।’ আর এর জন্য কঙ্গনা তার টিমকে ধন্যবাদ জানিয়েছেন। এবং ভক্তদের থেকে ভালোবাসা চেয়েছেন।

ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জীবনকে নিয়ে নির্মাণ করা হচ্ছে ‘ইমার্জেন্সি’ ছবিটি। তবে এই ছবিতে বিশেষ গুরুত্ব পেয়েছে ১৯৭৫ সালের ২৫ জুন থেকে টানা ২১ মাস ভারতে জারি করা জরুরি অবস্থার ঘটনাটি। কঙ্গনা আগেই বলে দিয়েছেন, ছবিটি কোনো বায়োপিক নয়, এটা একটা রাজনৈতিক ছবি। আর ছবিটি বর্তমান প্রজন্মকে সাহায্য করবে ভারতের বর্তমান সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটকে বুঝতে।

বলিউড

‘হীরামান্ডি’ সিরিজে সুযোগ পাওয়ার বিষয়ে যা বললেন শারমিন সেহগল

Published

on

মুক্তির পর থেকেই ব্যাপক আলোচনায় আছে ‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’। বলিউডের প্রখ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এই ওয়েব সিরিজ সিরিজে দারুন প্রশংসিত হয়েছেন অদিতি রাও হায়দরি, সোনাক্ষী সিন্হা, মণিষা কৈরালা, রিচা চাড্ডা। কিন্তু ঠিক তার বিপরীতে, আলমজেব চরিত্রে অভিনয় করে প্রবল কটাক্ষ ও সমালোচনার শিকার হচ্ছেন পরিচালক বানসালির ভাগ্নি শারমিন সেহগল। অনেকেই প্রশ্ন করেছেন, কেবলমাত্র বানসালির ভাগ্নি হওয়ার সুবাদেই কি শারমিন’কে চরিত্র’টিতে কাস্ট করা হলো?

ইন্ডাস্ট্রিতে শারমিনের হাতেখড়ি মামা সঞ্জয় লীলা বানসালীর হাত ধরেই। এই নির্মাতার ‘রাম লীলা’ এবং ‘বাজিরাও মস্তানি’-র ছবির সেটে সহকারী ছিলেন তিনি। পরবর্তীতে ২০১৯ সালে ‘মালাল’ ছবির মাধ্যমে ফিল্মী দুনিয়ায় পা রাখেন শারমিন।

তবে হীরামান্ডি সিরিজে আলমজেবের ভূমিকায় শারমিন সেহগলকে দেখে দর্শক চরম হতাশ। অনেক দর্শক মনে করছেন, শারমিনের অভিনয় ‘অভিব্যক্তিহীন’!  সমস্যা রয়েছে তাঁর বাচন ভঙ্গিতেও।

নেতিবাচক এসব মন্তব্যের  কারনে শেষ পর্যন্ত কমেন্ট বক্স বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন অভিনেত্রী। বিষয়’টি নিয়ে বিবিসি, এশিয়ান নেটওয়ার্ক পডকাস্টে শারমিন বলেন, ‘আমি মানসিক স্বাস্থ্য নিয়ে প্রবলভাবে সচেতন এবং আনন্দের সঙ্গে জীবন কাটাচ্ছি। দিনের শেষে, এমন মানুষ থাকবেই, যাঁরা এই ধরনের কথা বলবেন।’

সম্প্রতি ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’তে কাপিল রসিকতার ছলেই বলে বসেন, মামা এত বড় পরিচালক, তাই খুব সহজেই নিশ্চয়ই সুযোগ পেয়ে গিয়েছেন! এমন প্রশ্নে খানিক’টা বিব্রতবোধ করলেও অভিনেত্রী বলেন, ১৬ বার অডিশন দেয়ার পরেই চরিত্রটির জন্য ডাক পান তিনি। প্রায় এক বছর ধরে নিজেকে তৈরি করেছেন।

Advertisement

তবে শারমিন যত যাই বলুন নেটিজেনরা তার কথা মানতে নারাজ। বরং একের পর কটাক্ষের মুখেই পড়তে হচ্ছে শারমিনকে। এছাড়া বানসালির সেট এবং প্লট নিয়েও ঢের আলোচনা-সমালোচনা হচ্ছে।

সিরিজটি দেখে কড়া সমালোচনা করে পাকিস্তানি লেখক হামদ নওয়াজ টুইটারে তিনি লিখেছেন, ‘হীরামান্ডি’তে লাহোরের হীরামান্ডি ছাড়া সবকিছুই আছে।’ বানসালির কড়া সমালোচনা করে তিনি আরও বলেন, ‘এই সিরিজে আগ্রার ল্যান্ডস্কেপ, দিল্লির উর্দু, লখনৌর পোশাক, ১৮৪০-এর ভাইব সেট করা হয়েছে।’

তবে নানা আলোচনা সমলোনার পরও নেটফ্লিক্সের সবচেয়ে বেশিবার দেখা সিরিজের তকমা পেয়েছে ‘হীরামান্ডি’।

পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

মাত্র দু’টি প্রজেক্ট দিয়েই লাইমলাইটে প্রতিভা রাংটা

Published

on

‘লাপাতা লেডিস’ সিনেমার সাফল্যের পর থেকে সবার মুখে মুখে প্রতিভা রাংটার জয়গান। এমন কি বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট খ্যাত আমির খানের মতো খুঁতখুঁতে অভিনেতারও মন জয় করেছেন তিনি।

এক কথায়, কিরণ রাও পরিচালিত সিনেমাটি প্রতিভার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছেনে এই নায়িকা। এছাড়া প্রায় কাছাকাছি সময়ে মুক্তিপ্রাপ্ত সঞ্জয় লীলা বানসালির ‘হীরামান্ডি’ ওয়েব সিরিজে একঝাঁক তুখোড় অভিনেত্রীর মধ্যেও নজর কেড়েছেন তিনি।

সেই সুবাদে একের পর এক সিনেমা এবং ওয়েব সিরিজের প্রস্তাব পাচ্ছেন তিনি। তবে প্রতিভা জানিয়েছেন, দর্শকের ভালোবাসায় তিনি আপ্লুত। এখন থেকে ভেবেচিন্তে কাজ করবেন।

বলিউডের প্রখ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালির স্বপ্নের প্রজেক্ট ‘হীরামান্ডি’-তে যুক্ত হওয়ার প্রসঙ্গে প্রতিভা বলেন, ‘লাপাত্তা লেডিস শুরু হওয়ার পরপরই হীরামান্ডির অডিশনের জন্য ফোন আসে। তখনই তার  মনে হয়েছিল সিরিজটি করা উচিত।

এই অভিনেত্রী বলেন, তিনি আগে থেকেই জানতেন চরিত্রটি ছোট। কিন্তু খুশি ছিলেন সঞ্জয় লীলা বানসালির কাজের অংশ হতে পেরে। ছোটবেলা থেকেই এটা তাঁর স্বপ্ন ছিল।

Advertisement

প্রতিভা অভিনয় জীবন শুরু করেছিলেন টেলিভিশন শো ‘কুরবান হুয়া’ দিয়ে । পরবর্তীতে বড়পর্দা এবং ওটিটি’তে মাত্র দু’টি প্রজেক্টে কাজ করেই লাইমলাইটে চলে আসেন এই অভিনেত্রী।

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘জওয়ান’ এর লুকেই ফের হাজির হচ্ছেন শাহরুখ খান

Published

on

‘পাঠান’ ও ‘জাওয়ান’-এর টানা সাফল্যের পর কাজ থেকে কিছুদিন বিশ্রাম চেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় শাহরুখ খানের নতুন লুক ভাইরাল হয়েছে। এসআরকে নিজেই  মাইক্রো ব্লগিং সাইট এক্সে তাঁর নতুন লুক শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘একটু ভাবলেন না হয় আমাকে নিয়ে, হাতে সময় আছে তো।’

তবে এমন রাগান্বিত চেহারার শাহরুখকেই কি তাঁর আসন্ন সিনেমা ‘কিং’-এ দেখা যাবে কি না, সেটি রহস্যই রেখে দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, শাহরুখ খানকে এবার পাওয়া যাবে নির্মাতা সুজয় ঘোষের ‘দ্য কিং’ সিনেমায়। একই সিনেমায় শাহরুখ কন্যা সুহানা খান’কেও দেখা যাবে।

কিছুদিন আগে একটি অনুষ্ঠানে শাহরুখ বলেন, “শেষ সিনেমাগুলোয় প্রচুর শারীরিক পরিশ্রম গেছে আমার। তাই নতুন সিনেমার কাজ শুরুর আগে  বেশ কিছুটা সময় নেব।“

তবে এসআরকে এটাও বলেছেন, বেশিদিন শুয়ে বসে থাকা তাঁর কপালে নেই। শিগগিরই নতুন সিনেমার নাম ঘোষণা করবেন তিনি।

Advertisement

চলতি বছরের জুন-জুলাইয়ের দিকে শুরু হবে শাহরুখ খানের পরবর্তী সিনেমা ‘দ্য কিং’এর শুটিং। তাঁর আগেই  এসআরকে’র এমন রাগান্বিত লুক টেস্ট বাড়তি উন্মাদনা সৃষ্টি করেছে দর্শকের মাঝে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version