Connect with us

বলিউড

মা হারালেন রাখি সাওয়ান্ত

Published

on

রাখি সাওয়ান্ত

বলিউডের বিতর্কিত কুইন রাখি সাওয়ান্তের মা মারা গেছেন। বেশ কয়েক মাস ধরেই ব্রেন টিউমার এবং ক্যানসারে ভুগছিলেন অভিনেত্রীর মা। ভর্তি ছিলেন মুম্বাইয়ে টাটা ক্যানসার হাসপাতালের আইসিইউতে। শনিবার (২৮ জানুয়ারি) সেখানেই মৃত্যু হয় তার। বেশ কয়েক দিন ধরেই হাসপাতাল থেকে অসুস্থ মায়ের ভিডিও শেয়ার করে অনুরাগীদের প্রার্থনা করতে বলছিলেন রাখি, তবে শেষরক্ষা হলো না।

গেলো তিন বছর ধরেই ক্যানসারের সঙ্গে অক্লান্ত লড়াই চালাচ্ছিলেন জয়া দেবী। নিয়মিত মায়ের শারীরিক পরিস্থিতি নিয়ে সংবাদকর্মীদের আপটেড দিতেন রাখি। অসুস্থ মায়ের চিকিৎসায় সালমান খান ও সোহেল খান শুরু থেকেই পাশে ছিলেন রাখির। সে কথা বহুবার প্রকাশ্যে জানিয়েছেন অভিনেত্রী।

দিন কয়েক আগেই শার্লিন চোপড়ার অভিযোগের ভিত্তিতে মুম্বাই পুলিশ আটক করেছিল রাখিকে। দীর্ঘ পাঁচ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর রেহাই মেলে রাখির। সোজা হাসপাতালে হাজির হয়েছিলেন বিগ বস মারাঠির এ প্রতিযোগী। রাখি সেইসময়ই জানান, ‘যে কোনো সময় যা কিছু ঘটে যেতে পারে, সকলে প্রার্থনা করুন। মা ভালো নেই’।

গেলো কয়েক মাস ধরেই আলোচনায় ছিল রাখির ব্যক্তিগত জীবন নিয়ে। গেলো মাসেই রাখি ঘোষণা করেন প্রেমিক আদিল খান দুরানির সঙ্গে গত মে মাসেই বিয়ের পর্ব সেরে ফেলেছেন তিনি। ইসলাম ধর্মও গ্রহণ করেছেন অভিনেত্রী। শুরুতে রাখির সঙ্গে সম্পর্ককে মান্যতা দেয়নি আদিল। পরে স্ত্রী হিসাবে রাখিকে গ্রহণ করে আদিল। মায়ের অসুস্থতায় সারাক্ষণ রাখির পাশে ছিল আদিলও।

এসি

বলিউড

রাফা হামলার প্রতিবাদ করায় কটাক্ষের শিকার মাধুরী

Published

on

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের তাল-আস-সুলতান শরণার্থী শিবিরে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। যার প্রেক্ষিতে সরব হয়েছেন সারা বিশ্বের তারকারা। তবে বিষয়টি নিয়ে ট্রল করতে দেখা গেছে ভারতীয় অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং  আছে হ্যাসট্যাগ ‘অল আইজ অন রাফা’। অনেকেই স্লোগানটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। একই লেখা দেখা গেছে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জা এবং আলিয়া ভাটসহ আরও বেশ কয়েকজন ভারতীয় তারকার সোশ্যাল মিডিয়া পোস্টে। থেমে নেই মাধুরীও।

মাধুরী দীক্ষিত ‘অল আইজ অন রাফা’ পোস্ট করেছিলেন।  কিন্তু পরে তা মুছে ফেলেন। যুদ্ধবিধ্বস্ত গাজা নিয়ে পোস্ট করায় কটু কথা শুনতে হয় এই অভিনেত্রীকে। অনুসারীরা মাধুরীকে প্রশ্নাকারে মন্তব্য করেছেন, ‘যখন আপনি সন্দেশখালি, কাশ্মীরি পণ্ডিতদের ওপর অত্যাচার নিয়ে চুপ ছিলেন, তখন আপনার মানবিকতা কোথায় ছিল? আর এখন রাফা নিয়ে পোস্ট করছেন।’

কেউ লিখেছেন, ‘আপনি দেশের সমস্যা নিয়েও প্রতিবাদ করুন।’ যাবতীয় কটাক্ষ শুনে শেষমেশ ‘অল আইজ অন রাফা’র পোস্ট মুছে ফেলেন মাধুরী দীক্ষিত। তারপরও রেহাই নেই!

এবার কারও মন্তব্য, ‘আপনি রোষানলে পড়ে জিহাদিদের জন্য পোস্ট মুছলেন নাকি?’ কারও কটাক্ষ, ‘কে কী বলল, তার ভিত্তিতে নিজের মতামতের পোস্ট ডিলিট করে দিলেন?’

Advertisement

মাধুরীর মুছে ফেলা ইনস্টাগ্রাম স্টোরিজের একটি স্ক্রিনশট শেয়ার করে এক্সে হ্যান্ডেলে একজন লিখেছেন, ‘মাধুরী দীক্ষিতও এটি মুছে দিয়েছেন। আমরা বেশ মর্মাহত হয়েছি।’

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

যে অভিনেত্রীর জন্য ‘নো কিসিং’ নীতি ভেঙেছিলেন সালমান!

Published

on

দীর্ঘ বলিউড ক্যারিয়ারে নানা ধরণের চরিত্রে অভিনয় করেছেন সালমান খান। কাজ করেছেন লাস্যময়ী সব অভিনেত্রীদের সঙ্গে। কিন্তু কোন অবস্থাতেই পর্দায় চুম্বনদৃশ্যে অভিনয় করতে রাজি হননি। এমন কি নিজ প্রেমিকাদের সঙ্গেও না। কিন্তু সেই নির্দিষ্ট একজন অভিনেত্রীর ক্ষেত্রে নিয়ম’টা নিজেই ভেঙ্গেছিলেন সালমান।

সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই ও ক্যাটরিনার কাইফের সঙ্গে ব্যক্তিজীবনে প্রেমের সম্পর্ক ছিল সালমানের। কিন্তু তাদের সঙ্গেও চুম্বনদৃশ্যে অভিনয় করেননি। তা হলে কোন অভিনেত্রীর জন্য এই নিয়ম ভেঙেছিলেন তিনি? ১৯৯৬ সালে ‘জিৎ’ ছবিতে অভিনয় করেছিলেন সালমান। সিনেমায় তাঁর বিপরীতে ছিলেন কারিশমা কাপুর। সেই ছবিতেই কারিশমার সঙ্গে একটি চুম্বনদৃশ্য ছিল সালমানের।

তবে সেই চুম্বনের দৃশ্যেও নাকি চিত্রনাট্যের খাতিরেই অভিনয় করতে রাজি হয়েছিলেন সালমান। এক অনুরাগী সম্প্রতি সেই দৃশ্যের একটি ছবি পোস্ট করেন। সঙ্গে সেই অনুরাগী লেখেন, চুম্বনদৃশ্য হলেও, ঠিক ভাবে এই দৃশ্যেও চুম্বন করেননি সালমান।

২০১৭ সালে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে ক্যাটরিনা কাইফকে ক্যামেরার সামনে চুম্বন করতে বলা হয়। সেই দৃশ্যেও অভিনয় করতে রাজি হননি সালমান। পরিচালক আলি আব্বাস জাফর নাকি সালমানকে রাজি করার বহু চেষ্টা করেছিলেন। কিন্তু নিজের কথা থেকে সরে আসার পাত্র নন ভাইজান। তাই ক্যাটরিনাকেও পর্দায় চুম্বন করেননি তিনি।

আলি আব্বাসের ঘনিষ্ঠ সূত্র সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘সবাই ভেবেছিল, অন্তত একবারের জন্য নিজের তৈরি করা নিয়ম ভাঙবেন সালমান। কারণ, উল্টো দিতে নায়িকা হিসেবে ছিলেন ক্যাটরিনা। কিন্তু এক বার শুনেই সঙ্গে সঙ্গে না করে দেন সালমান। পরিচালক বহু চেষ্টা করেও সালমানকে রাজি করাতে পারেননি। শেষ পর্যন্ত দৃশ্যটি বাদ দেওয়া হয়।’

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

শাহরুখ, আলিয়াকে টপকে শীর্ষে দীপিকা

Published

on

শিগগিরই মা হতে চলেছেন দীপিকা পাড়ুকোন। তার আগেই আরও একটি সুখবর পেরেন অভিনেত্রী।  গেল এক দশকে আইএমডিবি-তে ‘মোস্ট ভিউড’ ভারতীয় তারকাদের মধ্যে শীর্ষস্থান অর্জন করলেন দীপিকা।

২০১৪ থেকে ২০২৪-এ আইএমডিবি-র তালিকায় ছিল ১০০ জন তারকার নাম। তবে তাদের মধ্যে সবচেয়ে বেশি দেখা হয়েছে দীপিকা পাডুকোনকে। এই তালিকায় ছিলেন ঐশ্বর্যা রাই বচ্চন, কারিনা কাপুরে, আলিয়া ভাটও। এমন যার সঙ্গে বলিউডে যাত্রা শুরু করেছিলেন দীপিকা, সেই শাহরুখ খানকেও টপকে গেছেন অভিনেত্রী। বোঝাই যাচ্ছে, দীপিকাকে নিয়ে তাঁর ভক্ত-অনুরাগীদের কৌতূহলের শেষ নেই।

২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ মুক্তির পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি দীপিকাকে। একের পর এক সফল ছবি রয়েছে তাঁর ভাঁড়ারে। এমনকি, হলিউডেও নিজ অবস্থান পাকাপোক্ত করেছেন।

নতুন এই খেতাব পেয়ে দীপিকা তাঁর অনুরাগীদের উদ্দেশে কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে আরও ভাল কাজ উপহার দেওয়ার কথাও বলেছেন তিনি। দীপিকার পরে আইএমডিবি-র এই তালিকায় ক্রমানুসারে রয়েছেন শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বাচ্চান, আলিয়া ভাট, ইরফান খান, আমির খান, সুশান্ত সিংহ রাজপুত, সালমন খান, হৃতিক রোশান ও অক্ষয় কুমার।

আগামী মাসেই মুক্তি পাবে দীপিকা অভিনীত ‘কল্কি ২৮৯৮ এডি’। এ ছাড়াও তাঁর হাতে রয়েছে ‘সিংহম অ্যাগেইন’।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version