Connect with us

টলিউড

নতুন ভোলে শুভশ্রী!

Published

on

শুভশ্রী

টালিপাড়ায় কান পাতলে শোনা যাচ্ছে নিজের পুরো ভোল নাকি পাল্টে ফেলেছেন রাজ-ঘরনী। তার সেই নতুন ভোল নিয়ে নাকি দর্শকদের মধ্যে উন্মাদনারও শেষ নেই। কিন্তু শুভশ্রীকে নিয়ে কেন এই উন্মাদনা!

সম্প্রতি প্রকাশ্যে এসেছে বহু প্রতীক্ষিত ‘ইন্দুবালা ভাতের হোটেল’-এর ট্রিজার। শুভশ্রীর এ সিনেমা নিয়ে অনেকদিন থেকেই দর্শকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। কল্লোল লাহিড়ির লেখা উপন্যাস ‘ইন্দুবালা ভাতের হোটেল’ খুব শীঘ্রই আসছে হইচইতে। আর পরিচালক দেবালয় ভট্টাচার্যের নির্দেশেই একেবারে ভোল বদলে ফেলেছেন শুভশ্রী গাঙ্গুলি।

গেলো বছরই ছবির ফার্স্ট লুক সামনে এসেছিল। ১ মিনিট ৫৩ সেকেন্ডের ট্রিজারে দেখা গিয়েছে, সাদা পাক ধরা চুল, বৃদ্ধার বেশে শুভশ্রী তার ভাতের হোটেল সামলাচ্ছেন। বয়সের ভারে নুয়ে পড়েছেন তিনি, তার ত্বক গিয়েছে কুঁচকে। তার মধ্যে চোখে মোটা ফ্রেমের চশমা। শুভশ্রীর গলায় শোনা যাচ্ছে, ‘এটা ইন্দুবালার ভাতের হোটেল। এ চ্যাটচেটে টেবিল আর স্যাঁতস্যাঁতে ঘরে লোকে ইন্দুবালার হাতের খাবার খেতে আসে। হোটেলে আসে না বাবা।’

কিছুক্ষণ পরে দেখা গিয়েছে, ট্রেন থেকে নামছেন এক সদ্য বিবাহিত তরণী। কিছুক্ষণ পর উনুনে আগুন দিয়ে মাছ রান্না করতে দেখা যাচ্ছে ইন্দুবালা দেবীকে। এরপর বৃষ্টির জল মুখে মেখে নিয়ে কিশোরীবেলায় ফিরে যেতে দেখা গিয়েছে ইন্দুবালাকে। ইন্দুবালার ২৫-৭৫ বয়সে অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি।

‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজে দেখা যাবে, অভিনেত্রী দুই সন্তানের বিধবা মা। পূর্ববঙ্গ থেকে পশ্চিমবঙ্গে আসবেন তিনি। আর সন্তানপালনের জন্যেই তিনি খুলবেন ভাতের হোটেল। ইন্দুবালার জীবনসংগ্রামই ফুটে উঠবে এ ওয়েব সিরিজে।

Advertisement

এর আগেও শুভশ্রী নানা খাতে অভিনয় করে জাত চিনিয়েছেন। নিজেকে একাধিকবার ভেঙে-গড়ে নিয়েছেন তিনি। পরীণিতা থেকে বিসমিল্লা ধর্মযুদ্ধ, একাধিক চরিত্র বানিয়েছেন তিনি। এবার এই সিরিজও অভিনেত্রীর কেরিয়ারের বিশেষ মাইলস্টোন হতে চলেছে বলেই ধারণা তার ভক্ত অনুরাগীদের।

টলিউড

সত্যিই কি প্রেমের সম্পর্ক ছিলো প্রসেনজিৎ-ঋতুপর্ণার?

Published

on

শিগগিরই মুক্তি পেতে চলেছে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ৫০তম সিনেমা অযোগ্য। একসময় বাংলা ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রেখেছিলেন তাঁরাই। উত্তম-সুচিত্রার সঙ্গে যদি টলিউডে আরও দুটো নাম একসঙ্গে উচ্চারিত হয়, তবে তাঁরা হলেন প্রসেনজিৎ আর ঋতুপর্ণা।

‘অযোগ্য’ সিনেমার প্রচারণায় এখন ব্যস্ত সময় পার করছেন এই জুটি। নতুন ছবি মুক্তি সামনে রেখে আরো একবার অবধারিত একটি প্রশ্নের মুখে পড়তে হলো প্রসেনজিৎ ও ঋতুপর্ণা’কে!

এই দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে নানা প্রশ্ন উঠেছে বহুবার। মাঝে অনেকগুলো বছর একসঙ্গে কাজ করেনি। শোনা যায়, ভুল বোঝাবুঝি দূরত্ব এনেছিল দুজনের মধ্যে। অনেক দর্শকের মনে তাই প্রশ্ন জাগে, কোনও দিন কি প্রেম করেছেন তাঁরা? শুধুই কি সহকর্মী বা বন্ধু ছিলেন, নাকি আরও কিছু ছিল দুজনের মধ্যে?

ভক্তদের মনে থাকা প্রশ্নকে আরও যেন একটু উস্কে দিলেন প্রসেনজিৎ। বললেন, ‘উত্তম-সুচিত্রার প্রেম ছিল কি ছিল না? থাকুক না, কিছু জিনিস অজানা থাকুক, মানুষ ভাবতে থাকুক। যখন আমরা থাকব না, তখনও যাতে এসব নিয়ে আলোচনা চলে।’

একই সুর শোনা গেল ঋতুপর্ণার মুখেও। বললেন, ‘আমি তো বলেছি প্রজন্মের পর প্রজন্ম এটাই হাতড়ে যাবে, ওদের মধ্যে সম্পর্ক ছিল কী ছিল না।’

Advertisement

এ সময় প্রসেনজিৎ আরো বলেন, ‘সব সম্পর্কের না বিশ্লেষণ হয় না। কিছু সম্পর্ক বিশ্লেষণের বাইরে। সেই জায়গাটাকে ছেড়ে রাখাই ভালো।’

আসছে ৭ জুন মুক্তি পাবে ‘অযোগ্য’। ছবিটিতে আরো রয়েছেন শিলাজিৎ মজুমদার, লিলি চক্রবর্তীরা।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

না ফেরার দেশে ‘ভূতের ভবিষ্যৎ’ এর ‘আত্মারাম’

Published

on

না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ‘ভূতের ভবিষ্যৎ’- খ্যাত টলিউডের বর্ষীয়ান অভিনেতা উদয় শঙ্কর পাল। গতকাল সোমবার (২০ মে) সন্ধ্যায় দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

পরিবার সূত্রে জানা যায়, উদয়শঙ্কর ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে বেশ কয়েক মাস থেকে অসুস্থ ছিলেন। ক্যানসারের তৃতীয় ধাপে পৌঁছে গিয়েছিল, অসুস্থতার কারণে মাঝে মধ্যে জ্ঞানও হারিয়ে ফেলতেন তিনি।

অভিনেতার বিপদের দিনে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরণের পোস্ট করে আর্থিক সাহায্য করার চেষ্টা করেছিলেন তার শুভাকাঙ্ক্ষীরা।

বর্ষীয়ান অভিনেতার অসুস্থতার কথা প্রথম সামাজিক যোগাযোগমাধ্যমে জানান পরিচালক অভিজিৎ পাল। প্রথমে হাওড়ার একটি নার্সিংহোমে অভিনেতার চিকিৎসা শুরু হয়েছিল। পরে অবশ্য আর্টিস্ট ফোরামের তত্ত্বাবধানে উদয়শঙ্করকে দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই ৭৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

থিয়েটার দিয়েই পথচলা শুরু অভিনেতার। একের পর এক ছবিতে একাধিক চরিত্র অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। ‘ভূতের ভবিষ্যৎ’ ছবিতে রিকশাওয়ালা ‘আত্মারাম’-এর ভূমিকায় অভিনয় করে উচ্চ প্রশংসা পেয়েছিলেন।

Advertisement

উদয়শঙ্কর অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- ‘রয়েল বেঙ্গল রহস্য’, ‘চতুষ্কোণ’, ‘প্রফেসর শঙ্কু ও এল্ ডোরাডো’, ‘আশ্চর্য প্রদীপ’, ‘শজারুর কাঁটা’।

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

টলিউড

‘মুঠোফোনে জালিয়াতি’ সতর্ক করলেন আলিয়ার মা

Published

on

আজ কাল মুঠোফোনের মাধ্যমে বহু মানুষই জালিয়াতির শিকার হচ্ছেন। অচেনা নম্বর থেকে ফোন করে ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেয়ার ঘটনা প্রায়ই ঘটে। এবার সেই জালিয়াতির নিশানায় ছিলেন অভিনেত্রী আলিয়া ভটের মা সোনি রাজ়দান।  সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কথা বললেন সোনি রাজদান।

‘আমাদের চারপাশে বড় জালিয়াতি চলছে। একজন আমায় ফোন করে বললেন, তিনি দিল্লি পুলিশ থেকে কথা বলছেন।

তিনি বললেন, আমি নাকি বেআইনি মাদক অর্ডার করেছি। আমার আধার কার্ডের নম্বর জিজ্ঞাসা করলেন। আমারই পরিচিত কয়েক জনের কাছে এই ধরনেরই ফোন কল এসেছিল। ইনস্টাগ্রামে এক পোস্ট তিনি এ তথ্য জানিয়েছেন।

আলিয়ার মা আরও বলেন ‘তারা ফোন করে ভয় পাইয়ে দেন। এই ধরনের কথা বলে টাকা হাতিয়ে নিতে চান। এই ধরনের ফাঁদে পা দেবেন না। তাদের দ্বারা প্রভাবিত হবেন না। আমি কয়েক জনকে জানি, যারা তাদের কথার ফাঁদে পড়েছেন এবং বহু টাকা হারিয়েছেন। অন্য কেউ যাতে এই বিপদে না পড়েন, তাই এই পোস্টে জানালাম।’

এই ধরনের জালিয়াতি নিয়ে সচেতন থাকার কথা বলে সোনি জানান, ‘এই ধরনের ফোন এলে স্বাভাবিক ভাবেই বোঝা যায় না। বিশ্বাস করুন, আমিও প্রথমে ভেবেছিলাম, এই ফোনের মধ্যে কোনও সত্যতা আছে। আমি এক জনের সঙ্গে কথা বলে বুঝতে পারলাম যে, এটা আসলে জালিয়াতি করার উদ্দেশ্যে করা হয়েছে। তাই আমি এড়িয়ে গিয়েছি। দিন দিন এই ধরনের জালিয়াতি আরও বাড়ছে। তাই সতর্ক থাকুন।’

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version