Connect with us

বিনোদন

পাঠানের পর দক্ষিণী ছবিতে দীপিকার চমক

Published

on

দীপিকা

বক্স অফিসে চলছে ‘পাঠান’ ঝড়। সঙ্গে নিজের নতুন প্রসাধনী সংস্থার প্রচারেও বেশ ব্যস্ত তিনি। এরই মধ্যে খুব শীঘ্রই পরবর্তী ছবি ‘প্রজেক্ট কে’-এর শুটিংয়ে ফিরতে চলেছেন বলিউডের অভিনেত্রী দীপিকা পাডুকোন। দক্ষিণী পরিচালক নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে দীপিকার পাশাপাশি অভিনয় করছেন অমিতাভ বচ্চন, প্রভাসের মতো বড় বড় তারকারা। জানা গেছে, দু’ভাগে তৈরি হচ্ছে ‘প্রজেক্ট কে’।

পরিচালক নাগ অশ্বিনের স্বপ্নের ছবি ‘প্রজেক্ট কে’। এই ঘোষণার পর থেকেই ছবি নিয়ে অনুরাগীদের মধ্যে উত্তেজনার ঝড় বইছে। অমিতাভ, দীপিকা পাশাপাশি ছবিতে দেখা যাবে ‘বাহুবলী’ খ্যাত দক্ষিণী মেগাস্টার প্রভাসকে। স্বভাবতই ছবি নিয়ে চর্চাও কম নয়। জানা যায়, ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির পথেই হাঁটতে চলেছে ‘প্রজেক্ট কে’। ছবির নির্মাতাদের দাবি, চিত্রনাট্য স্বার্থেই দুই ভাগে তৈরি হবে এই ছবি। প্রথম ভাগে প্রাধান্য পাবে ছবির চরিত্র ও তাদের মধ্যের দ্বন্দ্ব। দ্বিতীয় ভাগে গল্পের উপরই বেশি জোর দেবেন নির্মাতারা। ভারতীয় সিনেমার ইতিহাসে গেলো ৫০ বছরে এমন ছবি হয়নি, দাবি ছবির প্রযোজনা সংস্থা ‘বৈজয়ন্তী মুভিজ’-এর।

তবে দুই ভাগে তৈরি হলেও ছবির শুটিংয়ের সময়ের মধ্যে বিরতি রাখতে নারাজ ছবির নির্মাতারা। চিত্রনাট্যের প্রবহমানতা বজায় রাখতেই এই সিদ্ধান্ত ছবির নির্মাতাদের।  ছবির সব কাজ শেষ হলে এক বছরের মধ্যেই কয়েক মাসের ব্যবধানে মুক্তি পাবে ‘প্রজেক্ট কে’। এ ক্ষেত্রে তারকা পরিচালক মণি রত্নমের ‘পিএস-১’ ও ‘পিএস-২’-এর দেখানো পথে চলতে চান ‘প্রজেক্ট কে’-এর পরিচালক নাগ অশ্বিন। হিন্দি ও তেলুগু— দুই ভাষাতেই শুটিং চলছে ছবির। ছবিতে অন্যতম চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেত্রী দিশা পটনিকেও। আগামী বছর এপ্রিল নাগাদ মুক্তি পেতে চলেছে ‘প্রজেক্ট কে’।

বলিউড

দীপিকার সমাজমাধ্যম থেকেও উধাও বিয়ের সব ছবি

Published

on

মঙ্গলবার হঠাৎই সমাজমাধ্যম থেকে দীপিকা পাড়ুকানের সঙ্গে বিয়ের ছবি মুছে দেন রণবীর সিং। তবে শুধু রণবীর নয়। দীপিকাও এক সময়ে তার ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দিয়েছিলেন বিয়ের সমস্ত ছবি।

কিছু দিন আগেই রণবীর ও দীপিকা সমাজমাধ্যমে জানান, তাদের সংসারে আসতে চলেছে নতুন অতিথি। কিন্তু তার কিছুদিনের মধ্যেই রণবীর বিয়ের ছবিগুলি মুছে দেয়ায় নানা রকম জল্পনা তৈরি হয়ে। দীপিকা-রণবীর জুটির ভক্তরাও কিছুটা স্তম্ভিত হয়েছেন। ৩ বছর আগে দীপিকাও নিজের ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দিয়েছিলেন রণবীরের সঙ্গে বিয়ের সমস্ত ছবি।

২০২১-এর ১ জানুয়ারি দীপিকা বিয়ের সমস্ত ছবি সরিয়ে ফেলেন। বছরের শুরুতেই একটি অডিও ডায়রি শেয়ার করেছিলেন।

তিনি বলেছিলেন, ‘‘আমার ভাবনা ও অনুভূতি নিয়ে তৈরি এই রেকর্ড। আমি নিশ্চিত, সকলেই সহমত হবেন যে ২০২০ সকলের জন্যই ছিল অনিশ্চয়তায় ভরা। কিন্তু আমি কৃতজ্ঞ যে আমি এখনও রয়েছি। ২০২১-এ আমি নিজের ও সকলের সুস্বাস্থ্যের জন্যই প্রার্থনা করতে পারি।’’ সেই সময়েও দীপিকা ও রণবীরের সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠেছিল।

এর ১১ মাস পরে আবার সেই সরিয়ে দেয়া বিয়ের ছবিগুলি নিজের অ্যাকাউন্টে ফিরিয়ে আনেন দীপিকা। যদিও রণবীরের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, অভিনেতা আসলে ২০২২-২৩ এর আগের সমস্ত ছবি মুছে দিয়েছেন। ফলে বিয়ের ছবিও তাকে মুছতে হয়। তবে স্পষ্ট নয়, স্থায়ী ভাবে সেই ছবিগুলি তিনি সরিয়ে দিয়েছেন কি না।

Advertisement

আগামী সেপ্টেম্বরেই দীপিকা-রণবীরের কোলে আসতে চলেছে প্রথম সন্তান। এই মুহূর্তে দীপিতা ‘সিংহম ৩’ ছবির শুটিং করছেন। দিন কয়েক আগে শুটিং থেকে কিছু ছবি প্রকাশ্যে এসেছিল। তবে এ বার মেট গালা থেকে দূরে থেকেছেন অভিনেত্রী।

পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

মেট গালায় ২৩ ফুট লম্বা শাড়ির প্রর্দশনী, কত টাকা খরচ করলেন অভিনেত্রী?

Published

on

প্রতি বছরের মতো মে মাসের প্রথম সোমবার নিউ ইয়র্কের ‘মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট’-এ বসেছিল ‘মেট গালা’র আসর। উপস্থিত ছিলেন হলিউড এবং বলিউডের প্রথম সারির অভিনেতারা। তাদের ঔজ্বল্যে ঝলমলে হয়ে ওঠে এই সমারোহ। এখানে সংস্থার জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে তারকার নিজেদের ফ্যাশন স্টেটমেন্ট তুলে ধরেন, যেখানে প্রথা ভেঙে কিছু করাটাই দস্তুর। সেই অনুষ্ঠানের লাল গালিচায় দ্বিতীয় বার হাঁটলেন আলিয়া ভাট, কত টাকা খরচ করলেন অভিনেত্রী?

মেট গালার এ বারের থিম ছিল ‘দ্য গার্ডেন অফ টাইম’। সেটা মাথায় রেখেই নিজেদের সাজিয়েছিলেন তারকারা। এ বার শাড়িতেই সাজলেন আলিয়া। পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা শাড়িতে নজর কাড়লেন আলিয়া। প্যাস্টেল সবুজ রঙের নেটের শাড়িটি পুরোটাই হাতে তৈরি। গোটা শাড়ি জুড়ে সাদা আর গোলাপি ফুলের কারুকার্য। পুরোটাই সিল্ক ফ্লস, পুঁতির টাসেল, গ্লাস বিড দিয়ে তৈরি। শাড়ির লম্বা আঁচল লুটিয়ে আছে গালিচা জুড়ে। আঁচলেও চোখ ধাঁধানো এমব্রয়ডারি। যা প্রায় ২৩ ফুট লম্বা। আলিয়ার এই শাড়িটি তৈরি করতে সময় লেগেছিল প্রায় ১৯৫৬ ঘণ্টা।

বিশ্বের নামী ফ্যাশন ইভেন্টের মধ্যে প্রথম সারিতেই উঠে আসে মেট গালার নাম। এখানেই ইচ্ছে করলেই যে প্রবেশের অধিকার মেলে, তেমনটা নয়। এমন একটা অনুষ্ঠানে অংশ নিতে হলে পকেটের জোর থাকতে হবে। এখানে অংশ নিতে গেলে লক্ষ থেকে কোটি টাকা খরচ করতে হয়। ‘মেট গালা’র এক একটি টিকিটের দাম ৭৫ হাজার ডলার থেকে শুরু। আর পুরো টেবিল বুক করতে হলে খরচ পড়ে ৩ লাখ ৫০ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় যথাক্রমে ৬৩ লাখ ও ২ কোটি ৯২ লাখ টাকার কাছাকাছি। এই পুরো টাকাটাই অনুদান হিসেবে যায় মেট্রোপলিটান মিউজিয়াম অফ আর্ট-এর কস্টিউম ইনস্টিটিউটের তহবিলে। সাধারণত পোশাকশিল্পী বা তার সংস্থার তরফে টেবিল বুক করা হয়। তবে আলিয়ার হয়ে সেই টাকা কোনও পোশাকশিল্পী বা স্পনসর দিয়েছেন কি না, সেই বিষয়ে তেমন কোনো তথ্য এখনও পর্যন্ত মেলেনি।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

বিয়ের ইচ্ছে সালমানের, প্রস্তাব শুনে যা বলেছিলেন পাত্রী

Published

on

সালমান খান বিয়ে কবে করবেন? ভাইজানের অনুরাগীরা এই প্রশ্নের উত্তর পাওয়ার জন্য হন্যে হয়ে পড়ে রয়েছেন। কিন্তু সালমানকে দেখুন, তার জীবনে একের পর এক নারী এলেও, সালমান কিন্তু এখনও এলিজেবল ব্যাচেলার। তবে নতুন খবর অনুযায়ী, ‘হীরামাণ্ডি’ সিরিজের অভিনেত্রী শারমিন সেহগাল তথা সঞ্জয় লীলা বনশালির ভাগ্নিকে নাকি বিয়ের প্রস্তাব দিয়েছিলেন সালমান! নাহ, কোনও গুঞ্জন নয়। সম্প্রতি এক সাক্ষাৎকারে শারমিন এমনটাই জানিয়েছেন।

নেটফ্লিক্সে মুক্তি পাওয়া বনশালির প্রথম সিরিজ ‘হীরামাণ্ডি’তে অভিনয় করেছেন শারমিন। বনশালির এই সিরিজ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া যেমন রয়েছে, তেমনি শারমিনের অভিনয় নিয়ে সমালোচনাও হচ্ছে প্রচুর। এই সিরিজের প্রচারের সময় শারমিন এক সাক্ষাৎকারে জানান, ‘হাম দিল দে চুকে সনম ছবির সময় আমি খুবই ছোট ছিলাম। একদিন শুটিং ফ্লোরে মামার সঙ্গে গিয়েছিলাম। সেখানে সালমান আমাকে কাছে ডেকে নিয়ে বলেছিলেন, আমাকে বিয়ে করবে! আমি কিন্তু ওত কিছু না বুঝেই বলেছিলাম। না তোমাকে বিয়ে করতে পারব না!’ যদিও গত বছর নভেম্বর মাসে দীর্ঘদিনের প্রেমিক ব্যবসায়ী আমান মেহতাকে বিয়ে করেন শারমিন।

‘হীরামাণ্ডি’ নিয়ে চর্চার অন্ত নেই। বিতর্কও তৈরি হয়েছে সিরিজের কাস্টিং, প্রেক্ষাপট নিয়ে। ‘লাহোর বলে লখনউ দেখালেন, কোনও রিসার্চ নেই!’ বলে যখন ক্ষোভে ফুঁসছে পাকিস্তান, তখন নিজের দেশেও সিরিজ মেকিং নিয়ে প্রতিপদে চর্চার মুখে পড়তে হচ্ছে বলিপাড়ার ‘পারফেকশনিস্ট’ প্রযোজক-পরিচালককে। কারও দাবি, ঐতিহাসিক তথ্যে ভুলচুখ করেছেন বনশালি। তো কেউ বা আবার কাস্টিংয়ের জন্য স্বজনপোষণের অভিযোগ তুলেছেন। এমনকী সিরিজের সংলাপে ব্যবহৃত উর্দু নিয়েও আপত্তি তুলেছেন দর্শকদের একাংশ। কিন্তু এত বিতর্ক সত্ত্বেও ওটিটির ময়দানে ‘হীরামাণ্ডি’র রথ কিন্তু অপ্রতিরোধ্য। মুক্তির মাত্র এক সপ্তাহের মধ্যেই নয়া রেকর্ড গড়ে ফেলল গোটা বিশ্বে।

গেলো পয়লা মে নেটফ্লিক্সে (Netflix) মুক্তি পেয়েছে ‘হীরামাণ্ডি’। সঞ্জয় লীলার বনশালির ১৮ বছরের স্বপ্ন। তিল তিল করে নিজে হাতে গড়ে তুলেছেন সিরিজটিকে। কোনওরকম কসরত বাকি রাখেননি পরিচালক-প্রযোজক। কারণ, বনশালি মানেই ‘লার্জার দ্যন লাইফ’ সেট, সাজপোশাক। এই সিরিজে কোটি কোটি টাকার শুধু গয়নাই ব্যবহৃত হয়েছে। রিচা চাড্ডা জানিয়েছিলেন, মোট ৩০০ কেজিরও বেশি গয়না ছিল। যা দুর্মূল্য মুক্তো, পান্না, হিরে দিয়ে তৈরি। সেটও চোখধাঁধানো। সেই বিগবাজেট ‘হীরামাণ্ডি’ মুক্তির পর থেকেই চর্চার শিরোনামে। সিনেসমালোচকদের মার্কশিটে ঝকঝকে নম্বর পেলেও দর্শকদের মধ্য মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে বনশালির ডেবিউ সিরিজ নিয়ে। তবে বুধবার নিন্দুকদের পালটা জবাব দিয়ে দিল ‘হীরামাণ্ডি’র রেকর্ড।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version