Connect with us

ক্রিকেট

আগ্রহী নন শ্রীরাম, ফিরছেন সুজন

Published

on

আগামী মাসের শুরুতেই টাইগার্সদের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড। সিরিজ শেষে বিশ্রামের সুযোগ নেই তামিম-সাকিবদের। কারণ তিনদিনের বিরতি দিয়েই ফের আয়ারল্যান্ডের সঙ্গে লড়তে হবে বাংলাদেশের।

আসন্ন সিরিজ দুটিকে সামনে রেখে চান্ডিকা হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। তবে তার সহকারী কোচ এখনো নিয়োগ দিতে পারেনি বোর্ড। সংক্ষিপ্ত তালিকায় ভারতীয় শ্রীধরনের নাম থাকলেও, তিনি শর্তে আগ্রহী নন বলে জানিয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

শনিবার (১১ ফেব্রুয়ারি) জালাল জানান, ‘শ্রীরামকে পাওয়ার সুযোগ কম। কারণ, সে অ্যাভেইলেবল নয়। মূলত সে বিসিবির টার্মে (শর্তে) আগ্রহী নয়।’

সহকারী হিসেবে ব্যাটিংনির্ভর কোচকেই নিয়োগ দেয়া হবে বলে আভাস দিয়েছেন জালাল। তবে ইংল্যান্ড সিরিজের আগে সেটা সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।
এ বিষয়ে তিনি বলেন, ‘সহকারী কোচ ব্যাটিংনির্ভরই হবে। তবে ইংল্যান্ড সিরিজের আগে সহকারী কোচ পাওয়ার সম্ভাবনা কম।’

ভারতীয় শ্রীরাম না ফিরলেও আবারও টিম ডিরেক্টর হিসেবে খালেদ মাহমুদ সুজন জাতীয় দলে ফিরেছেন বলে জানিয়েছেন জালাল। সবশেষ ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজে দলের সঙ্গে ছিলেন না সুজন। কারণ হিসেবে গুঞ্জন উঠেছিল, রাসেল ডমিঙ্গোর সঙ্গে তার বিভেদ। তবে লঙ্কান কোচ হাথুরুসিংহ টাইগারদের দায়িত্ব পাওয়ায় ইংল্যান্ড সিরিজ থেকে টিম ডিরেক্টর পদে দেখা যাবে তাকে।

Advertisement

 

ক্রিকেট

আমি ফলাফল নির্ভর না: হার্দিক পান্ডিয়া

Published

on

খুব বাজে সময় পার করলো মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি আইপিএলের মৌসুমে আশানুরূপ কিছুই অর্জন করতে পারেনি দলটি। নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া হতাশ করেছেন তার পারফরম্যান্স দ্বারা। তার নেতৃত্ব নিয়েও হয়েছে সমালোচনা। অবশ্য হার্দিক জানিয়েছেন খুব সাধারণ ভাবনার মধ্যে থাকেন তিনি।

আজ শুক্রবার (১৭ মে) লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে লিগের শেষ ম্যাচ খেলতে নামবে মুম্বাই। এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে মাত্র ৪ টি জয় এসেছে মুম্বাই শিবিরে। এর আগে ২০২২ ও ২০২৩ মৌসুমে গুজরাট টাইটান্সের নেতৃত্বে ছিলেন হার্দিক। যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়েছিল গুজরাট।

স্টার স্পোর্টস এর ‘ক্যাপ্টেন্স স্পিক’ এ কথা বলেছেন হার্দিক। তিনি বলেন, “আমি মনে করি আমার অধিনায়কত্ব সহজ।”

“এটা এমন যে, হার্দিক পান্ডিয়া তার অন্য ১০ সতীর্থের সাথে খেলছে। মন্ত্রটা একেবারেই সহজ। আপনার খেলোয়াড়দের খেয়াল রাখা, তাদের আত্মবিশ্বাস জোগানো, তাদেরকে বিশ্বাসটা দেওয়া, ভালোবাসা দেওয়া। তারা যাবে এবং নিজেদের ১০০ ভাগের বেশি মাঠে দিবে- এটাই আমি চেয়ে থাকি।”

হার্দিকের ব্যাটিং পারফরম্যান্সটা ভালো যায়নি পুরো মৌসুমে। তিনি ১২ ইনিংস খেলে ১৮.১৮ গড় নিয়ে ২০০ রান সংগ্রহ করেছেন। তিনি ১১ টি ম্যাচে বল করেছেন যেখানে উইকেট সংগ্রহ করেছেন ১১ টি।

Advertisement

হার্দিক বলেন, “আমি ফলাফল নির্ভর না। তবে আমি অবশ্যই চেষ্টা-নির্ভর। আমি দেখি তারা (খেলোয়াড়) কী ধরনের চেষ্টা দেখাচ্ছে।”

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। যেখানে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন হার্দিক।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বাংলাদেশের দু’টি প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা

Published

on

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।  শুক্রবার আইসিসি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা করেছে।

সেখানে টাইগাররা প্রতিপক্ষে হিসেবে পেয়েছে যুক্তরাষ্ট্র ও ভারতকে।  সূচি অনুযায়ী, যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৮ মে টেক্সাসের গ্রান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে।

এরপর বিশ্বকাপের ১ জুন ভারতের বিপক্ষে যুক্তরাষ্ট্রের মাটিতে খেলবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। যদিও এই ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করেনি আইসিসি।

এদিকে বিশ্বকাপের প্রস্তুতির জন্য এরই মধ্যে যুক্তরাষ্ট্র পৌঁছেছে বাংলাদেশ।  এবারের টি-২০ বিশ্বকাপের আয়োজক স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাকিস্তানের সাথে খেলা কিছুটা ‘ট্রিকি’, বলছেন হারভজন

Published

on

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নানা আলোচনা ছড়িয়ে-ছিটিয়ে উঠছে। দুই দেশের সাবেক ক্রিকেটাররাও মজে উঠছেন নানা মন্তব্যে। ভারতের সাবেক স্পিনার হারভজন সিং সেই তালিকায় যোগ দিয়েছেন। পাকিস্তানের সাথে খেলা কিছুটা ট্রিকি মনে হয় তার কাছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-এ তে অবস্থান করছে ভারত ও পাকিস্তান। জুনের ৯ তারিখ নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ৭ বার, এরমধ্যে ৬ বার ভারত জিতেছে। সর্বশেষ ২০২২ বিশ্বকাপে ভিরাট কোহলির দারুণ এক ৮২ রানের ইনিংসে জয় নিশ্চিত করেছে দলটি।

‘স্টার স্পোর্টস প্রেস রুম’ শো’তে কথা বলতে গিয়ে হারভজন বলেন, “দিনের শেষে পাকিস্তানের সাথে খেলা কিছুটা ট্রিকি। দুই দল খুব বেশি ম্যাচ খেলে না একে অপরের সাথে। আমরা একজন আরেকজনের শক্তি ও দুর্বলতার জায়গা সম্পর্কে খুব বেশি জানি না। তবে ভারতীয় ম্যানেজমেন্ট সবসময় খোঁজ রাখে সব খেলোয়াড় নিয়ে, তাদের শক্তি ও দুর্বলতার জায়গাগুলো নিয়ে।”

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের ৬ ভেন্যু এবং যুক্তরাষ্ট্রের ৩ টি স্টেডিয়ামে। পাকিস্তানের ম্যাচটি আয়োজন করবে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। যে স্টেডিয়ামের সার্বিক বিষয় নিয়ে আইসিসি সম্প্রতি ধারণা দিয়েছে। তবে হারভজন মনে করছেন, নির্দিষ্ট দিনে দলগুলো কী ধরনের সিদ্ধান্ত নেয়- তার উপরই অনেককিছু নির্ভর করবে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version