Connect with us

ক্রিকেট

গুরু সাকিবকে বিদায় করে কোয়ালিফায়ারে রংপুরের নুরু

Published

on

এলিমেনেশন পর্বের ম্যাচে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে নকআউট করে কোয়ালিফায়ার করলো নুরুল হাসান সোহানের রংপুর রাইডারস। খেলায় উত্তেজনা ছিল বেশ। প্রথম ওভারেই মেডেন উইকেট তুলে নেন সাকিব আল হাসান। তবে শেষ পর্যন্ত শেষ রক্ষা হয়নি। বরিশালকে ৪ উইকেটে হারিয়ে জয় তুলে নেয় রংপুর।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে বরিশাল। ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে প্রথম ওভারেই উইকেট হারায় রংপুর। খালি হাতে ফিরে যান নাঈম শেখ। ওপেনিং ওভারে মেডেন উইকেট পান সাকিব আল হাসান। দুই ওভার শেষে ১ উইকেট হারিয়ে রংপুরের রান দাঁড়ায় মাত্র ২। তৃতীয় ওভারে এসেই সেই চাপ থেকে দলকে বেড় করে আনেন শামীম পাটোয়ারি ও রনি তালুকদার। দুজনে মিলে গড়েন ৬১ রানের জুটি।

২ টি করে চার ছক্কায় ১৭ বলে ২৯ রান করে ফিরে যান রনি। তখনও ব্যাট হাতে অবিচল শামীম। ১৩ বলে ১৮ করে আউট হন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। দলের জয় সহজ করে দিয়ে দলীয় ১৪০ রানের মাথায় ৫১ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন শামীম। শেষ দিকে এসে কিছুটা চাপে পরে গেলেও মেহেদী হাসানের ৯ বলে ১৮ রানের ইনিংসে ৩ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর।

এর আগে,মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা এনে দিয়েছিলেন ওপেন করতে নামা মেহেদী হাসান মিরাজ। ৪৮ বলে ৬৯ রানের এক দুর্দান্ত এক ইনিংস খেলেন এই অলরাউন্ডার। সঙ্গে ছিল ফ্লেচারের ১৬ বলে ১২ রানের এক নিষ্প্রাণ ইনিংস। দলীয় ৪৬ রানে ফ্লেচার আউট হয়ে গেলে মিরাজের সাঙ্গে দারুণ সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২১ বলে ৩৪ রানের ফিরে যান রিয়াদ।

শেষ দিকে এসে করিম জানাতের ৩৩ ও লঙ্কান রাজাপাকসের ১৭ রানের ইনিংসে ভর করে ১৭০ রানের পৌঁছায় বরিশাল। রংপুরের হয়ে দানুশ সানাকা ২ টি ও রাকিবুল ১ টি করে উইকেট সংগ্রহ করেন।

Advertisement

আরও পড়ুনঃ শ্রেষ্ঠত্ব বজায় রাখতে আগামীকাল মাঠে নামবে ব্রাজিল

ক্রিকেট

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

Published

on

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করলো বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সেই রান তাড়া করতে নেমে ৮৫ রানে গুটিয়ে যায় নেপাল।

বিস্তারিত আসছে…

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

পাওয়ারপ্লেতেই ৪ উইকেট হারালো বাংলাদেশ

Published

on

নেপালের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে বাজে শুরু বাংলাদেশের। পাওয়ারপ্লেতেই হারিয়ে ফেলেছে ৪ উইকেট।

সেন্ট ভিনসেন্টে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে ফিরে যান তানজিদ তামিম। এর পরের ওভারেই বোল্ট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৪)। পঞ্চম ওভারে আউট হন লিটন কুমার দাস (১০)। টিকতে পারেননি তাওহিদ হৃদয়। ষষ্ঠ ওভারে ফিরেছেন মাত্র ৯ রান করে।

৪ উইকেট হারিয়ে টাইগার হাল ধরেছেন দুই অভিজ্ঞ সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৭ রান। সাকিব অপরাজিত ১৪ রানে। মাহমুদউল্লাহ করেছেন ৮ রান।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Published

on

সুপার এইট নিশ্চিত করার লক্ষ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। খেলায় টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নেপাল। অর্থাৎ টস হেরে শুরুতে ব্যাট করতে নামছে বাংলাদেশ।

সেন্ট ভিনসেন্টে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫ টা ৩০ মিনিটে।

আগের ম্যাচের একাদশ থেকে কোন পরিবর্তন আসেনি বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ

তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version