আর্কাইভ থেকে দেশজুড়ে

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারী পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

রাজশাহীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে সাজ্জাদ আলী (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে রাজপাড়া থানার পুলিশ।

বুধবার (২৮ জুলাই) রাত সাড়ে ১২ টায় তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত প্রতারক রাজশাহী জেলার দুর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৪ টি মোবাইল ফোন ও ১ টি ল্যাপটপ উদ্ধার হয়। এর আগে প্রতারক সাজ্জাদ দুর্গাপুরে পিস্তলসহ গ্রেপ্তার হন। জেল থেকে বের হয়ে তিনি বিভিন্ন উপায়ে প্রতারণা করে আসছিলেন।

জানা গেছে, গত ২৭ জুলাই প্রতারক সাজ্জাদ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইল ফোনে কল করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার তারিখ জানতে চান ও দ্রুত কমিটি ঘোষণার নির্দেশ দেন। এ ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

এ অভিযোগের ভিত্তিতে মাঠে নামেন নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী ও তার টিম। 

পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করেন। সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে প্রতারক সাজ্জাদকে তার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করেন রাজপাড়া থানার এসআই আব্দুল্লাহ আল মামুন ও এসআই মকবুল হোসেনের টিম। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন