আর্কাইভ থেকে বলিউড

উদ্দেশ্যহীন পথে হেঁটেছিলেন বিদ্যা বালান

সময় আর পরিস্থিতি কখনই এক কাতারে চলে না। সেই সময় আর পরিস্থিতি তার পক্ষে ছিলো না। বলছি বলিউডের জনপ্রিয় এবং আবেদনময়ী অভিনেত্রী বিদ্যা বালানের কথা। 

পরপর কয়েকটি সিনেমা থেকে বাদ পড়েছিলেন তিনি। যা ছিল একেবারে অপ্রত্যাশিত। কর্মহীন হতাশা আর ক্ষোভ চেপে বসে তার ওপর। সেই চাপা রাগ ঝাড়তেই উদ্দেশ্যহীনভাবে হাঁটা শুরু করেছিলেন বলিউডের এই অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

বিদ্যা বালান বলেন, হাঁটতে হাঁটতে মুম্বাই মেরিন ড্রাইভ থেকে ১৭ কিলোমিটার দূরে বান্দ্রা পর্যন্ত চলে গিয়েছিলেন। ওই পরিস্থিতিতে সব চিন্তা-ভাবনা ধোঁয়াটে হয়ে গিয়েছিল। নিজেই বুঝতে পারছিলাম না কী করছি। আজ হয়তো শরীরচর্চার জন্য নিয়ম করে মেপে হাঁটাহাঁটি করি। কিন্তু সেদিন আর কিছু করার উপায় ছিল না আমার কাছে। 

বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, কোনোকিছু না ভেবেই হাঁটা শুরু করেছিলাম। কোথায় যাচ্ছিলাম, কেন যাচ্ছিলাম, কিছুই মাথায় ছিল না। এতটাই রাগ হয়েছিল যে হাঁটার সময় ক্ষুধা, তৃষ্ণা, ব্যথা সবকিছু ভুলে গিয়েছিলাম।

‘কাহানি’ খ্যাত এ অভিনেত্রী জানান, ওই সময় কিছু নির্মাতা ও প্রযোজকদের বাজে মন্তব্যগুলো দমিয়ে দিতে পারেনি। বরং আরও উজ্জ্বল হয়ে তিনি জায়গা করে নিয়েছেন বলিউডে।

বিদ্যা আরও বলেন, ২০০২-২০০৩ সালে দক্ষিণী ইন্ডাস্ট্রির বিভিন্ন পরিচালক, প্রযোজকদের অফিস থেকে প্রতিদিন খালি হাতে বাড়ি ফিরে চোখের জল ফেলতাম। এতকিছুর পরেও আশা হারাইনি। অবিরাম চেষ্টা করে যাওয়া ছাড়া আমার আর কোনো উপায় ছিল না।

পদ্মশ্রী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী বিদ্যা বালানকে সর্বশেষ দেখা গেছে ‘শেরনি’ সিনেমায়। কিছু দিন আগেই সিনেমাটি অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছিল। 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এস

এ সম্পর্কিত আরও পড়ুন