আর্কাইভ থেকে জাতীয়

রাষ্ট্রপতি পদে যোগ্য ব্যক্তিকেই নির্বাচন করেছে আ. লীগ

কাদেরবাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন সাবেক জেলা ও দায়রা জজ এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মো. সাহাবুদ্দিন চুপ্পু। স্বাধীনতার স্বপক্ষের যোগ্য ব্যক্তিকেই নির্বাচন করেছে আওয়ামী লীগ। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিন চুপ্পুকে নির্বাচিত ঘোষণা করার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাহাবুদ্দিন চুপ্পুকে রাষ্ট্রপতি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ নির্বাচন ভবনে এ ঘোষণা দেন তিনি। এর আগে দুপুর সাড়ে ১২টা নাগাদ এ কার্যক্রমে অংশ নিতে কমিশনে আসেন রাষ্ট্রপতি মনোনয়নে আওয়ামী লীগের প্রস্তাবক ওবায়দুল কাদের ও সমর্থক হাছান মাহমুদসহ আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

ওবায়দুল কাদের বলেন, ইয়াজউদ্দিনের মতো ইয়েস মার্কা রাষ্ট্রপতি আওয়ামী লীগ মনোনীত করেনি। স্বাধীনতার স্বপক্ষের যোগ্য ব্যক্তিকেই নির্বাচন করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্র আর সংবিধানে আস্থা নেই বলেই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির আগ্রহ নেই। তারা সংলাপে বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, আমরা চাই বিএনপি আসুক। প্রতিযোগিতামূলক নির্বাচন হোক। সেই নির্বাচনে সাংবিধানিক দায়িত্ব পালন করবেন রাষ্ট্রপতি।

নিরপেক্ষ অবস্থানে থেকে রাষ্ট্রপতি তার যথাযথ ভূমিকা পালন করবেন, এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন ওবায়দুল কাদের।

এ সম্পর্কিত আরও পড়ুন