আর্কাইভ থেকে করোনা ভাইরাস

জার্মানিতে করোনার নতুন ধরন রুখতে সীমান্তে কড়াকড়ি

করোনার নতুন ধরন ঠেকাতে সীমান্তে কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নিয়েছে জার্মানি। ব্রিটেনের বি ওয়ান. ওয়ান. সেভেন, দক্ষিণ আফ্রিকার বি ওয়ান থ্রি ফাইভ, ওয়ান ও ব্রাজিলের ই ফোন, এইট, ফোর কে করোনার ধরন যাতে কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বাড়তি সতর্ক রয়েছে দেশটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, নজরদারি বাড়ানো হয়েছে প্রতিবেশী দেশ চেক রিপাবলিক ও অস্ট্রিয়ার সীমান্তে। করোনার নেগেটিভ টেস্ট সার্টিফিকেট নিয়েও জার্মানিতে প্রবেশ করতে পারছে না অনেকে।

কর্তৃপক্ষ জানায়, সীমান্ত দিয়ে যাতে নিয়মিত যাতায়াতকারী ও লরি চালকদের মাধ্যমে নতুন ধরনের করোনা জার্মানিসহ ইইউর অন্যান্য দেশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এ ব্যবস্থা। এমনকি ৭২ ঘণ্টার মধ্যে যাদের কোভিড পরীক্ষায় নেগেটিভ পাওয়া যাচ্ছে তাদেরও দেশটিতে ঢুকতে দেওয়া হচ্ছে না। সীমান্ত থেকে অনেককে ফিরে যেতে হচ্ছে।

জার্মানি সীমান্ত কড়াকড়ি আরোপে উদ্বেগ জানিয়েছে অস্ট্রিয়া, ফ্রান্স ও চেক রিপাবলিক। জার্মান রাষ্ট্রদূতকে ডেকে এর ব্যাখ্যা চেয়েছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ। বার্লিন সীমান্তে কড়াকড়ি আরোপের সিদ্ধান্তের সমালোচনা করেছে ইউরোপের অন্যান্য দেশগুলো।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন