আর্কাইভ থেকে দেশজুড়ে

গাইবান্ধায় জেলা ইজতেমার ২য় দিনে লাখো মুসল্লীর ঢল

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জেলা ইজতেমার ২য়দিন শুক্রবারে জুমার নামাজের সময় লাখো মুসল্লীর ঢল নামে। ইজতেমা এড়িয়া ছাড়াও বিশাল এলাকায় মুসল্লীদের ভীড় ছিল চোখে পড়ার মতো।

জুমার নামাজের জন্য সকাল থেকেই গোবিন্দগঞ্জ উপজেলা ও গাইবান্ধা জেলাসহ আশেপাশের জেলা থেকে দলে দলে ধর্ম প্রাণ মুসল্লীরা ইজতেমা ময়দানে আসতে থাকে। খুৎবার আগেই ইজতেমা এলাকা জনসমুদ্রে পরিণত হয়। লাখো মুসল্লীর উপস্থিতিতে তাবলীগ জামাতের মাওলানা ইউসুফ আলী জুমার নামাজের ইমামতি করেন।

তিন দিন ব্যাপী এ ইজতেমা শনিবার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে বলে তাবলীগ জামাতের দায়িত্বশীল সূত্রে জানা গেছে। ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করার জন্য ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। স্থানীয় প্রশাসন সব সময় ইজতেমার দেখভাল নিয়ে ব্যস্ত রয়েছেন।

এদিকে  রাজনৈতিক নেতাদের ব্যানার ফেষ্টুনে ইজতেমা এলাকা ছেয়ে গেছে। অনেকেই বড় বড় তোরণ নির্মাণ করে দিয়েছেন।

এদিকে গেলো বৃহস্পতিবার ইজতেমা এলাকায় মাওলানা আশরাফ আলী (৭২) নামে তাবলীগের এক মুরব্বী মারা গেছেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার পাগলা বাজারের মুছাপুর মুনসিপাড়া এলাকার মৃত সামসুল হকের ছেলে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বীল মুক্তিযোদ্ধা মরহুম আশরাফ আলীকে গার্ড অব অনার প্রদানের পর ইজতেমা মাঠে জানাযা শেষে গোবিন্দগঞ্জ পৌর শহরের খলসী গ্রামে দাফন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন