আর্কাইভ থেকে বিএনপি

গণআন্দোলনে সরকার দিশেহারা : ফখরুল

গণআন্দোলনে দিশেহারা হয়ে সরকার যেকোনো উপায়ে নেতা-কর্মীদের আটক রাখতে মরিয়া হয়ে উঠেছে। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষর করা ওই বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মীর সরফত আলী সপু গতকাল শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) জামিনে মুক্তি পাওয়ার পর কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার ফটক থেকে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা আবার (তাকে) গ্রেপ্তার করে রমনা থানায় নিয়ে যায়। শারীরিকভাবে ভীষণ অসুস্থ মীর সরফত আলী সপুকে রমনা থানা থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ভালোভাবে চিকিৎসা না দিয়ে তড়িঘড়ি করে থানায় নিয়ে যাওয়া হয়।

মির্জা ফখরুল বলেন, সব মামলায় জামিন পেয়ে মীর সরফত আলী সপু মুক্তি পাওয়ার পর জেলগেট থেকে আবারও তাকে গ্রেপ্তার সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ।

বিএনপি নেতা সপুকে জেলগেট থেকে পুনরায় গ্রেপ্তার এবং তাকে অসুস্থ অবস্থায় পুলিশ হাসপাতালে নেয়া হলেও চিকিৎসা না দিয়ে তড়িঘড়ি করে আবার থানায় নেয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব। সপুর চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতালে চিকিৎসা দেয়ার ও অবিলম্বে তার মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

এ সম্পর্কিত আরও পড়ুন