আর্কাইভ থেকে বিএনপি

বিএনপির দুই দিনের কর্মসূচি ঘোষণা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কর্মসূচির মধ্যে আগামীকাল ২০ ফেব্রুয়ারি দুপুর ২টার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা করা হবে। সারাদেশে দলের বিভিন্ন ইউনিট ২১ ফেব্রুয়ারির দিন সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করে স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করবে। এ ছাড়া এদিন আলোচনা সভার আয়োজন করবে।

পরদিন ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় দলীয় কেন্দ্রীয় কার্যালেয় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে। এরপর ভোর সোয়া ৬টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে নেতাকর্মীরা জমায়েত হবেন। এরপর ভাষাশহীদদের কবর জিয়ারত করতে তারা আজিমপুর কবরস্থানে যাবেন। সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

এছাড়া সারাদেশে দলের জেলা, মহানগর, উপজেলা, থানাসহ বিভিন্ন ইউনিট কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন