আর্কাইভ থেকে বাংলাদেশ

অপরিবর্তিত একাদশ নিয়ে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ। এই নিয়ে টানা দুই ম্যাচে টস জিতলেন মাহমুদউল্লাহ রিয়াদ। টানা তিন জয়ে একাদশ অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ।  গত তিন ম্যাচে টাইগারদের ওপেনিং জুটি ফ্লপ করলেও এই ম্যাচে তাদের ওপর আস্থা রেখেছেন নির্বাচকেরা। দলে কোনো পরিবর্তন নেই। অন্যদিকে অস্ট্রেলিয়া দলে আছে দুটি পরিবর্তন। দলে ফিরেছেন পেসার অ্যান্ড্রু টাই এবং লেগ স্পিনার মিচেল সোয়েপসন। বাদ পড়েছেন গত ম্যাচের হ্যাটট্রিকম্যান নাথান এলিস এবং অ্যাডাম জাম্পা।

ক্রিকেটবিশ্বে অভাবনীয় ঘটনা ঘটিয়ে দিয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলেছে। ছোটখাট কোনো দল নয়; বিশ্বের সেরা পেশাদার দল অস্ট্রেলিয়া। গতকাল শুক্রবার শ্বাসরুদ্ধকর ম্যাচে ১০ রানের জয়ে যে কোনো ফরম্যাটে অজিদের প্রথমবার সিরিজ হারিয়েছে বাংলাদেশ। ৪ ওভারে ৯ রান ও ১৯তম ওভারে ১ রান দিয়ে ম্যাচের নায়ক মুস্তাফিজুর রহমান। আজ চারে চার করার পালা। 

বাংলাদেশ 

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটকিপার), আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মাহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া 

অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, ময়জেস হেনরিকেস, ম্যাথু ওয়েড (অধিনায়ক, উইকেটকিপার), অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, ড্যান ক্রিস্টিয়ান, নাথান এলিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।  

বাংলাদেশ এখন পর্যন্ত দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে ৩৬টি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। তার মধ্যে ৮টিতে জিতেছে। আর একটি ত্রিদেশীয় সিরিজের ট্রফি ভাগাভাগি করেছে। তারমধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩টি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি, পাকিস্তানের বিপক্ষে ১টি, আয়ারল্যান্ডের বিপক্ষে ১টি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১টি সিরিজ জিতেছে। তার মধ্যে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুখস্মৃতি আছে। এবার হাতছানি দিচ্ছি অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন