আর্কাইভ থেকে ফুটবল

আইফেল টাওয়ার বুকড, পিএসজি যাচ্ছেন মেসি!

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ দেড় যুগের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে দলের সেরা তারকা লিওনেল মেসির। এখন সবার দৃষ্টি কোথায় যাচ্ছেন এলএমটেন? মেসির গন্তব্য হিসেবে অনেক ক্লাবের নামে সামনে এসেছে। তাদের মধ্যে শীর্ষ দুই স্থানে রয়েছে কাতারের মালিকানাধীন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) এবং ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এ দুই ক্লাব আগে থেকেই মেসিকে নেয়ার রেসে এগিয়ে ছিল।
 
কিন্তু গতকাল ম্যানসিটি কোচ পেপ গার্দিওলার বক্তব্যের মাধ্যমে পরিষ্কার হয়ে যায় ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশকে আগেই দলে নেয়ায় আপাতত তারা আর মেসির দিকে হাত বাড়াতে পারছে না। তাহলে বাকি রইলো এক পিএসজি। 

বিশ্বের বড় বড় গণমাধ্যমগুলোতে গুঞ্জন উঠেছে তিন বছরের চুক্তিতে ফরাসি ক্লাবটিতে যাচ্ছেন ক্ষুদে জাদুকর। অন্তত ফ্রান্স, স্পেন ও আর্জেন্টিনার নির্ভরযোগ্য ক্রীড়াসাংবাদিক ও গণমাধ্যমের পাকা খবর এটাই।

ফরাসি সংবাদমাধ্যম লে কিপ জানিয়েছে, পিএসজিতে যাওয়ার ব্যাপারে মেসি এর মধ্যেই বন্ধু নেইমার ও দলীয় সতীর্থ দি মারিয়ার সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছেন। সেই সঙ্গে তিনি পিএসজির আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোর সঙ্গেও কথা বলেছেন। ক্লাবে আসার আগে নিজের সম্ভাব্য ভবিষ্যত ক্লাবের ভেতর-বাইরের অবস্থা জানার চেষ্টা করছেন। এদিকে নেইমারও খুব করে চাইছেন প্রিয় বন্ধু যেন পিএসজিতে আসেন। 

ফরাসী আউটলেট আরএমসি স্পোর্টের প্রকাশিত খবর অনুযায়ী নেইমার তো এক প্রকার ঘোষণাই দিয়েছেন যে, মেসি পিএসজিতে এলে তার নিজের ১০ নম্বর জার্সি উপহার হিসেবে দিবেন। যদিও রিপোর্টটি আরও জানিয়েছে নেইমারের জার্সি নেয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মেসি। এমনকি সে পিএসজিতে যোগ দিলেও ১০ নম্বর জার্সি পড়ে খেলবেন না বলেও জানিয়েছেন এই মহাতারকা।

ওদিকে পিএসজির দলবদল বিষয়ে নির্ভরযোগ্য ফরাসি সাংবাদিক মুহামেদ বুহাফসি জানিয়েছেন, নিজের পরবর্তী ক্লাব হিসেবে মেসি ইতোমধ্যে পিএসজিকে বেছে নিয়েছেন। পিএসজির সঙ্গে মেসির চুক্তিটা কেমন হবে, সেটারও একটা ধারণা দিয়েছেন তিনি। আপাতত দুই বছরের চুক্তি, আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে চুক্তিতে। পিএসজি চাইছে চলতি সপ্তাহের মধ্যেই মেসির গায়ে নিজেদের জার্সি পরাতে।

এদিকে শোনা যাচ্ছে আগামী ১০ আগস্ট আইফেল টাওয়ার বুকড করে ফেলেছে পিএসজি কর্তৃপক্ষ। এর আগে পিএসজি আইফেল টাওয়ার যখন বুক করেছিলো তখন তারা সেখানে নেইমারকে পিএসজির ফুটবলার হিসেবে সকলের সামনে তুলে ধরেছিলো। 

বিশ্ব ক্রীড়াসাংবাদিক ও গণমাধ্যমের রিপোর্ট শেষ পর্যন্ত ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর জার্সিতেই দেখা যেতে পারে মেসিকে। এ বিষয়টিকে আরো উস্কে দিয়েছেন কাতারের বাদশা তামিম বিন হামাদ আল থানির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আন থানি।

প্যারিসের দলটির জার্সি পরা মেসির একটি পোস্টারও প্রকাশ করেন তিনি লিখেছেন, আলোচনা আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে। ঘোষণার অপেক্ষায়। 

এদিকে ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছে, ২০২৩ সাল পর্যন্ত মেসির সঙ্গে চুক্তি করছে পিএসজি। দুই মৌসুমে দলটির হয়ে মাত মাতাবেন তিনি। প্রতি মৌসুমে ৪০ মিলিয়ন ইউরো পাবেন। যা বাংলাদেশি মুদ্রায় ৩৯৮ কোটি ৪১ লাখ টাকারও বেশি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন