আর্কাইভ থেকে দেশজুড়ে

দোহারে সিসি ক্যামেরা ভেঙে সাংবাদিকদের কার্যালয়ে চুরির চেষ্টা

পূর্ব শত্রুতার জেরে ঢাকার দোহারে সাংবাদিকদের কার্যালয়ে চুরি চেষ্টার ঘটনা ঘটেছে। সিসি ক্যামেরার ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ভাইরাল হলে ঘটনার সাথে জড়িত কামরুল নামে এক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। সে দীর্ঘদিন ধরে এশিয়া বার্তা নামে একটি সাপ্তাহিক পত্রিকার ‘অর্পিত সম্পাদক’ হিসেবে কাজ করে আসছে। এ ঘটনায় দৈনিক সমকালের দোহার প্রতিনিধি মাহবুবুর রহমান টিপু বাদী হয়ে দোহার থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। 

জানা যায়, উপজেলার প্রাণকেন্দ্র দোহার থানা সংলগ্ন বেগম আয়েশা শপিং কমপ্লেক্সের তৃতীয় তলার একটি কক্ষে দৈনিক সমকালসহ বেশ কয়েকটি গণমাধ্যমের কর্মীরা সংবাদ সংক্রান্ত কাজ করে থাকেন। প্রতিদিনের মতো বুধবার (৪ আগস্ট) কাজ শেষে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তারা কক্ষটি তালাবদ্ধ করে বাড়ি চলে যান। বৃহস্পতিবার (৫ আগষ্ট)  সকালে সাংবাদিকরা তাদের কার্যালয়ে আসলে অফিসের সামনের সিসি ক্যামেরা ভাঙা ও তালাটি অস্বাভাবিক অবস্থায় দেখতে পান। তাৎক্ষণিক ঘটনাটি পুলিশকে অবহিত করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কার্যালয়ের সামনের সিসি ক্যামেরার ফুটেজসহ আশপাশের কয়েকটি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন। ফুটেজে দেখা যায় কামরুল হাসান নামে ওই ব্যক্তি সাংবাদিকদের কার্যালয়ে চুরির চেষ্টা চালাচ্ছেন। এ ঘটনায় ওইদিনই দৈনিক সমকালের দোহার প্রতিনিধি মাহবুবুর রহমান টিপু বাদী হয়ে দোহার থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

সাংবাদিক টিপু বলেন, দীর্ঘদিন ধরে আমিসহ পেশাদার সাংবাদিকদের সাথে বিরোধ চলে আসছে কামরুলের। ওই বিরোধের জের ধরেই সে এই কান্ড ঘটিয়েছে। আমাদের ঘায়েল করতে রাঁতের আঁধারে ক্যামেরার মুখ ঘুরিয়ে কার্যালয়ে ঢুকে গুরুত্বপর্ণ কাগজ ও যন্ত্রাংশ চুরি করতে গিয়েছিল সে। পরে তালা খুলতে ব্যর্থ হয়ে ফিরে আসে। সাংবাদিক পরিচয়ে কামরুল দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের অপকর্ম করে আসছে। এ ঘটনার জিডিসহ দোহার থানায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি জিডি রয়েছে।

এ বিষয়ে দোহার থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, এ ঘটনায় জিডি হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে এবং তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন