আর্কাইভ থেকে আন্তর্জাতিক

মুকেশ অম্বানীর মেয়ের বিয়ের পোশাকের মূল্য কতো?

সম্প্রতি বাগ্‌দান আনুষ্ঠানিকতা সারলেন মুকেশ অম্বানীর পুত্র অনন্ত অম্বানী। রাধিকা মার্চেন্টের সঙ্গে বিয়ের তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে অনন্তের। তবে ভাইয়ের বাগ্‌দান পর্বের রেশ কাটতে না কাটতেই চর্চায় এসে পড়লেন মুকেশ কন্যা ঈশা। গেলো ২০১৮ সালের (১২ ডিসেম্বর) বাল্যবন্ধু-ব্যবসায়ী আনন্দ পিরামলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ঈশা। তার বিয়ের সাজে ছিল একের পর এক চমক। ঈশা তার বিয়ে উপলক্ষে যে লেহঙ্গাটি পরেছিলেন, তার মূল্য ৯০ কোটি টাকা।

পোশাকশিল্পী আবু জানি এবং সন্দীপ খোসলা, ঘিয়ে রঙের লেহঙ্গাটি বিশেষ ভাবে বানিয়েছিলেন। দাম শোনার পর অনেকেই বিস্মিত হয়ে পড়েছিলেন। কেউ কেউ মজা করে বলেছিলেন, এই লেহঙ্গাটি হিরে, প্ল্যাটিনাম দিয়ে বানানো নাকি? কিন্তু লেহঙ্গাটির বিশেষত্ব জানার জন্য মুখিয়ে ছিলেন অনেকেই।

জারদৌসি পাড়ের কারুকাজ করা ওই লেহঙ্গাটির ওপর ছিল মুকাইশ এবং নকশির ঐতিহ্য। সঙ্গে ছিল দু’রকম দোপাট্টা। সিকুইনের কাজ করা একটি ঘন, গাঢ় লাল রঙের এবং অন্যটি লেহঙ্গার সঙ্গে মানানসই ঘিয়ে রঙের। তবে লেহঙ্গার বিশেষ আকর্ষণ ছিল তার ওড়নায়।

ঈশার মা নীতা তার বিয়ের সময় যে শাড়িটি পরেছিলেন, তা দিয়েই বানানো হয়েছিল লেহঙ্গার ওড়নাটি। ৩৫ বছরের পুরনো ওই ওড়নায় জড়িয়েছিল মুকেশ-নীতার প্রেমকাহিনি। এই লেহঙ্গা পরে বলিপাড়ার তাবড় তাবড় তারকাদেরকেও তাক লাগিয়ে দিয়েছিলেন ঈশা।

তবে বলিউডপাড়ার কোনও অভিনেত্রী এখনও পর্যন্ত কোটি টাকা মূল্যের লেহঙ্গা পরে বিয়ের পিঁড়িতে না বসলেও তাদের বিয়ের পোশাক কম নজরকাড়া ছিল না। ঐশ্বর্যা রাই বচ্চন থেকে বিপাশা বসু, দিয়া মির্জার মতো অভিনেত্রী বিয়ের পোশাক হিসাবে কখনও শাড়ি, কখনও বা লেহঙ্গাকে বেছে নিয়েছেন।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন