আর্কাইভ থেকে ক্রিকেট

জার্সি খুললেও যে কারণে কার্ড দেখাননি রেফারি (ভিডিও)

বায়া ফুটবল ম্যাচে গোল উদযাপন করতে গিয়ে অনেক সময় ফুটবলাররা জার্সি খুলে ফেলেন। আর জার্সি খোলার শাস্তি হিসেবে সাধারণত রেফারি হলুদ কার্ড দেখিয়ে থাকেন। তবে আয়াক্স মিডফিল্ডার মোহাম্মদ কুদুসের ক্ষেত্রে ঘটল ব্যাতিক্রম। গোলের পর জার্সি খুলে গোল উদযাপন করেও তাকে কোন কার্ড দেখাননি রেফারি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) আমস্টারডাম অ্যারেনায় ডাচ লিগের ম্যাচে স্পার্তা রোটারডামের মুখোমুখি হয়েছিল আয়াক্স। খেলায় বাঁ পায়ের ফ্রি কিকে থেকে দুর্দান্ত এক গোল করেন মিডফিল্ডার মোহাম্মদ কুদুস। এরপরই তাঁর শরীর থেকে জার্সি খুলে সেই গোল উদযাপন করেন। জার্সি খোলার অপরাধে তাকে হলুদ কার্ড দেখানোর কথা থাকলেও রেফারি তা করেননি। কারণ কুদুস তাঁর গোল তুরস্কে ভূমিকম্পে নিহত ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুকে গোল উৎসর্গ করার জন্য জার্সি খুলেন।

স্বদেশি কুদুসের জার্সির নিচে পরিহিত টি-শার্টে লেখা ছিল শান্তিতে বিশ্রাম নাও আতসু। খেলাচলাকালীন সময়ে এমন কাজ করলে হলুদ কার্ড দেখানোর নিয়ম থাকলে রেফারি ফন বোয়েকেল এদিন কোনো কার্ড তাকে দেখাননি। ম্যাচ শেষে রেফারির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কুদুস।

কুদুস বলেন, ‘এটা ফুটবলের অনুমতি নেই, কিন্তু বিষয়টা জীবন এবং মৃত্যুর  ঊর্ধ্বে। রেফারি বলেছিলেন জার্সি খোলার অনুমোদন নেই। তবে তিনি পরিস্থিতি বুঝতে পেরেছিলেন আর এজন্য তার কাছে আমি কৃতজ্ঞ এবং তাকে খুব সম্মান জানাচ্ছি।’

 

Goosebumps, @KudusMohammedGH 🤲♥️ pic.twitter.com/9aNrcBi7Mp

— AFC Ajax (@AFCAjax) February 20, 2023

 

এ সম্পর্কিত আরও পড়ুন